ইনস্টাগ্রামের দুর্দান্ত ফিচার, এবার ডেস্কটপ থেকেও পোস্ট করা যাবে ছবি এবং ভিডিও

ইনস্টাগ্রামের দুর্দান্ত ফিচার, এবার ডেস্কটপ থেকেও পোস্ট করা যাবে ছবি এবং ভিডিও
HIGHLIGHTS

মেসেজিং অ্যাপ ইনস্টাগ্রাম আনছে একাধিক নতুন ফিচার

এখন থেকে ডেস্কটপ থেকেই ইনস্টাগ্রামে পোস্ট করা যাবে ফটো এবং ভিডিও

ইনস্টাগ্রাম ফেসবুকের সাথে ক্রস- পোস্ট ফিচারও নিয়ে এসেছে

ফেসবুক অধীনস্থ মেসেজিং অ্যাপ ইনস্টাগ্রামে (Instagram) এবার থেকে ইউজারেরা নিজেদের ডেস্কটপের ওয়েব ব্রাউচার থেকে ফটো- ভিডিও পোস্ট করতে পারবেন। এমনই নতুন ফিচার নিয়ে হাজির হল সোশ্যাল মিডিয়া সাইট Instagram। বেশ কিছু রিপোর্টে প্রকাশিত হয়েছে যে 21 অক্টোবর থেকে ইনস্টাগ্রাম একাধিক নতুন নতুন আপডেট নিয়ে হাজির হতে চলেছে। যার মধ্যে অন্যতম হল ইউজারেরা নিজেদের কম্পিউটার ব্রাউজার দিয়ে ফটো এবং 1 মিনিটের কম সময়ের যে কোনো ভিডিওকে পোস্ট করতে পারবেন।

সাধারণত যারা বিজনেস প্রমোশনের জন্য ইনস্টাগ্রামকে ব্যবহার করেন এবং ক্যামেরায় তোলা ফটোর সঙ্গে কোনোরকমের কম্প্রোমাইজ করতে চান না, তাদের জন্য এই ফিচার উপযুক্ত।

যারা ইনস্টাগ্রামকে মোবাইলে ইউজ করেন তাদের জন্য নিয়ে আসা হচ্ছে কোলাব টেস্ট ফিচার। যেখানে দুজন ইউজার একসঙ্গে কোনো রিলস ভিডিও পোস্ট করতে পারবেন।সেইজন্য ইউজারকে কেবল স্ক্রিনে ট্যাগ করে অন্য ইউজারকে ইনভাইট করতে হবে।

রিপোর্টে জানা গিয়েছে যে দুইজন ইউজারের ফলোয়ারই পোস্ট গুলি দেখতে পারবেন। সেইসঙ্গে ভিউ, লাইক এবং কমেন্টও শেয়ার হবে দুজনের মধ্যে। যে কোনো রকমের সেলিব্রিটি টিম আপ এবং স্পনসরড পোস্টের ক্ষেত্রে এই ফিচার উপযুক্ত।

জানা যাচ্ছে যে ইনস্টাগ্রামে আরও একটি নতুন ফিচার আসতে চলেছে যেখানে পোস্ট বাটনে ক্লিক করে শুরু করা যাবে যে কোনো রকমের নন- প্রফিট ফান্ড রাইজিং ইভেন্ট।

সম্প্রতি ইনস্টাগ্রাম ফেসবুকের সাথে ক্রস- পোস্ট ফিচারও নিয়ে এসেছে। যার মাধ্যমে ইউজার যা ফেসবুকে পোস্ট করছে তা ইনস্টাগ্রাম ফিডে এবং যা ইনস্টাগ্রামে পোস্ট করছে তা ফেসবুক ফিডে একসঙ্গে পোস্ট হবে।

ইনস্টাগ্রামের গ্লোবাল টেস্ট খুব কম পরিমান মানুষদের মধ্যেই সীমাবদ্ধ যাদের ফেসবুক প্রোফাইল নিজেদের  ইনস্টাগ্রামের পারসোনাল প্রোফাইল, বিজনেস বা ক্রিয়েটর অ্যাকাউন্টের সাথে লিঙ্ক করা রয়েছে।

আপনি যদি ডেস্কটপ ইউজ করেন তবে আপনি Google Chrome ব্রাউজারের সাহায্যে ইনস্টাগ্রামে ফটো বা ভিডিও পোস্ট করতে পারবেন , কীভাবে জেনে নিন-

  • প্রথমে নিজের ডেস্কটপ ব্রাউজারে Instagram.com সাইট ওপেন করুন।
  • এরপর ব্রাউজারের ডানদিকে থ্রি-ডটস অপশনে গিয়ে “Settings” অপশনে যান।
  • সেখানে “More Tools” অপশনে ক্লিক করে “Developer’s Tools” অপশনে যান।
  • এরপর মোবাইলে বাটনে ট্যাপ করুন।
  • “Responsive” অপশনে একটু জোরে ক্লিক করুন, যার ফলে একটি ড্রপ- ডাউন মেনু সামনে আসবে।
  • এরপর সেই ড্রপ ডাউন মেনু থেকে সিলেক্ট করুন যে কোন মোবাইলে ইন্টারফেস আপনি ব্যাবহার করতে চান। অপশন হিসেবে ফোন বা ট্যাবলেট দেখা যাবে।
  • এরপর নিজের পছন্দের অপশন সিলেক্ট করার পরে পেজকে রিফ্রেশ করলে ফোনের মতনই ইনস্টাগ্রাম পেজের ইন্টারফেস খুলে যাবে।

 

 

 

Digit.in
Logo
Digit.in
Logo