Facebook-এ আসতে চলেছে বড়সড় বদল! 1 ডিসেম্বর থেকে উধাও হবে এই জিনিসগুলো,দেখুন

Facebook-এ আসতে চলেছে বড়সড় বদল! 1 ডিসেম্বর থেকে উধাও হবে এই জিনিসগুলো,দেখুন
HIGHLIGHTS

Facebook এর নতুন আপডেট আসছে 1 ডিসেম্বর

আর এই আপডেটে ফেসবুক বাতিল করতে চলেছে একাধিক বিষয় যা এতদিন উপলব্ধ ছিল

তালিকায় আছে ধর্ম এবং রাজনৈতিক মতবাদ সম্পর্কিত বিভাগ

Facebook এ ফের বড়সড় বদল ঘটতে চলেছে তাও বছর শেষের আগেই। আর কিছুদিনের মধ্যেই চেনা ফেসবুকের বেশ বড়সড় পরিবর্তন নজরে আসবে। এমনটাই একাধিক টেক সাইট তরফে জানা গিয়েছে। সম্প্রতি একাধিক টেক সাইটে এই সংক্রান্ত রিপোর্ট প্রকাশিত হয়েছে। আসুন দেখে নেওয়া যাক ফেসবুকের নতুন আপডেটে কী কী বদল আসবে। 

New Facebook Update

বর্তমানে পৃথিবীর সব থেকে জনপ্রিয় এবং বহুল ব্যবহৃত সোশ্যাল মিডিয়া সাইট হচ্ছে Facebook। আর ফেসবুকে ব্যবহারকারীদের প্রোফাইলের একটি অংশ হচ্ছে ইন্টারেস্টেড ইন এবং রিলিজিয়াস ভিউজ। জানা গিয়েছে এই নতুন আপডেটের মাধ্যমে ফেসবুকের তরফে এটা সরিয়ে দেওয়া হবে। এই অংশ দুটিকে মূলত কনট্যাক্ট এবং বেসিক ইনফরমেশন বিভাগেই দেখা যায়। এই পরিবর্তন সম্পর্কে নাকি ফেসবুক এখনই ব্যবহারকারীদের কাছে নোটিফিকেশন পাঠাতে শুরু করেছে। 

এই সংক্রান্ত একটি টেক সাইটের প্রতিবেদনে জানানো হয়েছে যে আগামী মাস, অর্থাৎ ডিসেম্বরের 1 তারিখ থেকেই এই বদল নজরে আসবে। যে কোনও ব্যবহারকারীর বায়ো এবং প্রোফাইল বিভাগে গিয়ে তাঁর ধর্ম, রাজনৈতিক মতামত, ঠিকানা, ইত্যাদির বিষয়ে অনেক তথ্য পাওয়া যায়। অনেকে অবশ্য এই সংক্রান্ত তথ্য লুকিয়েও রাখেন, অর্থাৎ ওনলি মি করে রাখেন। এবার সেখান থেকে এই দুটো জিনিসকে পুরোপুরি সরিয়ে দেওয়া হবে। 

Tech Siteগুলো কী জানাচ্ছে? এই পরিবর্তনের কারণ কী? 

ম্যাট নাভারা, যিনি একজন সোশ্যাল মিডিয়া কনসালটেন্ট তাঁর পোস্টের মাধ্যমেই ফেসবুকের এই নতুন পরিবর্তনের কথা জানা যায়। তিনি এই সংক্রান্ত একটি স্ক্রিনশট শেয়ার করেন তাঁর টুইটারে। তবে হয় এটা ঠিক যে ফেসবুক বা Meta এর তরফে এখনও এই বিষয়ে কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি। তবে একাধিক মিডিয়া রিপোর্টের তরফে জানানো হয়েছে যে যাতে ফেসবুক ব্যবহারকারীরা আরও নিশ্চিন্তে এবং সহজে ফেসবুক ব্যবহার করতে পারেন তার জন্য এই বদল আনা হচ্ছে। 

Facebook new update

Facebook এর দিকে চোখ রাখলেই বোঝা যাবে, এখনও এই Social Media সাইটে এমন একাধিক বিষয় রয়েছে যা বর্তমান সময়ের সঙ্গে একদমই খাপ খায় না। তবে এই টুকিটাকি জিনিসগুলো কিন্তু Instagram বা TikTok এর মতো অ্যাপগুলোতে দেখা যায় না। Facebool এ এখন অনেকেই তাঁদের বায়োর মাত্র কিছুটা অংশ শেয়ার করেন সকলের সঙ্গে বাকিটা লুকিয়ে রাখেন। এর প্রধান কারণ হচ্ছে শুরুর দিকে যেমন ব্যবহারকারীরা সোশ্যাল মিডিয়ায় নিজেদের নানান তথ্য, খুঁটিনাটি বিষয় জানাতে পছন্দ করত এখন কিন্তু সেটা আর করেন না। বেশ বড়সড় একটা বড় দেখা গিয়েছে। 

তবে এই বিষয়ে উল্লেখযোগ্য, রিলিজিয়াস ভিউজ বা পলিটিক্যাল ইন্টারেস্ট বিষয়টি আপনি যদি চান আপনার ফোনে ডাউনলোড করে নিতে পারেন। এর জন্য আপনাকে আপনার প্রোফাইলের About অংশে যেতে হবে। সেখানে গিয়ে আপনার যে basic তথ্য দেওয়া অংশটি আছে সেখানে যান। ওখানে গিয়েই আপনি এই সংক্রান্ত সমস্ত তথ্য ডাউনলোড করে নিতে করবেন ফেসবুক সেগুলো সব সরিয়ে ফেলার আগেই।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo