পেটিএমের মাধ্যমে ই চালান এবার পশ্চিমবঙ্গেও সম্ভব

পেটিএমের মাধ্যমে ই চালান এবার পশ্চিমবঙ্গেও সম্ভব
HIGHLIGHTS

পেটিএম মোবাইল অ্যাপ বা ওয়েবসাইট থেকে পেমেন্ট করুন

ছটি রাজ্যে এই ভাবে পেমেন্ট করা যাবে

বিগত সময়ে অনেক কিছুই আমাদের সামনে ডিজিটাল হয়ে উঠেছে আর এখন মোবাইল বিল বা DTH রিচার্জ, পলিসি রিনিউয়ের মতন একাধিক জিনিস মিইটের মধ্যে বাড়ি থেকে হয়ে যায়। আর আপনারা এখন পেটিএমের মাধ্যমে ট্রান্সপোর্ট মিনিস্ট্রির ওয়েবসাইটে গিয়ে ট্র্যাফিক ই চালান অনলাইনে দিতে পারবেন। তবে পেটিএমে এই সুবিধা এখন দেশের সব রাজ্যে পাওয়া যাচ্ছে না এখন এটি কিছু রাজ্যেই পাওয়া যাচ্ছে।

এখন পেটিএমের মাধ্যমে ট্র্যাফিক চালান ছয়টি রাজ্যে পাওয়া যাচ্ছে এর মধ্যে পশ্চিমবঙ্গ, হরিয়ানা, তামিলনাড়ু, তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, উত্তর প্রদেশ আর মহাররাষ্ট্র আছে। আপনারা চালান পেটিএমে গিয়ে পেমেন্ট করতে পারবেন।

পেটিএমের মাধ্যমে ট্র্যাফিক চালান কি করে দেবেন

  • প্রথম আপনাদের ফোনে পেটিএম অ্যাপ ডাউনলোড করতে হবে আর লগ ইন করতে হবে বা পেটিএমের ওয়েবসাইট থেকে লগ ইন করতে হবে।
  • স্ক্রিনের ওপরে মোবাইল প্রিপেড, পোস্টপেড, DTH রিচার্জ আর মেট্রো ইত্যাদি অপশান থাকবে আর কর্নারে অপশান দেওয়া হবে। আর এখানে আপনারা চালান অপশান সিলেক্ট করুন। আর আপনার ফোনের মাধ্যমে পেমেন্ট করালে সিটি সার্ভিস অপশানে যেতে হবে আর এখানে চালান অপশানে যেতে হবে।
  • পরের স্টেপে আপনার ট্র্যাফিক অথারিটি বাছতে হবে আর এখানে আপনার স্টেট বাছতে হবে। আর এখানে পশ্চিম বঙ্গ, হরিয়ানা, তামিলনাড়ু ইত্যাদি ট্র্যাফিক পুলিশ ই ছালান, ইতাদ্যি অপশান পাবেন।
  • আর এবার এখানে ভেকেল রেজিস্ট্রেশান নাম্বার আর চেসিস নাম্বারের শেষ চারটি ডিজিট ও অন্যান্য দরকারি জিনিস দিতে হবে। আর রেজিস্ট্রেশান নাম্বার আর চালান নাম্বারের মধ্যে কমা রাখতে হবে আর এর পরে এটই প্রসেসডে ক্লিক করতে হবে।
  • আপনি যদি ট্র্যাফিক রুল ভাঙ্গেন তবে ই চালান জেনারেট হবে আর তা দেখা যাবে। আর এখানে আপনি UPI বা ওয়ালেট ব্যালেন্স বা পেমেন্ট ব্যাঙ্কের মাধ্যমে অ্যাকাউন্টের মাধ্যম্নে পেমেন্ট করতে পারবেন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo