এবার এক মুহূর্তে IRCTC থেকে তৎকাল টিকিট এই সহজ উপায়ে বুক করুন

এবার এক মুহূর্তে IRCTC থেকে তৎকাল টিকিট এই সহজ উপায়ে বুক করুন
HIGHLIGHTS

তাড়াতাড়ি তৎকাল টিকিট বুক করতে চাইলে এই স্টেপ ফলো করতে পারেন

অ্যাপ বা ওয়েবসাইটের মাধ্যমে টিকিট বুক করতে পারবেন

আমরা সবাই জানি যে IRCTC অ্যাপ থেকে অনলাইন বা ওয়েবসাইট থেকে কমফার্ম তৎকাল টিকিট কাটা যায়। তবে অনেক সময়ে এরকম হয় যে ট্র্যাভেল ডিটেল ফিল করতে করতে সব টিকিট শেষ হ্যে যায়। আর এর জন্য আমরা আপনাদের কিছু স্মার্ট টিপস দেব যা থেকে আপনারা টিকিট বুক করার সময়ে সহজেই তৎকাল টিকিট বুক করতে পারবেন। আর এর জন্য আপনাদের কাছে হাই স্পিড ইন্টারনেট থাকা দরকার যাতে আপনারা তাড়াতাড়ি ডিটেল ফিল করতে পারেন।

এই সময়ে তৎকাল টিকিট বুক করুন

আপনাদের জানিয়ে রাখি যে তৎকাল টিকিট বুক করার জন্য আপনাদের সময়ের খেয়াল রাখতে হবে। IRCTC অ্যাপ বা ওয়েবসাইটে যেদিন যাবেন তার এক দিন আগে তৎকাল টিকিট বুক করতে পারবেন। যদি আপনারা AC র তৎকাল টিকিট বুক করতে চান তবে আপনাদের সকাল 10 টার সময়ে IRCTC র ওয়েবসাইটে অ্যাপ লঞ্চ করতে হবে। আর মনে রাখতে হবে যে একটি PNR নম্বরে সব থেকে বেশি চারটি টিকিট বুক করা যাবে।

আগে থেকেই তৈরি থাকুন

আপনারা যদি IRCTC র ওয়েবসাইটে বা অ্যাপ থেকে তৎকাল টিকিট বুক করতে চান তবে প্রথমে যাত্রীদের নাম, বয়স, জেন্ডার ইত্যাদি সেভ করে রাখুন, তৎকাল উইন্ডো ওপেন হলে আপনা সময় বেঁচে যাবে। আর আপনারা IRCTC র অ্যাপ বা ওয়েবসাইট থেকে নিজের অ্যাকাউন্ট মাস্টার লিস্টও তৈরি করতে পারবেন।

IRCTC অ্যাপ আর ওয়েবসাইটে মাস্তার লিস্ট তৈরি করুন

এর জন্য আপনাদের মাস্টার লিস্ট করার ডিটেলস ফিল করতে হবে আর তাতে বেশি সময় লাগবে না। এখানে যাত্রীর নাম, বয়েস ও অন্যান্য ডিটেলের সঙ্গে সঙ্গে আইডি প্রুফ ডিটেলও দিতে হবে। আর মাস্টার লিস্টে আপনার ফ্যামিলি মেম্বারের বিষয়ে জানাতে হবে আর যাতে কখনও টিকিট বুক করার সময়ে আপনার সময় না লাগে।

পেমেন্ট অপশান সেভ রাখুন

অনলাইন টিকিট বুক করার সময়ে নিজের মোবাইল ওয়ালেট ছাড়া ইন্টারনেট ব্যাঙ্কিং, ক্রেডিট কার্ড বা ডেবিট কার্ডের সঙ্গে UPI য়ের মাধ্যমে দিতে হবে। আর এবার যদি আপনার একটি অ্যাপ সব সময়ে টিকিট বুক করে তবে নিজের পেমেন্ট ডিটেলস সেভ করে রাখতে পারেন।  

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo