এভাবে নকল চাকরি থেকে সাবধান হোন

এভাবে নকল চাকরি থেকে সাবধান হোন
HIGHLIGHTS

টাকা চায়

অসম্পূর্ণ বিবরণ

এই সময়ে চারইদিকে ইন্টারন্টে সব কাজে কাজে দেয় আর এই সময়ে ইন্টারনেটে সব কিছু সহজে পাওয়া যায়। আর এই সময়ে আমরা শপিং, ব্যাঙ্কিং, ক্যাব বুকিং, ফুড অর্ডার থেকে সব কিছু আমরা ইন্টারনেটে পেয়ে যাই। আর এই রকম আছে জব পোর্টালও এখানে আপনারা আপনাদের চাকরি খুঁজতে পারেন। তবে কিছু ফ্রড কোম্পানির ও এখানে প্রোফাইল থাকে আর নকল চাকরির ফাঁদ পেতে বসে থাকে। আর আমরা আজকে আপনাদের জানাব যে কি করে আপনার বুঝবেন যে সেটি নকল বা ফ্রড জব অপশান হতে পারে।

টাকা চাইলে

অনেক ফ্রড কোম্পানি চাকরি দেওয়ার নাম করে টাকা চায় আর সেই টাকা আপনারা কখনও ফেরত পান না। নকল কোম্পানি আপনাদের রিফান্ডেবেল অ্যামাউন্ট বলেই এই কাজ করে কিন্তু বাস্তবে তা পরিণতি পায় না।

গোপনীয় তথ্য চাওয়া

যদি আপনার রিক্রুটার কোন গোপনীয় তথ্য চান যেমন ডেবিট কার্ড/আধার কার্ডের নাম্বমার তবে সেই খানে প্রথমেই সাবধান হয়ে যেতে হবে।

অসম্পুর্ণ বিবরণ

ইমেল বা মেসেজে যদি জবের পুরো বিবরণ না দেওয়া হয় তবে আপনারা নকল চাকরি অফার হতে পারে। আর সেই কোম্পানি বিষয়ে আগেই জেনে নিন।

ইজি অফারিং

যদি ইমেলে তাড়াতাড়ি চাকরি দেওয়ার মতন দাবি করা হত তবে একবার সেই বিষয়ে ভাল করে দেখে নিন।

আশাতীত মাইনে

আপনি যা ভাবছেন তার থেকে অনেক বেশি মাইনে অফার করে তবে অবশ্যই একবার দেখেনিন।

নকল চাকরির পোর্টাল

যদি আপনি এমন জব পোর্টালের থেকে কোন ফোন পান যা বাস্তবে নেই তবে সেই বিষয়ে সেই সব ঝামেলাতে ফাঁসবেন না।

কোম্পানির ওয়েবসাইট

ইমেকে যদি কোন ওয়েবসাইট বা URL দেওয়া থাকে তবে তা বাস্তবে আছে কিনা আর সেই ওয়েবসাইটের URL না থাকে তবে তা চেয়ে নিন আর ভাল করে সেই বিষয়ে দেখে নিন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo