এবার গুগল ম্যাপই জানাবে ট্রেন বাসের খবর, ট্রেন ট্র্যাকিংও এবার গুগল ম্যাপে

এবার গুগল ম্যাপই জানাবে ট্রেন বাসের খবর, ট্রেন ট্র্যাকিংও এবার গুগল ম্যাপে
HIGHLIGHTS

গুগল ম্যাপে এল বিশেষ ফিচার

ভারতের জন্যই এই স্পেশাল ফিচার এসেছে

বাস ট্রেনের সঙ্গে জানা যাবে অটোর বিষয়েও

অনেক সময়েই তাড়াহুড়ো করেও ধরা হয়না নির্দিষ্ট বাস বা ট্রেন ফল স্বরূপ অফিসে পৌঁছাতে দেরি। আর সারা দিনের কাজের মাঝেও থেকে যায় অস্বস্তি। আর এসব থেকে এবার মুক্তি দিতে তৈরি গুগল বা বলা ভাল গুগল ম্যাপ।

অবাক হচ্ছেন আসলে এবার বাড়িতে বসেই বাস বা ট্রেনের স্ট্যাটাস গুগল ম্যাপ আপনাকে জানিয়ে দেবে। সম্প্রতি গুগল তাদের অফিসিয়াল সাইটের মাধ্যমে জানিয়েছে যে ভারতের মতন দেশে যেখানে বেশির ভাগ জনসংখ্যা প্রতিদিন লোকাল পরিষেবার ওপর নির্ভরশীল তখন গুগল ম্যাপের এই নতুন ফিচার্স এই নিত্য যাত্রীদের সাহায্য করবে।

আসলে এবার গুগল ম্যাপে লাইভ ট্র্যাফিক আপডেট ফিচার এসেছে সেখানে বাস ট্রাভেল টাইম মানে বাসের সময় জানা জাভবে। আর ভারতীয় রেলের লাইভ স্ট্যাটাস আপডেটও অটোমিক্স মীড নামের নতুন ফিচারে দেখা যাবে আর এর মাধ্যমে সেই স্টেশান থেকে বা কোথায় নেবে অটো পাওয়া যাবে তাও জানাবে এবার গুগল আর এখানেই শেষ নয় সেখান থেকে সম্ভাব্য যাত্রা পথের সম্ভাব্য ভাড়াও জানাবে গুগল।

আর এর সঙ্গে এবার গুগল ম্যাপ যাত্রীর যাওয়ার পথে ট্রেন বা বাসের সঠিক সময়ও জানাবে আর লেট থাকলে কত ক্ষনের জন্য লেট তাও জানাবে গুগল। আর জন্য গুগলের ‘হোয়্যার ইজ মাই ট্রেন’ নামের একটি রেলওয়ে অ্যাপ আর গুগল এক সঙ্গে এই কাজ করছে।

তবে ফিচার আশার পরে তা কতটা কাজে লাগছে তা ভবিষ্যৎ ই জানাবে। তবে এই ফিচার যে গুগলের পক্ষে একটি শুভ উদ্যোগ সে বিষয়ে সন্দেহ নেই।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo