Jio True 5G: 100 টিরও বেশি শহরে এসে গেল Jio 5G, ব্যবহার করতে পারছেন না! কীভাবে করবেন এক্টিভ

Joyeeta Bhattacharya দ্বারা | পাবলিশড অন 24 Jan 2023 15:43 IST
Jio True 5G: 100 টিরও বেশি শহরে এসে গেল Jio 5G, ব্যবহার করতে পারছেন না! কীভাবে করবেন এক্টিভ
HIGHLIGHTS
  • জিও এখন পর্যন্ত দেশের 134টি শহরে তার 5G পরিষেবা Jio True 5G চালু করেছে

  • Jio 5G ব্যবহার করার প্রথম শর্ত হল আপনার কাছে 5G স্মার্টফোন থাকতে হবে

  • জিও গ্রাহকদের আনলিমিটেড 5G ডেটা ফ্রি দেওয়া হচ্ছে

দেশে 5G চালু হওয়ার পর থেকে অনেক শহরে 5G পরিষেবা (5G Service in India) ক্রমাগত রোলআউট করা হচ্ছে। এয়ারটেলই (Airtel) প্রথম দেশে 5G শুরু করেছিল, তবে রিলায়েন্স জিও (Reliance Jio) 5G পরিষেবা চালু করার ক্ষেত্রে সবচেয়ে এগিয়ে রয়েছে। জিও এখন পর্যন্ত দেশের 134টি শহরে তার 5G পরিষেবা Jio True 5G চালু করেছে। এই সমস্ত শহরে গ্রাহকরা Jio-এর হাই-স্পিড ইন্টারনেট ডেটা সার্ভিসের সুবিধা নিতে পারবেন।

জিও গ্রাহকদের আনলিমিটেড 5G ডেটা ফ্রি দেওয়া হচ্ছে। তবে, Jio 5G সার্ভিস এখনও বিটা ফেজে রয়েছে, এই কারণেই কিছু গ্রাহকদের জন্য ওয়েলকাম অফারের মাধ্যমে উপলব্ধ করা হচ্ছে। যদি আপনার শহরে Jio 5G সার্ভিস শুরু হয়েছে, কিন্তু আপনি এটি ব্যবহার করতে পারছেন না, তবে আপনাকে এই গুরুত্বপূর্ণ বিষয়গুলি জানা উচিত, যা আপনাকে Jio True 5G পরিষেবা ব্যবহার করতে সাহায্য করতে পারে৷

5G স্মার্টফোন থাকা জরুরি

Jio 5G ব্যবহার করার প্রথম শর্ত হল আপনার কাছে 5G স্মার্টফোন থাকতে হবে। অর্থাৎ 5G Internet এর ব্যবহার 5G Smartphone না থাকলে করা যাবে না। আপনি তখনই 5G নেটওয়ার্ক ব্যবহার করতে পারবেন যখন আপনার কাছে একটি 5G রেডি স্মার্টফোন থাকবে। এছাড়া বলে দি যে 5G ফোনেও 5G ইন্টারনেট ব্যবহার করার জন্য ফোনে 5G-এর জন্য প্রয়োজনীয় আপডেট থাকতে হবে।

Jio-5G

Jio Recharge plan থাকতে হবে

Jio 5G ব্যবহার করতে, আপনার ফোনে 239 বা তার বেশি রিচার্জ প্ল্যানে এক্টিভ হতে হবে। এরপরেই আপনি Jio Welcome Offer অর্থাৎ 5G সার্ভিস পেতে পারবেন। রিচার্জের পরে আপনি 5G সার্ভিস পেতে এক সপ্তাহ সময় লাগতে পারে।

কীভাবে মিলবে Jio 5G সুবিধা

আপনি যদি উপরে দেওয়া সমস্ত জিনিস মেনে চলেন, এবং তারপরও আপনার ফোনে 5G নেটওয়ার্ক আসছে না, তাহলে Jio-এর ওয়েলকাম অফার পেতে আপনাকে সবচেয়ে প্রথম আপনার ফোনে MyJio App ইনস্টল করতে হবে। এবার App ওপেন করে লগইন করুন। যদি আপনার শহরে Jio 5G শুরু হয় গিয়েছে, তবে আপনি নেটওয়ার্ক সার্চ করলে 5G নেটওয়ার্ক পাবেন।

Jio-5G-5G

কানেক্টিভিটিতে 5G নেটওয়ার্ক সেলেক্ট করতে হবে। এখন আপনি MyJio App-এর হোম স্ক্রিনে 'Jio Welcome Offer' লেখা দেখতে পাবেন। অন্যদিকে, যদি অপশনটি না দেখা যায় তবে পেজটি রিফ্রেশ করুন। এই কার্ডে ট্যাপ করার পরে, আপনি Jio-এর 5G সুবিধাগুলি নিতে পারবেন এবং আপনাকে ইনরোল করে দেওয়া হবে। তবে বলে দি যে সার্ভিস এক্টিভেট হতে কিছু সময় লাগতে পারে।

Jio5G

ওয়েলকাম অফারে এই সুবিধাগুলো পাওয়া যাবে

  • Jio-এর ওয়েলকাম অফারের আওতায় নির্বাচিত গ্রাহকদের বিনামূল্যে 5G ইন্টারনেট ব্যবহারের সুবিধা দেওয়া হয়।
  • ওয়েলকাম অফারে, গ্রাহকরা 1 Gbps+ পর্যন্ত স্পিডের সাথে আনলিমিটেড 5G ডেটা দেওয়া হয়।
  • ওয়েলকাম অফারের সুবিধা গ্রাহকরা তাদের বর্তমান 4G সিমে পেতে পারেন। কোম্পানি তরফে জানিয়ে দেওয়া হয়েছে যে 4G সিমেও 5G ব্যবহার করা যাবে।
  • শহরের নেটওয়ার্ক কভারেজ যথেষ্ট শক্তিশালী না হওয়া পর্যন্ত গ্রাহকরা এই বিটা পরীক্ষার সুবিধা নিতে পারবেন।

134টি শহরে পৌঁছেছে Jio 5G

গত সপ্তাহে, Jio জানিয়েছিল যে কোম্পানি এখনও পর্যন্ত 134 টি শহরে 5G পরিষেবা চালু করেছে। কোম্পানি ওয়েলকাম অফারের আওতায় এই শহরের Jio গ্রাহকদের আমন্ত্রণ জানাচ্ছে এবং বিনামূল্যে 5G ইন্টারনেট অ্যাক্সেস অফার করছে। কোম্পানিটি সম্প্রতি উত্তর প্রদেশের বেরেলি সহ 16টি শহরে তার True 5G পরিষেবা শুরু করেছে।

Jio

Jio এই দিনে অন্ধ্রপ্রদেশের কাকিনাদা এবং কুরনুল, আসামের শিলচর, দাভাঙ্গেরে, শিবমোগা, কর্ণাটকের বিদার, হোসপেট এবং গাদাগ-বেতাগেরি, কেরালার মল্লাপ্পুরম, পালাক্কাদ, কোট্টায়াম এবং কান্নুর, তামিলনাড়ুর তিরুপুর এবং তেলেঙ্গানার নিজামাবাদ ও খাম্মাম। এছাড়াও 5G পরিষেবা রোলআউট রয়েছে।

Joyeeta Bhattacharya
Joyeeta Bhattacharya

Email Email Joyeeta Bhattacharya

Follow Us Facebook Logo Facebook Logo

About Me: Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. Read More

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

লেটেস্ট আর্টিকেল ভিউ অল

VISUAL STORY ভিউ অল