আপনারা এই ভাবে আপনাদের LPG গ্যাস সিলিন্ডার বুক করতে পারবেন

আপনারা এই ভাবে আপনাদের LPG গ্যাস সিলিন্ডার বুক করতে পারবেন
HIGHLIGHTS

এজেন্সির মাধ্যমেও গ্যাস বুক করতে পারবেন

গুগল প্লে স্টোর আর iTunes থেকে অ্যাপ ডাউনলোড করুন

ভারতে সব থেকে বেশি ব্যাবহৃত জালানি হল LPG। আর এটি গ্রাহকদের কাছে বিভিন্ন ডিস্ট্রিবিউটারের মাধ্যমে পৌঁছানো হয়।

LPG সিলিন্ডার অনলাইনে বুকং করা যায় আর এর সঙ্গে এটি আপনারা অ্যাপের মাধ্যমেবা এজেন্সির মাধ্যমেও বুক করতে পারবেন। ভারতে Bharat Gas, HP Gas  আর  Indane Ga য়ের গ্রাহকরা সহজে তাদের গ্যাস বুক করতে পারেন। আর এখানে আপনারা এটি অনলাইন আর অফলাইন সবেই বুক করতে পারেন।

LPG সিলিন্ডার বুকিং এবার আপনারা শুধু এক বটনের মাধ্যমে এবার আপনারা বাড়িতে বসেই বুক করতে পারবেন। আপনারা ইন্ডেন, এইচপি আর ভারত গ্যাসের সঙ্গে তাদের ‘অনলাইন এলপিজি বুকিং’ পরিষেবা যার মাধ্যমে আপনারা সহজে বুক করতে পারবেন।

অনলাইনে LPG গ্যাস বুকিং

অনালিনে গ্যাস বুকিং করলে আপনাদের সুবিধা। গ্রাহকরা নেট ব্যাঙ্কিংয় বা ডেবিট বা ক্রেডিট কার্ডের মাধ্যমে এর পেনেট প্রসেস করতে পারেন। আর এর জন্যত আপনাদের ফিজিকাল সিলিন্ডার ডেলিভারি না হলে নিতে পারবেন আর রিফিল অর্ডার করার সময়ে শুধু প্রি পে করতে পারবেন। সিলিন্ডার ডেলিভারি হওয়ার পরে গ্রাহকরা একটি SMS বা ইমেলে এই বিষয়ে জানতে পারবেন। আর অনলাইনে LPG গ্যাস বুক করার জন্য নিজেদের  LPG provider (HP, Bharat Gas বা  Indane)য়ের ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রি করুন। আর এখানে একবার রেজিস্ট্রি হয়ে গেলে আপনারা অনলাইনে রিফিল বুক করার অপশান পাবেন,। আর এর পরে এখানে বাকি জিনিস স্টেপ বাই স্টেপ ফলো করুন আর দরকার হলে ক্যাশ অন ডেলিভারি করুন।

IVRS য়ের মাধ্যমে গ্যাস বুকিং

গ্যাস কোম্পানি  IVRS (Interactive Voice Response System) য়ের মাধ্যমে নিজেদের সিলিন্ডার বুক করতে পারবেন। আর এর জন্য আপনাদের রাজ্য/ এরিয়া র designated number য়ে কল করতে হবে। আর সিলিন্ডার বুক করার গাইড ফলো করতে হবে। আর এবার এখানে আপনাদের রেজিস্টার্ড ফোন বামাব্র কল করতে হবে আর এর পরে আপনাদের কাস্টমার আইডি দিতে হবে। আর সিলিন্ডার বুক করার সময়ে আপনাদের নিজেদের অর্ডার নাম্বার আর আনুমানিক ডেলিভারি ডেট্র বিষয়ে বলা হবে। আর এর পরে ডেলিভারি প্রসেস হবে।

SMS য়ের মাধ্যমে গ্যাস বুকিং

এবার আপনারা একটি SMS য়ের মাধ্যমে গ্যাস বুক করতে পারবেন। আর এর জন্য আপনাদের নিজেদের ফোন নাম্বার প্রথমে দিতে হবে আর এর পরে SMS পাঠানোড় সময়ে একটি স্পেশাল ফর্ম্যাট ফলো করতে হবে। আর SMS য়ে সেই গ্যাস কোম্পানির ওয়েবসাইটে পাঠাতে হবে আর যা কোম্পানির গ্যাস আপনারা নিতে চান আর এই নাম্বার আপনারা কোম্পানির ওয়েবসাইট থেকে পেয়ে যাবেন।

মোবাইল অ্যাপের মাধ্যমে গ্যাস বুকিং

আপনারা যদি একটি স্মার্টফোন ব্যাবহার করেন তবে আপনাদের জন্য এটি একটি ভাল অপশান। আপনারা গুগল প্লে স্টোর আর iTunse য়ের মাধ্যমে নিজদের গেস কোম্পানির অ্যাপ ডাউনলোড করতে পারবেন আর এখানে আপনারা রিফিল বুকিং করতে পারবেন। আর এর জন্য আপনাদের প্রথমে নিজেদের মোবাইল নাম্বার, ইমেল আর OTP দিতে বে আর এটি ফোনে অ্যাপে রেজিস্ট্রি করতে হবে।

আর এই রেজিস্ট্রেশানের পরে আপনারা সহজে সিলিন্ডার বুক করতে পারবেন আর এর টাকা আপনাদের ডবিট আর ক্রেডিড কার্ড বা নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে করতে পারবেন। আর গ্যাস কোম্পানি LPG সিলিন্ডারের জন্য ই ওইয়ালেট অপশানও রেখেচে। আর এটিও আপনারা ব্যাবহার করতে পারবেন। আর অ্যাপে booking history, customer ID ও বাকি ডিটেল বিষয়েও আপনারা জেনে যাবেন।

এজেন্সির মাধ্যমে গ্যাস বুকিং

আপনারা এজেন্সি ভিয়ে আপনাদের রিফিল গ্যাস বুক করতে পারবেন। আর এখানে আপনারা তা করতে চাইলে আপনাদের কাস্টমার নাম্বার দিতে হবে। আর গ্যাস বুকিং য়ের পরে আপনাদের ডেলিভারির পরেও আপনারা টাকা দিতে পারবেন।

Digit.in
Logo
Digit.in
Logo