ভুল অ্যাকাউন্টে টাকা ট্র্যান্সফার হলে এভাবে সেই টাকা ফেরত পান

ভুল অ্যাকাউন্টে টাকা ট্র্যান্সফার হলে এভাবে সেই টাকা ফেরত পান
HIGHLIGHTS

আপনি যদি ভুল করে নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে অন্য কারো অ্যাকাউন্টে টাকা ট্র্যান্সফার করে থাকেন তবে এই ভাবে সেই টাকা ফেরত পেতে পারেন

বৈশিষ্ট্য

  • ইমেল, ফোন কলের মাধ্যমে ব্র্যাঞ্চ ম্যানেজারকে জানান
  • ম্যানেজারকে দুটি অ্যাকাউন্টের টাকা বিষয়ে ডিটেল দিন
  • ব্যাঙ্ককে সিদ্ধান্ত নিতে হবে

 

প্রযুক্তিগত উন্নতির সঙ্গে সঙ্গে আমরা ছোট বড় সব কাজই এখন অনলাইনে করে নি বা করতে চাই। আর এই ক্ষেত্রে অনলাইন মানি ট্র্যান্সফারও এমনই একটি কাজ এর মাধ্যমে সবাই নিজেদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা পাঠাতে পারেন আর এর জন্য ইন্টারনেট থাকতে হবে। আর এ ক্ষেত্রে বেশ কবার এমন হয়েছে যে যখন ব্যাঙ্ক অ্যাকাউন্ট ভুল করে ভুল দেওয়ার ফলে আমরা যাকে টাকা পাঠাতে চাইছি তার বদলে অন্য কাউকে পাঠিয়ে দি। আর অনেকেই মনে করেন এই ধরনের ভুল হলে সেই টাকা ফেরত পাওয়া যায়না তবে তা সঠিক না।

যদি আপনার অ্যাকাউন্টে ভুল করে কোন অন্য অ্যাকাউন্টে টাকা ট্র্যান্সফার হয়ে যায় তবে আপনারা তা ফেরত পেতে পারে, তবে এর জন্য আপনাদের একটু কষ্ট করতে হবে। প্রথমে নিজের মোবাইল ফোন থেকে ব্যাঙ্কের ব্রাঞ্চ ম্যানেজেরাকে ফোন করে এই বিষয়ে জানান। আর এবার যে ব্যাঙ্কে টাকা ট্র্যান্সফার হয়েছে সেখানে যোগাযোগ করুন।

অভিযোগ রেজিস্টার হলে ব্যাঙ্ক নিজের গ্রাহককে আপনার টাকা ফেরত দেওয়ার অনুমতি চাইবে। গ্রাহক অনুমতি দিলে আপনার টাকা ফেরত দেওয়া হবে। আর যদি গ্রাহক টাকা ফেরত দিতে না চায় তবে আইনের সাহায্য নিতে হতে হবে। আর অভিযোগ এলে ব্যাঙ্ক গ্রাকরে বিরুদ্ধে মামলা করতে পারে আর রিজার্ভ ব্যাঙ্ক অনুসারে ভুল করে কারো অ্যাকাউন্টে টাকা ট্র্যান্সফার হলে ব্যাঙ্কের কাছ থেকে স্পেশাল অনুমতি নিতে হবে।

Digit.in
Logo
Digit.in
Logo