Install App Install App

Instagram নিয়ে হাজির নতুন Link Sticker ফিচার, জানুন কীভাবে করবে কাজ

দ্বারা Digit Bangla | পাবলিশড অন 28 Oct 2021
HIGHLIGHTS
  • Instagram, জনপ্রিয় ফটো এবং ভিডিও শেয়ারিং সোশ্যাল মিডিয়া অ্যাপ ইউজারদের জন্য নিয়ে হাজির হয়েছে আরও একটি নতুন ফিচার

  • ইনস্টাগ্রাম স্টোরিতে স্টিকারের মধ্যে হাইপারলিঙ্ক করা যাবে কোনো প্রোডাক্ট বা পোস্টের লিঙ্ক

  • স্পেশ্যাল স্টিকার লিঙ্কিং ফিচার, যে সমস্ত ইউজারেরা বিজনেসের জন্য এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মকে ইউজ করেন তাদের জন্য উপযুক্ত

Instagram নিয়ে হাজির নতুন Link Sticker ফিচার, জানুন কীভাবে করবে কাজ
Instagram নিয়ে হাজির নতুন Link Sticker ফিচার, জানুন কীভাবে করবে কাজ

Instagram, জনপ্রিয় ফটো এবং ভিডিও শেয়ারিং সোশ্যাল মিডিয়া অ্যাপ ইউজারদের জন্য নিয়ে হাজির হয়েছে আরও একটি নতুন ফিচার। এখন থেকে ইনস্টাগ্রাম স্টোরিতে স্টিকারের মধ্যে হাইপারলিঙ্ক করা যাবে কোনো প্রোডাক্ট বা পোস্টের লিঙ্ক। এতদিন ধরে এই ফিচার কেবল ব্যবহার করে পারতেন ভেরিফায়েড অ্যাকাউন্টের ইউজারেরা। এখন থেকে সমস্ত সাধারণ ইউজারদের জন্য লঞ্চ করা হল এই স্পেশ্যাল ফিচার।

এই নতুন ফিচারের টেস্টিংয়ের কাজ শুরু হয়েছে জুন মাস থেকেই।গতকাল অর্থাৎ 27 অক্টোবর, ইনস্টাগ্রাম, অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে এই নতুন ফিচার লঞ্চের কথা ঘোষণা করেছে। 

ফেসবুকের মালিকানাধীন সংস্থা ইনস্টাগ্রামের কথায় এই স্পেশ্যাল স্টিকার লিঙ্কিং ফিচার, যে সমস্ত ইউজারেরা বিজনেসের জন্য এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মকে ইউজ করেন তাদের জন্য উপযুক্ত। কেননা এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা তাদের প্রডাক্টকে স্টিকারের আড়ালে সরাসরি লিঙ্ক করতে পারবেন।

এমনও বলা হয়েছে যে এই নতুন স্টিকার ফিচারের ফলে ভুল ইনফরমেশন শেয়র করার বিষয়টি কিছুটা হলেও কমবে।

2021 সালের জুন মাসে যখন এই নতুন Link Sticker ফিচার লঞ্চের কথা ঘোষণা করা হয়েছিল ইনস্টাগ্রামের তরফে, তখনই বলা হয়েছিল যে এই ফিচারকে কেবল স্টোরি পোস্টের জন্যই অ্যাক্সেস করা যাবে। ইনস্টাগ্রাম ফিড পোস্টে এই ফিচার পাওয়া যাবে না। এখন শেষমেশ এই নতুন ফিচার লঞ্চের পরেও রয়েছে একই পলিসি।

ইনস্টাগ্রামের Link Sticker ফিচারের ফলে এখন আর Swipe Up করে কোনো পোস্ট বা প্রোডাক্ট লিঙ্ক ওপেন করতে হবে না। আগে Swipe Up ফিচারের মাধ্যমে কোনো পোস্টের সাথে অ্যাটাচ থাকা লিঙ্ককে ওপেন করতে হতো। তবে এই ফিচারকে আগস্ট থেকেই সরিয়ে নিয়েছে ইনস্টাগ্রাম।

এতদিন ধরে এই Link Sticker ফিচার ইউজ করতে পারতো 10,000 বা তার বেশি ফলোয়ার রয়েছে এমন ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট হোল্ডারেরা। এখন সমস্ত ইউজারই এই ফিচারকে উপভোগ করতে পারবেন।

কীভাবে ইনস্টাগ্রাম স্টোরিতে স্টিকার লিঙ্ক অ্যাড করবেন-

  • ইনস্টগ্রাম স্টোরিতে স্টিকার লিঙ্ক অ্যাড করতে হলে প্রথমে যে ভিডিও বা ফটো স্টোরি হিসেবে আপলোড করা হবে, তা সিলেক্ট করতে হবে।
  • এরপর ওপরের নেভিগেশন বারে গিয়ে স্টিকার টুলে ক্লিক করতে হবে।
  • এরপর Link Sticker অপশনে ক্লিক করে যে URL বা লিঙ্ক শেয়ার করতে চান তা এন্টার করতে হবে। যার ফলে লিঙ্ক স্টিকার তৈরি হয়ে যাবে।
  • নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে পছন্দের মতন জায়গাতে এই স্টিকারকে অ্যাড করা যাবে।
Web Title: Instagram Link Stickers Are Now Rolling Out to All Users: How to Use
Install App Install App
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements
DMCA.com Protection Status