জিওফোন না এয়ারটেলের 4G VoLTE স্মার্টফোন কোনটি আপনার জন্য ভাল?

দ্বারা Aparajita Maitra | পাবলিশড অন 13 Oct 2017
জিওফোন না এয়ারটেলের 4G VoLTE স্মার্টফোন কোনটি আপনার জন্য ভাল?
HIGHLIGHTS
  • এয়ারটেলের Karbonn A40 Indian একটি 4G VoLTE স্মার্টফোন, আর সেখানে জিওফোন একটি 4G VoLTE ফিচার ফোন

এয়ারটেল 4G VoLTE স্মার্টফোন Karbonn A40 Indian লঞ্চ করেছে। এয়ারটেল একে জিওফোনের প্রতিযোগিতা দেওয়ার জন্য নিয়ে এসেছে। আসুন দেখা যাক যে এর মধ্যে কোন ফোনটি ভাল।

নেটওয়ার্ক সাপোর্ট

জিওফোন আর Karbonn A40 Indian দুটি ফোনই 4G VoLTE সাপোর্ট করে। আর এর সঙ্গে এরা LTE Band 3, Band 5 আর LTE-TDD Band 40ও সাপোর্ট করে। Karbonn A40 Indian এয়ারটেলের 4G VoLTE নেটওয়ার্ক কে সাপোর্ট করবে আর জিওফোন রিলায়েন্স জিওর VoLTE নেটওয়ার্ক সাপোর্ট করবে।

ফিচার্স

জিওফোন একটি ফিচার ফোন, যা ভয়েস অ্যাসিস্টেন্সের মতন কিছু স্মার্টফিচার যুক্ত। এতে জিও সিনেমা, জিও মিউজিক আর জিওটিভির মতন অ্যাপ সাপোর্ট করে। আর অন্য দিকে Karbonn A40 Indian একটি স্মার্টফোন, যা অ্যান্ড্রয়েড 7.0 নৌগাট অপারেটিং সিস্টেম যুক্ত। এটি প্লে স্টোরে থাকা এক মিলিয়ানের বেশি অ্যাপ সাপোর্ট করে। সব থেকে দরকারি কথা জিওফোনে হোয়াটসঅ্যাপ এর সাপোর্ট নেই আর সেখানে Karbonn A40 Indian ফোনটিতে আপনি হোয়াটসঅ্যাপের মতন অ্যাপের সাপোর্ট পাবেন।

রিফান্ডেবেল অ্যামাউন্ট

জিওফোনের জন্য ইউজারকে Rs. 1500’র রিফান্ডেবেল অ্যামাউন্ট দিতে হবে, যা ইউজার তিন বছর পরে ফেরত পেয়ে যাবে, আর তখন ইউজারকে এই ফোনটি কোম্পানিকে ফেরত দিতে হবে। আর অন্যদিকে Karbonn A40 Indian এর দাম Rs 2,899 , এর ওপর Rs 1,500’র রিফান্ড পাওয়া যাবে, যা এর দামকে Rs 1,399 তে নিয়ে আসবে।

দাম

জিওফোনের জন্য ইউজারকে এক বছরের মধ্যে Rs. 1500’র রিচার্জ করতে হবে, বা তিন বছরের মধ্যে Rs 4500’র রিচার্জ করাতে হবে, এর পরে ইউজারের Rs. 1500’র রিফান্ড ফেরত পেয়ে যাবে। আর সেখানে Karbonn A40 Indian এর জন্য ইউজারকে Rs 2,899’র ডাউন পেমেন্ট করতে হবে আর তার রে তিন বছর ধরে টানা প্রতিমাসে Rs 169 এর রিচার্জ করাতে হবে। ইউজার 18 মাস পরে Rs 500’র রিফান্ড পাবে আর 36 মাসের পরে Rs 1000’র রিফান্ড পাবে।

নেটওয়ার্ক

যদিও জিওফোন নিলে ইউজারকে সবসময় জিওফোনের ব্যবহার করতে হবে, কিন্তু Karbonn A40 Indian নিলে ইউজার তা অন্য নেটওয়ার্কেও চালাতে পারবে, যদি না ইউজার রিফান্ড অ্যামাউনঊ ফেরত চায় তো।

ট্যারিফ

ট্যারিফের দিকে দেখলে দেখা যাবে যে এয়ারটেল Rs 169 তে প্রতিদিন 500MB 3G/4G ডাটার সঙ্গে আনলিমিটেড ভয়েস কলিং 28 দিন অব্দি দেবে। আর সেখানে জিওফোনের জন্য জিও Rs 153’র প্ল্যান নিয়ে এসেছে, যাতে ফ্রি ভয়েস কলিং, প্রতিদিন 1GB ডাটা, 300 এসএমএস আর জিও অ্যাপের অ্যাক্সেসও পাওয়া যাবে। 

Aparajita Maitra
Aparajita Maitra

Email Email Aparajita Maitra

Tags:
airtel 4g smartphone jio jiophone airtel
Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

LATEST ARTICLES ভিউ অল

Advertisements
DMCA.com Protection Status