Reliance Jio vs Vodafone Idea: 300 টাকার মধ্যে সেরা প্রিপেইড প্ল্যানগুলি জেনে নিন

Reliance Jio vs Vodafone Idea: 300 টাকার মধ্যে সেরা প্রিপেইড প্ল্যানগুলি জেনে নিন
HIGHLIGHTS

Jio-র 239 টাকার প্ল্যানটির ভ্যালিডিটি 28 দিন

Jio-র 249 টাকার প্ল্যানটি প্রতিদিন 2GB ডেটা অফার করে

Vi-র 299 টাকার প্ল্যানটিতে গ্রাহকরা পাবেন Binge all-night ফিচার

2021 সালের শেষ দিকে বেসরকারি টেলিকম কোম্পানিগুলি তাদের ট্যারিফ প্ল্যানের দাম বাড়ায়। এর ফলে এখনকার প্রিপেইড প্ল্যানগুলি অনেক বেশি খরচ সাপেক্ষ হয়ে গেছে। যদিও এখনও কিছু রিচার্জ প্ল্যান রয়েছে, যেগুলি আপনার বাজেটের মধ্যে প্রয়োজনীয় ডেটা ও ভয়েস কলিং অফার করে। আপনি যদি 300 টাকার বেশি খরচ করতে না চান, তাহলে Reliance Jio এবং Vodafone Idea এর বেশ কয়েকটি প্ল্যান রয়েছে যেগুলি আপনার কাজে লাগতে পারে। যদিও Jio এর রিচার্জ প্ল্যানগুলি Vi এর থেকে অনেক সস্তা। এমনকি Jio এর প্রিপেড প্ল্যানগুলি Airtel, Vi এর প্রিপেড প্ল্যানগুলির তুলনায় অনেকটাই কম দামে পাওয়া যায়। যে কারণে Vi এবং Airtel এর প্রচুর গ্রাহক গত কয়েকবছরে Jio তে পোর্ট করিয়ে নিয়েছে।

তবে অনেক Vi গ্রাহকই তাদের নম্বর Jio তে পোর্ট করতে চান না। কিন্তু ভালো ডেটা ও ভয়েস কলিং  এবং ফ্রি SMS এর খোঁজ করেন। আপনিও যদি আপনার Vi এর নম্বর পোর্ট না করাতে চান, তাহলেও চিন্তার কোনো কারণ নেই। Vi এর বেশ কিছু রিচার্জ প্ল্যান রয়েছে যেগুলি ডেইলি ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং এবং রোজ 100 ফ্রি SMS এর বেনিফিট দেয়। সাথে Vi Movies এবং অন্যান্য অ্যাপের ফ্রি সাবস্ক্রিপশন দিয়ে থাকে। 300 টাকার মধ্যে Reliance Jio এবং Vodafone-idea এর সেরা প্রিপেড প্ল্যানগুলির সম্পর্কে জেনে নিন, যা আপনার রোজকার প্রয়োজনীয়তা কম খরচে মেটাতে পারে।

Reliance Jio রিচার্জ প্ল্যান

Jio

Jio-র 239 টাকার প্ল্যান

Reliance Jio-র 239 টাকার একটি প্রিপেইড প্ল্যান রয়েছে, যা প্রতিদিন 1.5GB ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং এবং রোজ 100 টি SMS অফার করে। প্ল্যানটির ভ্যালিডিটি 28 দিন। এছাড়াও, এক্সট্রা বেনিফিট হিসেবে রয়েছে Jio Movies, Jio Cloud এবং Jio এর অন্যান্য অ্যাপগুলির সুবিধা।

Jio-র 199 টাকার প্ল্যান

আপনি যদি প্রতি মাসে 200 টাকার কমে রিচার্জ করতে চান তাহলে এই প্ল্যানটি আপনার জন্যে পারফেক্ট। Jio এর 199 টাকার প্ল্যানে গ্রাহকরা পাবেন ডেইলি 1.5GB ডেটা, আনলিমিটেড ভয়েস কল এবং প্রতিদিন 100 টি করে SMS। প্ল্যানটি 23 দিনের ভ্যালিডিটির সাথে আসে। কম দিনের ভ্যালিডিটির হলেও, এই খরচে এতো পরিমাণ ডেইলি ডেটা অন্যান্য কোম্পানির তরফে অফার করা হয়না।

