নিজের স্মার্টফোনের স্পিড এভাবে বাড়ান

নিজের স্মার্টফোনের স্পিড এভাবে বাড়ান
HIGHLIGHTS

স্মার্টফোনে বেশি ডাটা স্টোর করলে বা বেশি অ্যাপ রাখার ফলে ফোনের স্পিড কমে যায়, আর এই স্পিড বাড়ানোর জন্য আমরা আপনাদের আপনাদের কিছু উপায়রের কথা বলব

এই সময়ে স্মার্টফোন এমন জিনিস যা আমরা এক মুহূর্ত নিজেদের কাছ ছাড়া  করিনা বা করতে চাইনা। আর আপনারা যদি ছট-বড় সব কাজের জন্য নিজেদের স্মার্টফোন ব্যাবহার করেন আর আপনাদের ফোনের স্পিড এর জন্য স্লো হয়ে যায় , তবে আর চিন্তা নেই, আমরা আজকে আপনাদের এখানে এমন কিছু ট্রিকের বিষয়ে বলব যা স্লো স্মার্টফোনের স্পিড বাড়াতে সাহায্য করবে।

ব্যাবহার না করা অ্যাপ বা ডাটা আপনার ফোনের স্পিড স্লো করে দেয়। আর এই ট্রিকের মাধ্যমে আপনারা এই সমস্যা থেকে মুক্ত হতে পারবেন।

ব্যাকিং আপ ইওর ডাটা

আপনারা ফোনে কি গান, ছবি বা অন্য ডাটা স্টোর করে  রাখার জন্য স্পেস কম? তাহলে আপনি এই সব জিনিস ক্লাউডে আপলোড করতে পারেন বা এক্সটার্নাল হার্ড ড্রাইভে কপি করতে পারেন। আর এতে আপনারা ডাটাও সুরক্ষিত থাকবে আর আপনার ফোনেও স্পেস পাওয়া যাবে।

 

অব্যবহৃত অ্যাপ সরিয়ে দিন

আপনার ফোনে যদি এমন অ্যাপ থাকে যা আপনার জন্য অদরকারি বা আপনি ব্যাবহার করেন না, কিন্তু সেই সব অ্যাপ আপনার ফোনের যায়গা নিয়ে আছে, তবে আপনি সেই সব অ্যাপ নিজের ফোন থেকে আনইন্সটল করে নিন। কারন এই ভাবে আপনি আপনার ফোনে স্পেস বাড়াতে পারবেন। যে সব অ্যাপ আপনি ব্যাবহার করেন শুধু তাই নিজের ফোনে রাখুন।

ভাল ব্রাইসার ব্যাবহার করুন

অপেরা মিনি অ্যাপের ডাটা ফোনে আসার আগে নিজের আসল সাইজের থেকে 10% পর্যন্ত ছোট করে দেয়। আর এই ভাবে আপনি আপনার ফোনের স্পিড ঠিক থাকবে। মুহূর্তের মধ্যে আপনার ফোনে ওয়েবসাইট ওপেন হয়ে যাবে, আর আপনার ফোনের ব্যাটারিও বেঁচে যাবে।

কিছু কিছু ফাইল মাঝে মাঝে ক্লিয়ার করুন

আপনার ফোনে থাকা অ্যাপ আর ব্রাউজারে যে টেম্পরারি ফাইল বানায় তা আপনার ফোনের স্পেস আর মেমারি শেষ করে দেয়। আর এই জন্য আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনে ইজি ক্যাশ ক্লিনারের মতন অ্যাপ ডাউনলোড করতে পারেন যা আপনার ফোন স্ক্যান করবে আর এর মাধ্যমে আপনার  ক্যাশ ফাইল ক্লিয়ার করা সম্ভব হবে।

অপ্রয়োজনীয় পুরনো মেসেজ আর ইমেল ডিলিট করতে পারেন

আপনার ফোনে যদি এমন মেসেজ বা ইমেল থাকে যা আপনার কাছে অপ্রয়োজনীয় বা আপনি সে মেল গুলি আর পড়বেননা তবে আপনি সেই সব মেসেজ ডিলিট করতে পারনে। এগুলি ডিলিট করতে খুব বেশি সময়ও লাগেনা। আর এভাবে আপনি আপনার অপ্রয়োজনীয় মেলও ডিলিট করতে পারেন।

কন্ট্যাক্ট লিস্ট চেক করুন

অনেক সময়ে এমন হয় যে আমাদের ফোনে অনেক ডুব্লিকেট কন্ট্যাক্ট সেভ থাকে আর অনেক এমন কন্ট্যাক্ট থাকে যা আমাদের কোন কাজে আসবেনা। এই সব কন্ট্যাক্টও ডিলিট করতে পারেন।

এবার Cashify তে নিজেদের পুরনো মোবাইল বিক্রি করে সঙ্গে সঙ্গে টাকা পান। 200টাকার এক্সট্রাক্যাশব্যাকে পাওয়ার জন্য DIGIT কোডের ব্যাবহার করুন

 

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo