ভারতে এই ৭টি ফোনে পৌঁছবে MIUI 12 এর আপডেট, আপনার ফোনটি কি রয়েছে এই লিস্টে

ভারতে এই ৭টি ফোনে পৌঁছবে MIUI 12 এর আপডেট, আপনার ফোনটি কি রয়েছে এই লিস্টে

Joyeeta Bhattacharya | 18 Aug 2020
HIGHLIGHTS

Xiaomi MIUI 12 ভারতে লঞ্চের ঘোষণা করল স্মার্টফোন কোম্পানি শাওমি

শাওমি-র প্রথমে মোট ৭টি ফোন এই মাসে এই নতুন MIUI 12 এর আপডেট পাওয়া যাবে

MIUI 12 এর স্টেবল ভার্সন রোলআউট করতে চলেছে Xiaomi

Xiaomi MIUI 12 ভারতে লঞ্চের ঘোষণা করল স্মার্টফোন কোম্পানি শাওমি। শাওমি জানিয়েছে যে ভারতের ইউজারদের জন্য় লেটেস্ট MIUI 12 এর স্টেবল ভার্সন রোলআউট করতে চলেছে। নতুন এই সফ্টওয়্যারটিতে নতুন ইউআই, ওয়ালপেপার, বিল্ট-ইন অ্যাপ ড্রয়ার, আল্ট্রা ব্যাটারি সহ অনেকগুলি নতুন বৈশিষ্ট্য রয়েছে। এছাড়া রয়েছে অ্যানিমেশন, নতুন থিম, ম্যাজিক ক্লোন, ফ্লোটিং উইন্ডোজ সহ অনেক কিছু।

সংস্থা ঘোষণা করেছে যে প্রথমে মোট ৭টি ফোন এই মাসে এই নতুন MIUI 12 এর আপডেটটি পেতে চলেছে। তবে এখনো কোনও নির্দিষ্ট তারিখ ঘোষণা করা হয়েনি। ভারতে প্রথম এই স্মার্টফোনগুলিতে এমআইইউআই 12 আপডেট পেতে শুরু করবে।

Xiaomi Mi 10

এই ফোনে থাকছে একটি 6.67 ইঞ্চি কার্ভড অ্যামোলেড ডিসপ্লে। এর সঙ্গে ডিসপ্লেতে থাকছে 90 Hz রিফ্রেশ রেট ও 180Hz টাচ রেসপন্স। ফোন প্রসেসর হিসাবে দেওয়া হয়েছে। ফোনের ভিতরে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেট, ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ। ফোন ডুয়াল সিম এর সঙ্গে এসছে। এছাড়া ফোন অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের উপরে কোম্পানির MIUI 11 স্কিন চলবে।

এবার ক্য়ামেরার কথা,  Mi 10 -এর পিছনে থাকছে চারটি রিয়ার ক্যামেরা। এই ক্যামেরায় 108 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর রয়েছে। সঙ্গে রয়েছে 13 মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা ও দুটি 2 মেগাপিক্সেল সেন্সর। এই ক্যামেরায় থাকছে 8K ভিডিও রেকর্ডিং সাপোর্ট। এছাড়া সেলফি-র জন্য Mi 10 -এ দেওয়া হয়েছে 20 মেগাপিক্সেল ক্যামেরা। Mi 10 ফোনে রয়েছে 4,780 mAh ব্যাটারি, সঙ্গে রয়েছে 30W ফাস্ট চার্জ ও 30W ওয়্যারলেস চার্জ ও 10W রিভার্স চার্জ সাপোর্ট।

Redmi Note 9

ডুয়াল সিম রেডমি নোট ৯-এ এন্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের উপরে কোম্পানিত MIUI 11 স্কিন চলবে। এই ফোনে রয়েছে 6.53 ইঞ্চি ফুল এচডী+ ডিসপ্লে। ফোনের ভিতরে রয়েছে মিডিয়াটেক হেলিও G85 চিপসেট, 4 জিবি পর্যন্ত র‍্যাম আর 128 জিবি পর্যন্ত স্টোরেজ।

ফোনের পিছনে রয়েছে চারটি ক্যামেরা। প্রাইমারি ক্যামেরায় 48 মেগাপিক্সেল Samsung GM1 সেন্সর রয়েছে। সঙ্গে রয়েছে 8 মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা 2 মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা আর 2 মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। সেলফি তোলার জন্য রয়েছে একটি  13 মেগাপিক্সেল ক্যামেরা। ফোনের ভিতরে রয়েছে 5,020 mAh ব্যাটারি, সঙ্গে রয়েছে 18W ফাস্ট চার্জিং।

