সেরা সাওমি ফোন

সেরা সাওমি ফোন
HIGHLIGHTS

সাওমি খুব কম সময়ের মধ্যেই জনপ্রিয়তা পেয়েছে, আর এবার আমরা আনলাম সেই সব সাওমি ফোনের তালিকা যা এই ফোনের মধ্যে সব থেকে ভাল

এই সময়ে সাওমি ভারতের একটি জনপ্রিয় ব্র্যান্ড। তিন বছরে সাওমি ভারতীয় টেলিফোন বাজারে নিজের আক্তা আলাদা জায়গা বানিয়েছে। এই ফোন গুলির বিল্ড ডিজাইন সবই ভাল। আসুন এখানে সাওমির কিছু সেরা স্মার্টফোন দেখে নেওয়া যাক।

১। Xiaomi Redmi Note 4 (3GB + 32GB) 

সাওমি রেডমি নোট 4 এই সময়ে ভারতের বাজারে থাকা সেরা সাওমি স্মার্টফোন। এই ডিভাইসটি তিনটি আলাদা আলাদা ভেরিয়েন্টে পাওয়া যায়। এর এর সব থেকে কম ভেরিয়েন্টটির দাম Rs. 9,999। তবে আমরা বলব এই ফোনটির 4GB + 32GB ভেরিয়েন্টটি একটি ভাল পাওয়ার স্মার্টফোনের উদাহরণ। এই ফোনটিতে 5.5-ইঞ্চির ডিসপ্লে আছে আর এই ফোনটির বিল্টও ভাল। এই ফোনটিতে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 625 আছে। এটি এই সেগমেন্টের ফোনের মধ্যে দ্রুততম নয়। তবে দুদিনের ব্যাটারি লাইফ সহ এই ফোনটির পারফেমেন্স দেয়। এই ফোনটিতে দুটি নতুন 13MP’র ক্যামেরা অনেক উন্নত হয়েছে।

ফ্লিপ্কার্ট থেকে কিনুন 10,999 টাকায় Redmi Note 4 (Gold, 32 GB) (3 GB RAM),

২। Xiaomi Mi Max 2 

সাওমি এমআই ম্যাক্স 2 সাওমি রেডমি নোট 4 এর একটি বড় ভার্শান। এই ফোনটি কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 625 এ চলে। তবে এটি অ্যান্ড্রয়েড নৌগাট আউট অফ দি বক্সের সঙ্গে আসে। এই ফোনটির ডিসপ্লে বেশ বড় এর ডিসপ্লে 6.44-ইঞ্চির FHD ডিসপ্লে। এই ফোনটিতে একটি বড় 5330mAh এর ব্যাটারি আছে যা এই ফোনটিকে সেরে মিডিয়া কনসাম্পশান স্মার্টফোন বানিয়েছে। এই ফোনটির ক্যামেরা আরও ভাল হতে পারত।

৩। Xiaomi Redmi 4 (4GB + 64GB)

আপনি যদি আপনার টাকা একটি ভাল ফোন কিনতে খরচ করতে চান তবে সাওমি রেডমি 4 ফোনটি আপনার জন্য। এই ফোনটি 64GB’র ইন্টারনাল স্টোরেজ দেয় যার দাম পরে Rs 10,999। এই ফোনটি কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 435 যুক্ত। যা রেডমি নোট 4 এ ব্যবহৃত SD625 এর থেকে বেশি শক্তিশালী। এই 5-ইঞ্চির ফোনটি আপান্র পকেটের জন্যও ভাল। আর এই ফোনটিও দুদিন অব্দি মাত্র একবার চার্জ করে চলে।

৪। Xiaomi Redmi 4 (2GB + 16GB)

কোন কারনে যদি আপনার কাছে টাকা কম থাকে তবে সাওমি রেডমি 4 এর বেস ভেরিয়েন্টটি আপনার জন্য একটি ভাল অপশান। আপনি যদি আপনার বাজেট ৭ হাজার টাকার বেশি না করতে পারেন তবে এটি এই মুহূর্তে এই বাজেটের মধ্যে থাকা স্মার্টফোনের মধ্যে সব থেকে ভাল। এই ভেরিয়েন্টটিও কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 435 এ চলে। এই ফোনটির ইন্টারনাল স্টোরেজ 16GB। আপনার যদি এই ইন্টারনাল স্টোরেজ কম মনে হয় তবে আপনি এই ফোনের স্টোরেজকে মাইক্রোএসডি কার্ড দিয়ে বাড়াতে পারবেন। এই ফোনটির রেয়ার ক্যামেরাও এই দামের মধ্যে থাকা ফোনের মধ্যে বেশ ভাল।

৫। Xiaomi Redmi 4A

এটিও সাওমির কম দামের একটি স্মার্টফোন। সাওমি রেডমি 4A অফলাইনে মাইক্রোম্যাক্স, লাভা প্রভৃতি ফোনের সঙ্গে প্রতিযোগিতায় নেমেছে। এটিই হয়ত প্রথম সাওমি ফোন যা অফলাইনে একই সঙ্গে পাওয়া যায়। এই ফোনটি কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 420 তে চলে। এই ফোনটির ব্যাটারি 3120mAh এর। আর এই ফোনটির রেয়ার ক্যামেরা 13MP’র।  

এল ফ্লিপকার্টের ‘বিগ ফ্রিডাম সেল’

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo