প্রেম সপ্তাহেও একা? সঙ্গী খুঁজতে এখনই ডাউনলোড করুন এই ডেটিং অ্যাপগুলো

প্রেম সপ্তাহেও একা? সঙ্গী খুঁজতে এখনই ডাউনলোড করুন এই ডেটিং অ্যাপগুলো
HIGHLIGHTS

ভ্যালেন্টাইন্স মান্থ শুরু হয়ে গিয়েছে, শুরু হয়েছে প্রেমের সপ্তাহও

তবে যাঁরা একা তাঁরা মন খারাপ না করে বরং ডেটিং অ্যাপে ভরসা করুন

Tinder, Bumble, ইত্যাদির মতো অ্যাপে নিজের পছন্দের সঙ্গীকে খুঁজে নিন

বসন্তকাল, প্রেমের মরশুম সব হাজির হয়ে গিয়েছে। শুরু হয়ে গিয়েছে প্রেমের মাস, তথা বিশেষ সপ্তাহ। বাঙালির ভ্যালেন্টাইন্স ডে এবারের মতো চলে গেলেও সামনে গোটা বিশ্বের ভ্যালেন্টাইন্স ডে। যাঁরা সম্পর্কে আছেন তাঁদের জন্য তো এই মাস ভীষণই বিশেষ। কিন্তু যাঁরা একা? তাঁরা একাই কাটাবেন এই বিশেষ দিন? সোশ্যাল মিডিয়ায় বসে অন্যের পোস্টে লাইক দেবেন? ধুর মশাই ওসব এখন অতীত। শীতের রুক্ষ একাকীত্ব ঝেড়ে ফেলে নিজের পছন্দের সঙ্গীকে নিজেই বেছে নিন। কোথা থেকে? কেন ডেটিং অ্যাপ আছে তো! আজকালকার জেনারেশনের জন্য একাধিক ডেটিং অ্যাপ আছে। দেখুন সেগুলো কোনগুলো? 

Tinder

আজকালকার যুগের ছেলেমেয়েরা এই অ্যাপের নাম জানে না হতেই পারে না! বিপুল জনপ্রিয়তা আছে এই ডেটিং অ্যাপের। শুধু তাই নয়, এই অ্যাপে ব্যবহৃত হয় এমন অনেক ভাষাই আজকাল কম বেশি সকলেই বলে থাকেন। তাঁদের জীবনের সঙ্গে জড়িয়ে গেছে সেগুলো। এখানে নিজের পছন্দ অনুযায়ী যে কোনও কাউকে চুজ করার অপশন যেমন আছে, আবার বাতিল করার অপশন আছে। পছন্দের মানুষটার সঙ্গে কানেক্ট করতে চাইলে রাইট সোয়াপ করতে হয়। তাহলে ম্যাচ হয়ে যায়। আর না পছন্দ হলে বাঁদিকে। এছাড়া শোনা যাচ্ছে এখন এই অ্যাপে একটি সোয়াপ পার্টি বলে ফিচার আসছে এটার সাহায্যে আপনি আপনার মনের মতো সঙ্গীকে বন্ধুদের সাহায্য নিয়ে বেছে নিতে পারবেন। 

Bumble

Tinder ছাড়া আরও একটি জনপ্রিয় ডেটিং অ্যাপ হল Bumble। Tobe ডেটিংয়ের জন্য নয়, আপনি বন্ধুও খুঁজতে পারেন এই অ্যাপের সাহায্যে। সম্পর্কে আগ্রহী না হয়ে কেবল যদি বন্ধু খুঁজতে চান সেটার অপশন পাবেন এখানে। এছাড়া কেউ যদি সমকামী সঙ্গী খুঁজতে চান তাহলেও এই অ্যাপ যথাযথ। এখানে সকলে একটি BFF ফিচার পাবেন। এটার সাহায্যে কেবল বন্ধু খুঁজে পাওয়া যায়। তবে মনে রাখবেন Bumble একজন মহিলাই প্রথম উদ্যোগ নিতে পারেন ইন্টারেস্ট পাঠানোর ক্ষেত্রে। 

OkCupid

প্রেম করার উদ্দেশ্য নিয়ে সঙ্গী খুঁজছেন? তাহলে বেছে নিতে পারেন এই অ্যাপ। বিশাল ডেটাবেস আছে এই অ্যাপের। যাঁরা সোজাসুজি ডেটে যাওয়ার জন্য সঙ্গী খুঁজছেন তাঁরা ভ্যালেন্টাইন্স ডের আগে এই অ্যাপটিকে বাছতে পারেন। তবে আপনি কেমন সঙ্গী চান সেটা বেছে নেওয়ার জন্য আপনি এখানে নানা অপশন পেয়ে যাবেন। মেসেজিং টুল আছে এই অ্যাপে। 

dating apps

Hinge

এই অ্যাপটিতে Tinder এর ছায়া পাবেন। সেটার ধারণা নিয়েই এই অ্যাপ বানানো হয়েছিল। কিন্তু এই অ্যাপে কেবল সম্পর্ক নয়, কথাবার্তার উপরেও যথেষ্ট জোর দেওয়া হয়েছে। এছাড়া মজার বিষয় হল এই অ্যাপ ব্যবহারকারীরা এখানে একটু ডেট from হোম অপশন পেয়ে যাবেন। এটা এই অ্যাপের একটি ইউএসপি বটে। 

Match.Com

ডেটিং করার উদ্দেশ্য থাকলে আপনি এই অ্যাপটি বেছে নিতে পারেন। আপনি অ্যান্ড্রয়েড এবং iOS দুই ধরনের ফোনেই এই অ্যাপ পেয়ে যাবেন। ছবি আপলোড করা থেকে প্রোফাইল তৈরি করা সবটাই করা যায় এখানে। এই অ্যাপ নিজে থেকেই আপনার পছন্দ অনুযায়ী ম্যাচ খুঁজে দেবে রোজ। আপনি সেখান থেকে আপনার পছন্দ অনুযায়ী কাউকে বেছে নিতে পারবেন আপনি। ফলে এখন আর একা নয়, এই প্রেমের মাস বিশেষ কারও সঙ্গেই কাটান। সাহায্য নিন এই অ্যাপগুলোর।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo