2022 সালে একগুচ্ছ নতুন ফিচার উপহার দিয়েছে WhatsApp, বছর শেষের আগেই দেখুন তালিকা

2022 সালে একগুচ্ছ নতুন ফিচার উপহার দিয়েছে WhatsApp, বছর শেষের আগেই দেখুন তালিকা
HIGHLIGHTS

WhatsApp এখন গ্রাহকদের অনলাইন স্ট্যাটাস আড়াল করার সুবিধা দেয়

শুধু অনলাইন স্ট্যাটাস নয়, প্রোফাইল পিকচারও এখন আড়াল করা যাবে নির্দিষ্ট কিছু মানুষের থেকে

এছাড়া গ্রাহকরা নিজেরা এখন নিজেদের মেসেজ পাঠাতে পারবেন

অ্যান্ড্রয়েড হোক বা IOS সমস্ত ব্যবহারকারীদের জন্যই WhatsApp চলতি বছরে একগুচ্ছ নতুন ফিচার নিয়ে এসেছে। সেটা ভিডিও কলে বেশি সংখ্যক মানুষকে অ্যাড করা হোক বা কোনও বিষয়ে মতামত দেওয়ার জন্য ইন চ্যাট পোল ফিচার আনা হোক, বহু নতুন ফিচার নিয়ে এসেছে এই Instant Messaging App। তবে এই বছর WhatsApp যতগুলো ফিচার লঞ্চ করেছে তার মধ্যে সেরা ফিচার হল অনলাইন স্ট্যাটাস আড়াল করার সুবিধা। দেখে নিন 2022 সালে লঞ্চ হওয়া WhatsApp এর কিছু সেরা ফিচার। 

2022 সালে লঞ্চ হওয়া WhatsApp এর নতুন ফিচার

ভিডিও কলের অংশগ্রহণকারীর সংখ্যা: WhatsApp এর সাহায্যে আমরা হামেশাই বন্ধু, বান্ধব, আত্মীয়দের সঙ্গে ভিডিও কলে আড্ডা দিয়ে থাকি। এমনকি অফিসিয়াল কলও করে থাকেন অনেকে। কিন্তু এতদিন খুব কম সংখ্যক মানুষকে WhatsApp কলে নেওয়া যেত। এবার সেই সংখ্যা বাড়িয়ে 32জন করা হয়েছে। 

অনলাইন স্ট্যাটাস আড়াল করা: এখন যদি কেউ চান তাহলে তিনি তাঁর অনলাইন থাকার স্ট্যাটাস আড়াল করতে পারেন বাকি সবার থেকে। আপনি যদি কাউকে না জানাতে চান যে আপনি অনলাইন আছেন থলে সেটা এখন আড়াল করা যায়। আপনি যাঁদের অনলাইন আছেন দেখাতে চান এখন খালি তাঁরাই আপনাকে অন দেখতে পাবেন। 

গ্রুপ ছাড়া: আপনি এখন নিঃশব্দে WhatsApp গ্রুপ ছাড়তে পারবেন। আপনি যে গ্রুপ থেকে বেরিয়ে গেলেন সেটা কেবল অ্যাডমিন জানতে পারবেন আর কেউ নয়। আগে গ্রুপের সকলে দেখতে পেত কেউ গ্রুপ ছেড়ে বেরিয়ে গেলে। 

নিজেকে নিজে মেসেজ করার সুবিধা: এখন আপনি WhatsApp-কেও Notepad হিসেবে ব্যবহার করতে পারবেন। কোনও জরুরি কিছু লেখার হলে, নোট করার হলে হোয়াটসঅ্যাপে লিখে রাখতে পারবেন। নিজেকে নিজে মেসেজ করতে পারবেন এখন। শুধু তাই নয়, জরুরি মেসেজকে পিন করেও রাখতে পারবেন। 

Whatsapp Features 2022

প্রোফাইল পিকচার আড়াল করা: শুধু অনলাইন স্ট্যাটাস নয়, এখন ব্যবহারকারীরা চাইলে তাঁদের প্রোফাইল পিকচারও লুকিয়ে রাখতে পারবেন। যাঁদের নিজের প্রোফাইল পিকচার দেখতে চান ব্যবহারকারীরা কেবল তাঁদের সেটা দেখাতে পারবেন।

WhatsApp community: এই ফিচারের সাহায্যে স্কুল বা কলেজ বা অফিসের সমস্ত গ্রুপকে এক সঙ্গে রাখা যাবে। এতে মেসেজ পাঠানোর সময় সুবিধা হবে। গোটা বিষয়টা অত্যন্ত অর্গানাইজ ভাবে রাখা যাবে। 

In chat Polls: কোনও বিষয়ে মতামত নেওয়ার হলে সেই সিদ্ধান্তে পৌঁছানোর জন্য ভোটাভুটির সুবিধা দিয়েছে হোয়াটসঅ্যাপ। ইন চ্যাট পোল বা ভোটের মাধ্যমে এখন ব্যবহারকারীরা যে কোনও সিদ্ধান্তে পৌঁছাতে পারবেন সহজেই। 

মেসেজে ইমোজি রিঅ্যাক্ট: এখন ব্যবহারকারীরা কোনও চ্যাট বা মেসেজ কেমন লাগল সেটা ইমোজি দিয়ে রিঅ্যাক্ট করে ব্যক্ত করতে পারবেন। এর জন্য আলাদা করে মেসেজ লেখার কোনও প্রয়োজনীয়তা হবে না।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo