TikTok-এর বিকল্পে ভারতে এল Instagram Reels, কিভাবে ব্য়বহার করবেন জেনে নিন

TikTok-এর বিকল্পে ভারতে এল Instagram Reels, কিভাবে ব্য়বহার করবেন জেনে নিন
HIGHLIGHTS

Instagram Reels এর মাধ্য়মে তৈরি করা ভিডিওগুলি ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করা যাবে

ইনস্টাগ্রামের এই ফিচারটি পুরোপুরি TikTok অ্য়াপের মতোই কাজ করে

Instagram Reels এর মাধ্য়মে 15 সেকেন্ডের একটি ছোট ভিডিও তৈরি করতে পারবেন

ইন্দো-চিন সীমান্তে সংঘর্ষের পর ভারত সরকার দ্বারা দেশে ৫৯টি জনপ্রিয় চিনা অ্য়াপ ব্য়ান করা হয়। ভারতে এই জনপ্রিয় অ্য়াপ নিষিদ্ধ হওয়ার তালিকায় রযেছে TikTok মতো জনপ্রিয় অ্য়াপও। টিকটক ব্য়ান হওয়াতে অনেক ব্য়বহারকারীদের ঘুম উড়েছে সেটা সবার জানা আছে। আর সেই ভেবেই বাজারে আসছে শর্ট ভিডিও প্ল্য়াটফর্ম।

ফটো শেয়ারিং অ্যাপ Instagram ভারতে তার নতুন ফিচার 'Reels' লঞ্চ করার ঘোষনা করেছে। TikTok-এর মতো ইনস্টাগ্রামের এই ফিচারটি ভারতে শুরু করে দেওয়া হয়েছে। মনে করিয়ে দি যে সম্প্রতি ভারতে টিকটক নিষিদ্ধের পর থেকে ভারতে শর্ট ভিডিও অ্যাপসের চাহিদা বেড়েছে, যার অনেক প্রযুক্তি সংস্থাগুলি পুরোপুরি সুবিধা নিতে চায়। ইনস্টাগ্রামের এই ফিচারটি পুরোপুরি টিকটক অ্য়াপের মতোই কাজ করে।

Instagram Reels এই ফিচারটি সবার আগে ব্রাজিলে পরীক্ষা করা হয়। সম্প্রতি এই ফিচারটি ফ্রান্স এবং জার্মানিতেও লঞ্চ করা হয়েছে।

কি ভাবে কাজ করবে Instagram Reels?

রিলস বৈশিষ্ট্যটি ব্যবহার করতে, ব্যবহারকারীদের ইনস্টাগ্রাম অ্যাপে লগইন করতে হবে। এর পরে, ক্যামেরাটি অপেন করার পরে, আপনি রিলসের বিকল্প দেখতে পাবেন, এটিতে ক্লিক করে আপনি 15 সেকেন্ডের একটি ছোট ভিডিও তৈরি করতে পারবেন। Instagram Reels এর মাধ্য়মে তৈরি করা ভিডিওগুলি আপনি ইনস্টাগ্রাম স্টোরিতে (Instagram Stories) শেয়ার করতে পারবেন এবং এর পাশাপাশি কাউকে ডায়রেক্ট ইনবক্সে মেসেজ করে পাঠাতে পারেন।

মিউজিক এর জন্য, অনলাইন, ইনস্টাগ্রাম লাইব্রেরি এবং ফোন লাইব্রেরি একটি বিকল্প থাকবে। ইউজার্সদের কাছে ভিডিওর কোনও অংশকে স্লো বা স্পিড করার বিকল্প থাকবে। Facebook India-র ভাইস প্রেসিডেন্ট এবং ম্যানেজিং ডিরেক্টর অজিত মোহন জানিয়েছেন, ইনস্টাগ্রামে পোস্ট হওয়া 45% ভিডিওর 15 সেকেন্ড বা তার চেয়ে কম সময়ের হয়।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo