Facebook-এ আসছে দুর্দান্ত ফিচার, আসছে ভিডিও এবং ভয়েস কল ফিচার

Facebook-এ আসছে দুর্দান্ত ফিচার, আসছে ভিডিও এবং ভয়েস কল ফিচার
HIGHLIGHTS

Facebook মেইন অ্যাপে মিলবে ভয়েস কলিং ও ভিডিও কলিং ফিচার

আলাদা করে ব্যবহার করতে হবে না ফেসবুক মেসেঞ্জার

ফেসবুকের মার্কিন ইউজারেরা উপভোগ করতে পারবেন এই বিশেষ ফিচার

এখন থেকে Facebook অ্যাপ থেকেই করা যাবে ভয়েস কল এবং ভিডিও কল। আলাদা করে ব্যাবহার করতে হবে না মেসেঞ্জার। সম্প্রতি মার্কিন সংস্থা Facebook আনতে চলেছে এই বিশেষ ফিচার। অবশ্য এই নতুন ফিচার ব্যবহার করতে পারবে ফেসবুকের মার্কিন ইউজারেরা। এর আগে এই ভয়েস ও ভিডিও কলিং ফিচারটি মেইন ফেসবুক অ্যাপের পরিবর্তে মেসেঞ্জারে কার্যকর ছিল। এখন সেই ফিচারকেই মেইন অ্যাপে ফিরিয়ে আনতে চাইছে ফেসবুক সংস্থা।

প্রসঙ্গত উল্লেখ্য 2014 সাল পর্যন্ত ফেসবুক ও মেসেঞ্জার ছিল একই অ্যাপের অধীন। পরবর্তীকালে ফেসবুক সংস্থা ফেসবুক ও মেসেঞ্জার অ্যাপকে দুটি আলাদা আলাদা অ্যাপ হিসেবে উপস্থাপিত হয়। তখন থেকেই ভিডিও ও অডিও কলিং এবং চ্যাট ফিচারের জন্য ইউজারদের  আলাদা করে মেসেঞ্জার অ্যাপ ডাউনলোড করতে হয়।

Bloomberg রিপোর্ট অনুসারে ফেসবুকের মেইন অ্যাপে ভয়েস কল এবং ভিডিও কলের ফিচারের টেস্টিং শুরু হয়ে গিয়েছে সংস্থার তরফে। মুলত নতুন এই ফিচারের মাধ্যমে ভিডিও ও ভয়েস কলের জন্য মেইন ফেসবুক অ্যাপ থেকে মেসেঞ্জারে সুইচ করার দরকার পড়বে না।

সূত্রের তরফে আরও জানা গিয়েছে যে  ফেসবুকের তরফে মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপে মেসেজিং সার্ভিসকে যুক্ত করার প্রচেস্টা চলছে। এর আগেও ফেসবুক ও ইন্সটাগ্রামের মধ্যে মেসেজিং ফিচারকে যুক্ত করা হয়েছিল।

নতুন এই ফিচারের ঘোষণার সময় ইন্সটাগ্রাম হেড Adam Mosseri বলেন যে, আজকাল বেশিরভাগ মানুষই কাছের মানুষের সাথে যোগাযোগের মাধ্যম হিসেবে মেসেজিং অ্যাপ কে বেছে নিয়েছে। ইন্সটাগ্রাম ও মেসেঞ্জারের মেসেজিং ফিচার এক হবার ফলে ইউজাররা যেই মেসেজিং অ্যাপই ব্যাবহার করুক না কেন, সব ক্ষেত্রেই পাবে বেষ্ট মেসেজিং এক্সপেরিয়েন্স।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo