Install App Install App

Facebook Messenger এবং Instagram-এ আসছে দুর্দান্ত ফিচার, কোটি কোটি গ্রাহক পাবে এই সুবিধা

দ্বারা Digit Bangla | পাবলিশড অন 04 Jun 2021
HIGHLIGHTS
  • Facebook-এর এই ফিচার Instagram এবং Messenger দুটি প্ল্যাটফর্মে পাওয়া যাবে

  • Facebook তার ইউজারদের জন্য একটি নতুন ভিডিও ফিচার আনতে চলেছে

  • ফেসবুক ফিচারটি আসাতে ইউজাররা ভিডিও কল চলাকালীন AR-বেস্ড ফিল্টার পাবেন

Facebook Messenger এবং Instagram-এ আসছে দুর্দান্ত ফিচার, কোটি কোটি গ্রাহক পাবে এই সুবিধা
Facebook Messenger এবং Instagram-এ আসছে দুর্দান্ত ফিচার, কোটি কোটি গ্রাহক পাবে এই সুবিধা

বিশ্বের জনপ্রিয় সোশ্যাল মিডিয়া জায়ান্ট Facebook তার ইউজারদের জন্য একটি নতুন ভিডিও ফিচার আনতে চলেছে। এই ফিচারটি আসাতে ইউজাররা ভিডিও কল চলাকালীন AR-বেস্ড ফিল্টার পাবেন। Facebook-এর এই ফিচার Instagram এবং Messenger দুটি প্ল্যাটফর্মে পাওয়া যাবে। সংস্থা ভার্চুয়াল F8 ডেভেলপার কনফারেন্সে এই ঘোষনা করেছে। এই অ্যাপসগুলিতে দীর্ঘদিন ধরে AR ইফেক্ট সাপোর্ট দেওয়া হচ্ছে। এখন যদি সরাসরি লাইভ গেম বা চ্যাটের সময় মাল্টিপ্লেয়ার সেটআপ ব্যবহার করার জন্য একটি নতুন অপশন থাকবে।

Facebook F8 কনফারেন্সে সংস্থা বলেছিল যে এটি ক্রিয়েটার্সদের এমন ইফেক্ট তৈরি করার অনুমতি দিয়েছে, যাতে ইউজাররা এমন অভিজ্ঞতা পাবে যে সবাই একসাথে রয়েছে। উদাহরণস্বরূপ, স্পেসের ফিলিং জন্য ইফেক্টগুলি এইভাবে ডিজাইন করা হবে যে ইউজারদের স্পেস মতো ফিলিং পাওয়া যাবে বা এমন মনে হবে যেন তারা ক্যাম্প ফায়ারে মজা করছে। এতে গেমপ্লে সহ আরও অনেক মজেদার ইফেক্ট সাপোর্ট পাওয়া যাবে। অর্থাৎ ভিডিও কল করার সময় নতুন ইফেক্ট পাওয়া যাবে যা আগের তুলনায় আরও ভাল অভিজ্ঞতা দেবে।

এছাড়া সংস্থা আরও একটি ঘোষনা করেছে। এর মধ্যে ডেভেলপারদের Instagram এর জন্য মেসেঞ্জার API ওপেন করা অন্তর্ভুক্ত ছিল। সেই সময় অক্টোবরে বিটা টেস্টিং এর সময়, এটি প্রতিটি স্তরের ব্যবসা এবং ডেভেলপার গ্রুপের জন্য ছিল। এখন এটি গ্লোবালী রিলিজ করা হচ্ছে। এই API এর মাধ্যমে, Facebook এমন একটি সিস্টেম তৈরি করবে যা ব্যবসায়ের সাথে একটি চ্যানেলের মাধ্যমে গ্রাহকদের সাথে সহজে যোগাযোগ করতে দেয়।

ফেসবুকও তার F8 ডেভেলপার কনফারেন্সে  একটি নতুন ফিচারেরও ঘোষণা করেছে। মেসেঞ্জারের সাথে লগইন কনেক্ট ফিচারের  মাধ্যমে, লোকেরা Facebook লগইন ফ্লো থেকে মেসেঞ্জার প্ল্যাটফর্মের মাধ্যমে ব্যবসায়ের পাশাপাশিই চ্যাট করার বিকল্প পাবে। ফেসবুক জানিয়েছে যে এই নতুন ফিচারের মাধ্যমে সংস্থা মেসেঞ্জার প্ল্যাটফর্মে গ্রাহক সেবা সরবরাহ করছে। একই সাথে আরও কানেকশন সরবরাহ করা বিজনেসকে তার গ্রাহকদের সাথে আরও ভালভাবে কানেক্ট করতে সহায়তা করছে।

Web Title: Facebook announced new AR-based filters to video calls for Instagram, Messenger
Tags:
Messenger platform messenger Instagram AR filter Instagram Facebook F8 AR Filters ফেসবুক ইনস্টাগ্রাম
Install App Install App
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements
DMCA.com Protection Status