কি করে EPF অ্যাকাউন্টে KYC সাবমিট করবেন, এভাবে সহজেই এই কাজ করুন

কি করে EPF অ্যাকাউন্টে KYC সাবমিট করবেন, এভাবে সহজেই এই কাজ করুন
HIGHLIGHTS

এই পদক্ষেপে আপনারা আপনাদের PF অ্যাকাউন্টের KYC প্রসেস কমপ্লিট করুন

EPF অ্যাকাউন্টে KYC র সুবিধা

ভারতে EPF একটি পুরনো ব্যাবস্থা এর এখন এই ব্যাবস্থার অনেক কাজই অনলাইনে হয়। অনলাইনে কি করে PF অ্যাকাউন্ট থেকে টাকা উইথড্র করা হয় তা আমরা আপনাদের এর আগে জানিয়েছি। আর এবার আমরা আপনাদের জানাব যে কি করে অনলাইন পোর্টাল থেকে KYC ডিটেল দেওয়া যায়।

EPFO অনলাইন পোর্টাকে গিয়ে সহজে আমাদের KYC ডিটেলস প্রসেস করা যায়। আপনাদের আজেক আমরা এখানে PF অ্যাকাউন্টে কি করে KYC অনলাইনে সাবমিট করবেন তা আমরা জানাব।

কি করে EPF অ্যাকাউন্টে KYC দেবেন

প্রথমে  https://uniedportal-mem.epfindindia.gov.in/memberinterface/ এখানে গিয়ে নিজের UAN নাম্বার আর পাসওয়ারড দিয়ে লগ ইন করুন।

এবার ম্যানেজ অপশানে KYC অপশান দিন।

এবার KYC অপশানে গিয়ে একটি ফর্ম ওপেন হবে। আর সেখানে ডকুমেন্ট ডিটেলস আপডেট করতে চাউলে সেখাএন থাকা টিক বক্সে কিল্ক করুন। আর এখানে ডকুমেন্ট বিষয়ে জানান আর সাবমিটে ক্লিক করুন।

আর এবার এখানে সেভ বাটনে ক্লিক করুন আর নিজের ডাটা পেন্ডিং KYC সেকশানে যান আর সেখাএন EPFO র মাধ্যমে আপনার ডিটেল ভেরিফাই হওয়ার পরে ফর্ম ডকুমেন্ট ভেরিফাই করুন।

আর এখানে পাঁচটি স্টেপ ফলো করে সহজে অল্প সময়ে এই কাজ হ্যে যাবে। আর এভাবে নিজের অ্যাকাউন্টের সঙ্গে আপনার সব ডকুমেন্ট সহজে লিঙ্ক হয়ে যাবে।

EPF KYC র সুবিধা

EPF অ্যাকাউন্ট অনলাইনে ইউথড্র ক্লেম করলে UAN য়ের সঙ্গে KYC ও দরকার হবে।

আপনার EPF অ্যাকাউন্ট সহজে ট্রান্সফার করা যাবে

আর যদি গ্রাহকরা 5 বছরের বেশিউ তাদের PF নিতে চান তবে আপনার ফোনে আপডেট আসবে আর সেখানে 10% TDS দেওয়া হবে। আর প্যান কার্ড না থাকলে TDS চার্জ 34.608% হবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo