Google Play Store থেকে সরিয়ে দেওয়া হল Remove China App, ৫০ লক্ষের বেশি হয়ে ডাউনলোড

Google Play Store থেকে সরিয়ে দেওয়া হল Remove China App, ৫০ লক্ষের বেশি হয়ে ডাউনলোড
HIGHLIGHTS

Remove China App' গত মাসে ১৭ তারিখে লঞ্চ করা হয়ে

৫ মিলিয়নেরও বেশি বার হয়েছিল ডাউনলোড

Google ডিলিট করে দিল Remove China App

কিছু দিন আগে অ্যান্ড্রয়েডের Google Play Store-এ একটি অ্য়াপ হঠাৎ খুব জনপ্রিয় হয়ে ওঠে, যেটি হল Remove China App। কিন্তু এর ই মধ্য়ে এই অ্য়াপটি কে গুগল প্লে স্টোর থেকে রিমুভ করে দেওয়া হল। ভারতে এই অ্য়াপটি খুব জনপ্রিয় হয়ে উঠেছিল। গুগল প্লে স্টোরে এই অ্য়াপটি কয়েক সপ্তাহের মধ্য়ে ৫ মিলিয়নেরও বেশি বার ডাউনলোড করা হয়েছিল।

এই অ্যাপটি 1.89 লক্ষ রিভিউ এবং 4.9 স্টার পেয়েছিল। মনে করিয়ে দি যে 'রিমুভ চায়না অ্যাপ' গত মাসে ১৭ তারিখে লঞ্চ করা হয়ে। এর পরে, এই অ্য়াপটির মাধ্য়েমে ভারতীয়রা চীন সম্পর্কে ক্ষোভ প্রকাশ করতে ব্যবহার করা শুরু হয়েছিল।

এই অ্যাপটি বিভিন্ন কারণে দেশে জনপ্রিয় হতে চলেছে। ভারত-চীন সীমান্ত এবং কোভিড -১৯ মহামারীতে ক্রমবর্ধমান উত্তেজনার ফলে যে ক্ষয়ক্ষতি হয়েছে তা প্রধান কারণ হিসাবে বিবেচিত হয়েছিল।

Google Play Store থেকে ডিলিট করা হল Remove China App

গুগল প্লে স্টোর থেকে এই অ্য়াপটি কে ডিলিট করার খবর জয়পুরের সংস্থা "One Touch AppLabs" তার টুইট এর মাধ্য়মে জানায়ে। জয়পুরের সংস্থা 'ওয়ান টাচ ল্যাবস' তার টুইটে স্বীকার করেছে যে গুগল তার অ্যাপটিকে প্লে স্টোর থেকে সাসপেন্ড করেছে।"

অন্য়দিকে গুগল থেকে এই বিষয় এখনো কিছু জানানো হয়েনি। প্লে স্টোর থেকে Remove China App অ্যাপটি ডাউনলোডের বিকল্পটি কেন নেওয়া হয়েছে এবং তা প্লে স্টোরে আবার পাওয়া যাবে কিনা তাও তিনি প্রকাশ করেননি।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo