Google ব্যান করল এই 2 জনপ্রিয় Apps, এক্ষুনি করুন ডিলিট, হতে পারে চরম বিপদ

Google ব্যান করল এই 2 জনপ্রিয় Apps, এক্ষুনি করুন ডিলিট, হতে পারে চরম বিপদ
HIGHLIGHTS

Google দুটি অ্যাপ সরিয়ে দিয়েছে তা হল Smart TV remote এবং Halloween Coloring। Kaspersky

এই অ্যাপে জোকার ম্যালওয়্যার রয়েছে

জোকার ম্যালওয়্যার একটি বিপজ্জনক এবং জনপ্রিয় ম্যালওয়্যার

গুগল প্লে স্টোর সম্প্রতি তার প্ল্যাটফর্ম থেকে দুটি বিপজ্জনক অ্যাপ নিষিদ্ধ করেছে। এর মধ্যে এমন একটি অ্যাপ রয়েছে, যা লোকেরা প্রায়শই প্লে স্টোরে সার্চ করতে থাকে। আসলে, কোম্পানি যে দুটি অ্যাপ সরিয়ে দিয়েছে তা হল Smart TV remote এবং Halloween Coloring। Kaspersky এর সিকিউরিটি এনালিস্ট তাতায়ানা শিশকোভা টুইটারের মাধ্যমে এই দুটি অ্যাপের নাম প্রকাশ করেছেন। শিশকোভা বলেছেন যে এই অ্যাপে জোকার ম্যালওয়্যার রয়েছে।

জোকার ম্যালওয়্যার কি

জোকার ম্যালওয়্যার একটি বিপজ্জনক এবং জনপ্রিয় ম্যালওয়্যার। এটি ব্যবহারকারীদের অজান্তেই প্রিমিয়াম কন্টেন্টের জন্য সাবস্ক্রাইব করে দেয়। রিপোর্ট অনুসারে, তদন্তে দেখা গেছে যে স্মার্ট টিভি রিমোট অ্যাপে resources/assets/kup3x4nowz ফাইল এবং হ্যালোইন কালারিং অ্যাপে q7y4prmugi নামের একটি ফাইল লুকানো ছিল। বলে দি যে অ্যাপগুলিতে লুকানো বিপজ্জনক ফাইলগুলি এমনভাবে এনক্রিপ্ট করা হয়েছে যে সেগুলি কোনও অ্যান্টিভাইরাস দ্বারা ধরা পড়বে না।

আপনি যদি 'স্মার্ট টিভি রিমোট' এবং 'হ্যালোইন কালারিং' অ্যাপের কোনোটি ডাউনলোড বা ব্যবহার করে থাকেন, তবে আপনাকে অবিলম্বে আপনার স্মার্টফোন থেকে সেগুলি সরিয়ে ফেলার পরামর্শ দেওয়া হচ্ছে। আপনাকে এটিও পরীক্ষা করতে হবে যে এই অ্যাপগুলি আপনার অনুমতি ছাড়া কোনো প্রিমিয়াম পরিষেবার জন্য সাইন আপ করেনি।

নিজেকে কীভাবে রাখবেন নিরাপদ

1. আপনার ফোনে চেক করুন যে এমন কোনো অ্যাপ নেই যা আপনি ডাউনলোড করেননি, কিন্তু এখনও ফোনে উপস্থিত রয়েছে। এই ধরনের অ্যাপ পাওয়া গেলে এক্ষুনি সরিয়ে ফেলুন।

2. কিছু অ্যাপ প্রয়োজনের চেয়ে বেশি ডেটা ব্যবহার করছে কিনা তাও দেখে নেওয়া উচিত। সেইসাথে এই ধরনের অ্যাপ্লিকেশন ফোন থেকে সরিয়ে দিন।

3. একটি নতুন অ্যাপ ডাউনলোড করার আগে, অ্যাপ স্টোরে এর রিভিউ পড়ুন।

Digit.in
Logo
Digit.in
Logo