এবার Instagram ব্যবহারে করতে হবে টাকা খরচ!

দ্বারা Digit Bangla | পাবলিশড অন 22 Jan 2022
HIGHLIGHTS
  • Instagram-এর বড় ক্রিয়েটর যাঁদের Followers প্রচুর, তাঁদের এক্সক্লুসিভ কনটেন্ট দেখার জন্য টাকা খরচ করতে হবে

  • এখনো পর্যন্ত মাত্র 10 জন US Instagram ক্রিয়েটরের জন্য এই পেইড সাবক্রিপশন সিস্টেম চালু করা হয়েছে

  • Instagram থেকে জানানো হয়েছে যে সাবস্ক্রিপশন ফি $0.99 to $99.99 এর মধ্যে রাখা হবে

এবার Instagram ব্যবহারে করতে হবে টাকা খরচ!
এবার Instagram ব্যবহারে করতে হবে টাকা খরচ!

এতোদিন বিখ্যাত সোশ্যাল মিডিয়া Instagram ব্যবহারের জন্যে কোনোরকম টাকা খরছের প্রয়োজন হতোনা। বিনোদনের জন্যে মানুষ ছবি ও ভিডিও দেখতো ফ্রিতেই। তবে এবার থেকে পোস্ট দেখার জন্যেও Instagram ইউজারদের খরচ করতে হতে পারে বলে জানা যাচ্ছে। Instagram চিফ অফিসার টুইট করে Instagram সাবস্ক্রিপশন এর কথা জানিয়েছেন। অর্থাৎ এবার থেকে বিভিন্ন কনটেন্ট ক্রিয়েটরের পোস্ট, Reels দেখতে করতে হবে খরচ।

Instagram subscription

কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, Instagram-এর সকলের পোস্ট দেখতে গেলে আপনাকে কোনও খরচ করতে হবে না। কিন্তু যাঁরা Instagram-এর বড় ক্রিয়েটর, যাঁদের Followers প্রচুর, তাঁদের এক্সক্লুসিভ কনটেন্ট দেখার জন্য  কিছু  টাকা খরচ করতে হবে। ইতিমধ্যে বেশ কিছু কন্টেন্ট ক্রিয়েটারের এক্সক্লুসিভ পোস্টের জন্য এই পেইড সাবক্রিপশন সিস্টেম চালু হয়ে গেছে। শীঘ্রই আরও ক্রিয়েটরদের জন্য এই সিস্টেম চালু করা হবে বলে জানা গেছে। 

নতুন সিস্টেম চালু হওয়ার কারণ

Instagram ক্রিয়েটররা যাতে আরও বেশি করে ইনকাম করতে পারে সেই বিষয়টি মাথায় রেখেই এই সাবস্ক্রিপশন আনছে Meta কোম্পানির এই অ্যাপ। এই পেইড সাবস্ক্রিপশন সিস্টেম আমরা Youtube-এ অনেক আগে থেকেই দেখে আসছি।  যেখানে বিশাল ফ্যান-বেস থাকা ক্রিয়েটরদের চ্যানেলে যোগ হওয়ার জন্য কম-বেশি খরচ করতে হয়।

রিপোর্ট অনুযায়ী, এখনো পর্যন্ত মাত্র 10 জন US Instagram ক্রিয়েটরের জন্য এই পেইড সাবক্রিপশন সিস্টেম চালু করা হয়েছে। বাস্কেটবল খেলোয়াড় Sedona Prince, অভিনেতা Alan Chikin, জিমনাস্ট Jordan Chiles এবং ডিজিটাল ক্রিয়েটর Lonnie IIV এবং মডেল Kelsey Cook এই সুবিধা ইতিমধ্যেই পাচ্ছেন।

Instagram এর চিফ অফিসার Adam Mosseri Twitter-এ একটি ভিডিও পোস্ট করে বলেন,"ক্রিয়েটরদের জীবিকার কথা ভেবে এই পেইড সাবক্রিপশন ব্যবস্থা চালু করা হচ্ছে, এটি ক্রিয়েটরদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।" Instagram জানিয়েছে, এই সিস্টেম ক্রিয়েটরদের সাথে তাদের ফলোয়ারদের রিলেশন আরও স্ট্রং করবে এবং ক্রিয়েটরদের পেজের এনগেজমেন্টও বাড়বে। এর পাশাপাশি Instagram একটি ব্লগ পোস্ট করে জানিয়েছে যে এই নতুন সিস্টেম ক্রিয়েটরদের প্রতি মাসের ইনকাম অনেকটাই বাড়িয়ে দেবে।

সাবস্ক্রিপশনের কার্যপদ্ধতি ও খরচ

যেসকল ফলোয়াররা তাদের পছন্দের ক্রিয়েটরের পেইড সাবক্রিপশন নেবেন, তাদের জন্য ক্রিয়েটররা কিছু এক্সক্লুসিভ কনটেন্ট তৈরি করবেন, যা শুধুমাত্র সেই সকল পেইড সাবস্ক্রাইবাররাই দেখতে পাবেন। Instagram থেকে জানানো হয়েছে যে সাবস্ক্রিপশন ফি $0.99 to $99.99 এর মধ্যে রাখা হবে। যা ভারতীয় মুদ্রায় প্রায় 73 টাকা থেকে 17,500 টাকার মধ্যে হতে পারে।

 

আমাদের নতুন ইনস্টাগ্রাম পেজ সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন

 

Web Title: Instagram Paid Subscription will start soon
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements
DMCA.com Protection Status