Install App Install App

বদলাতে চলেছে Facebook এর নাম, জেনে নিন নতুন পরিচয় কী

দ্বারা Digit Bangla | পাবলিশড অন 22 Oct 2021
HIGHLIGHTS
  • নাম বদলাতে পারে জনপ্রিয় সংস্থা ফেসবুকের

  • সংস্থার নতুন ব্র্যান্ডিং এবং নতুন নাম সম্পর্কে জানা যেতে পারে ফেসবুকের অ্যানুয়াল কানেক্ট কনফারেন্স ইভেন্টে

  • এই বিষয়ে ফেসবুকের তরফে অফিসিয়ালি কিছু জানানো হয়নি

বদলাতে চলেছে Facebook এর নাম, জেনে নিন নতুন পরিচয় কী
বদলাতে চলেছে Facebook এর নাম, জেনে নিন নতুন পরিচয় কী

Facebook হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের একদল ছাত্রের হাত ধরে উঠে এসেছিল এই নাম। যা আজ বিশ্বের অন্যতম বড় সংস্থাগুলির মধ্যে একটি। তবে খুব সম্প্রতি বদলে যেতে চলেছে এই সংস্থার নাম। কানাঘুষোয় আসছে এমন খবর। তবে এই বিষয়ে এখনো অফিসিয়ালি কিছু জানানো হয়নি ফেসবুকের তরফে।

এখন ফেসবুক কেবল একটি সোশ্যাল মিডিয়া অ্যাপের মধ্যেই সীমাবদ্ধ নয়। জুকারবারগের এই সংস্থা কর্পোরেট জগতেও শক্তিশালী শাখা-প্রশাখা বিস্তার করেছে। তাই মনে করা হচ্ছে ব্যবসায়িক প্রসারকে আরও বিস্তার করার জন্যই নাম বদলানোর পরিকল্পনা করছে এই সংস্থা।

বেশ কিছুসময় ধরেই জুকারবারগের এই সংস্থার বিষয়ে নানা রকমের বিতর্ক সামনে এসেছে।

কখনো ইউজার অ্যাকাউন্টকে কারণে- অকারনে ব্যান করে দেওয়ার ঘটনা নিয়েও অভিযোগ জানিয়েছে ব্যবহারকারিরা। কেবলমাত্র ফেসবুকই নয়, ফেসবুক অধীনে থাকা হোয়াটসঅ্যাপের চ্যাট সিকিউরিটি সম্পর্কে নানা প্রশ্নের উত্থাপন ঘটেছে।

ভারজের (Verge) রিপোর্ট অনুসারে আগামী 28 অক্টোবর অনুষ্ঠিত হতে চলেছে ফেসবুকের অ্যানুয়াল কানেক্ট কনফারেন্স। ফেসবুকের যদি একান্তই নামের বদল ঘটে তবে তা এই দিনই জানা যাবে। তবে সোশ্যাল মিডিয়া ইউজারদের বেশি চিন্তিত হবার কারণ নেই। কেননা ফেসবুক সংস্থার নাম বদল ঘটলেও, ফেসবুক সোশ্যাল মিডিয়া কিন্তু একই থাকবে। মনে করা হচ্ছে যে এই মূল নাম বদলের কারণ হল কেবল সোশ্যাল মিডিয়া ট্যাগটি সরিয়ে দিয়ে এক্কেবারে একটি স্বতন্ত্র সংস্থা হিসেবে আত্মপ্রকাশ করা।

জানা যাচ্ছে যে ফেসবুকের নামের বদল ঘটবে একটি পেরেন্ট কোম্পানির অধীনে। যে কোম্পানি ফেসবুকের অন্যান্য সার্ভিস যেমন – হোয়াটস অ্যাপ, টুইটার, ইনস্টাগ্রামের দেখাশোনা করবে।

এছাড়াও শোনা যাচ্ছে যে ফেসবুক বেশ কয়েকটি কনজিউমার হার্ডওয়্যার তৈরি করতে উঠে পরে লেগেছে। যাদের মধ্যে রয়েছে পোর্টাল স্মার্ট ডিসপ্লে। এছাড়াও Ray-Ban সংস্থার সাথে পার্টনারশিপ করে AR গ্লাস তৈরি করার বিষয়টিও সামনে এসেছে। জুকারবারগ মনে করেন যে ভবিষ্যতে স্মার্টফোনের মতন AR গ্লাস ডিভাইসও লোকের সঙ্গী হয়ে উঠবে।

ফেসবুক সংস্থার নাম বদল ঘটলে AR গ্লাস তৈরি করার মতন আরও অন্যান্য পদক্ষেপ স্বাধীনভাবে নেওয়া যাবে বলে মনে করা হচ্ছে।

The Verge সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে যে এই নতুন ব্র্যান্ডিংয়ের বিষয়ে ফেসবুকের তরফে কিছু উল্লেখ করা না হলেও, আগামী এক সপ্তাহের মধ্যে এই সম্পর্কে আরও ভালো করে জানা যাবে। তবে এখনো পর্যন্ত কোন পরিপ্রেক্ষিতে নতুন নাম হবে, আদৌ হবে কিনা বা হলেও কি নাম হবে তা স্পস্ট হয়নি।

Web Title: Facebook plans to change company name
Tags:
facebook facebook new name facebook rebranding
Install App Install App
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements
DMCA.com Protection Status