Jio-র 249 টাকার প্ল্যান

300 টাকার মধ্যে Jio এর আরও একটি আকর্ষণীয় প্ল্যান রয়েছে। 249 টাকার এই প্ল্যানটি প্রতিদিন 2GB ডেটা অফার করে। এর সাথে রয়েছে আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন 100 টি SMS এর সুবিধা। এছাড়া, এক্সট্রা বেনিফিটগুলির মধ্যে রয়েছে Jio Movies, Jio cloud এবং অন্যান্য Jio Service এর ফ্রি সাবস্ক্রিপশন এর সুবিধা। প্ল্যানটির ভ্যালিডিটি 23 দিন।

এছাড়াও, আপনি যদি প্রতিদিন 2GB ডেটা সহ বেশিদিনের ভ্যালিডিটির অফার খোঁজেন, তাহলে আপনি 249 টাকার বদলে 299 টাকার Jio প্ল্যানটি রিচার্জ করতে পারেন।

Vodafone Idea রিচার্জ প্ল্যান

Vodafone

Vi-র 239 টাকার প্ল্যান

Vodafone-idea এরও 239 টাকার একটি প্রিপেইড প্ল্যান রয়েছে। প্ল্যানটিতে গ্রাহকরা প্রতিদিন 1GB ডেটার পাশাপাশি রোজ 100 টি SMS এবং আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধা পাবেন। প্ল্যানটির ভ্যালিডিটি 24 দিন। ওই প্ল্যানটিতে Vi Movies, Disney+ Hotstar প্ল্যাটফর্মগুলির কোনো ফ্রি সাবস্ক্রিপশন অফার করে না।

Vi-র 299 টাকার প্ল্যান

আপনি যদি 300 টাকার মধ্যে আরও বেশি বেনিফিট খুঁজে থাকেন তাহলে রিচার্জ করতে পারেন 299 টাকার Vi প্ল্যান। এই প্ল্যানে আপনি পাবেন প্রতিদিন 1.5GB ডেটা, আনলিমিটেড ভয়েস কল এবং রোজ 100 টি SMS এর সুবিধা। Vi এর এই প্রিপেড প্ল্যানটির ভ্যালিডিটি 28 দিন। এছাড়াও প্ল্যানটিতে গ্রাহকরা পাবেন Binge all-night ফিচার। এই ফিচারের সাহায্যে গ্রাহকরা রাত 12 টা থেকে ভোর 6 টা পর্যন্ত আনলিমিটেড ডেটা সার্ফ করতে পারবেন, এর জন্য কোনো অতিরিক্ত টাকা লাগবেনা এবং ডেইলি ডেটার পরিমাণও কমবেনা। এর পাশাপাশি উইকএন্ড ডেটা রোল ওভার অপশনও রয়েছে প্ল্যানটিতে। 299 টাকার প্ল্যানটির সাথে গ্রাহকরা অতিরিক্ত কোনো খরচ ছাড়াই প্রতি মাসে 2GB পর্যন্ত ব্যাক আপ ডেটা পাবেন। প্রিপেড প্ল্যানটিতে Vi Movies এর ফ্রি সাবস্ক্রিপশন পাওয়া যাবে।

Vi-র 249 টাকার প্ল্যান

Vi এর 249 টাকার একটি প্রিপেইড প্ল্যান রয়েছে যাতে গ্রাহকরা পাবেন প্রতিদিন 2GB ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং এবং রোজ 100 টি করে ফ্রি SMS। যদিও, প্ল্যানটির ভ্যালিডিটি মাত্র 21 দিন। 249 টাকার প্রিপেড প্ল্যানটি, এক্সট্রা বেনিফিট হিসেবে গ্রাহকদের Vi Movies এর ফ্রি সাবস্ক্রিপশনের সুবিধা দেয়।

Digit.in
Logo
Digit.in
Logo