Redmi Note 9 Pro

রেডমি নোট ৯ প্রো ফোনে রয়েছে ৬.৬৭ ইঞ্চি এফএচডি প্লাস ডিস্প্লে। ফোনে দেওয়া হয়েছে স্ন্যাপড্রাগন ৭২০জি টিপসেট, ৬জিবি এলপিডিডিআর 4এক্স র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। এছাড়া Redmi Note 9 Pro ফোনটি ডুয়াল সিম কার্ড স্লট এর সঙ্গে এসছে। আর ফোনে চলবে অ্যান্ড্রয়েড 10 অপারেটিং সিস্টেমের উপরে কোম্পানির MIUI 11 স্কিন। 

এই ফোনের পিছনে রয়েছে চারটি ক্যামেরা। প্রাইমারি ক্যামেরায় 48 মেগাপিক্সেল সেন্সর রয়েছে। সঙ্গে রয়েছে 8 মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা 5 মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা আর 2 মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। সেলফি তোলার জন্য রয়েছে একটি 16 মেগাপিক্সেল ক্যামেরা। ফোনে রয়েছে 5,020 mAh ব্যাটারি, সঙ্গে রয়েছে 18W ফাস্ট চার্জিং।

Redmi Note 8

রেডমি নোট 8 ফোনে আপনারা পাবেন একটি 6.3 ইঞ্চির FHD ডিসপ্লে আর এর সঙ্গে এই ফোনে আছে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 665। ফোনে আছে 48MP র কোয়াড ক্যামেরা। এর সঙ্গে একটি 8MP র আল্ট্রা ওয়াইড ক্যামেরা আর 2MP র ম্যাক্রো লেন্সের সঙ্গে একটি 2MP র ডেপথ সেন্সার। আর ফোনের ফ্রন্টে আছে একটি 13MP র ক্যামেরা।

ফোনে আছে ডুয়াল কর্নিং গোরিলা গ্লাস। আর এই ফোনে আপনারা পাবেন একটি 4000mAh য়ের ব্যাটারি। আর এই ফোনে আপনারা দুটি র‍্যাম আর স্টোরেজ অপশান পাবেন। স্টোরেজকে 512GB পর্যন্ত এক্সপেন্ড করা যাবে মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে। ফোনে আছে Type C চার্জার আর 18W ফাস্ট চার্জার।

Redmi Note 8 Pro

Redmi Note 8 Pro ফোনটিতে আছে 64MP র ক্যামেরা। আর এই ফোনটি তিনটি রঙে পাওয়া যায় Gamma Green, Halo Whiteআর Shadow Black অপশানে। আর স্পেক্সের ক্ষেত্রে এই ফোনে আছে 6.5 ইঞ্চির একটি ডট নচ ডিসপ্লে। Redmi Note 8 Pro ফোনে আপনারা ক্যামেরার ক্ষেত্রে কোয়াড ক্যামেরা পাবেন আর এই ফোনে আছে একটি 64MP র মেন ক্যামেরা আর সঙ্গে আছে 8MP র আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল আর ফোনে আছে 2Mp র ম্যাক্রো লেন্স আর 2Mp র ডেপথ সেন্সার। আর এই ফোনে আছে 20MP র ক্যামেরা যা AI ফিচারের স্নবগে আসবে আর এই ফোনে এর সঙ্গে AI বিউটিফাই , AI পোট্রেড শট আর ফেস আনলক ফিচার আছে।

এই নোট 8 প্রো ফোনে আপনারা মিডিয়াটেক হেলিও G9OT পাবেন আর এই ফোনটি অ্যান্ড্রয়েড 10 নির্ভর MIUI 10 য়ে লঞ্চ করা হবে। আর কোম্পানি বলেছে যে এই ডিভাইসটি ডিসেম্বর মাসে MIUI 11 য়ের আপডেট পাবে। গেমিং ওয়েবসাইটে বলে আর লিকুইড কুল সিস্টেম আছে। Redmi Note 8 Pro ফোনে আপনারা 4500mAh য়ের ব্যাটারি পাবেন। আর এইফনে 18W ফাস্ট চার্জ আছে।

Redmi Note 7 Pro

Note 7 Pro ফোনে আছে 6.3 ইঞ্চির FHD+ ডিসপ্লে আর এই ফোনের অ্যাস্পেক্ট রেশিও 19:5:9। আর এই ফোনে একটি ডট নচ আছে। আর ফোনের কর্নিং গোরিলা গ্লাস 5 য়ের প্রোটেকশান দেওয়া আছে। আর এই ফোনে আপনারা কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 675 পাবেন। আর এই ফোনে আছে  Kyro 460 অক্টা কোর প্রসেসার যুক্ত। আর এই ফোনে আছে অ্যাড্রিনো 612 GPU।

Redmi Note 7 Pro ফোনে 4000mAh য়ের ব্যাটারি আছে আর যা কুইক চার্জ 4(18W) সাপোর্ট আছে। আর এই রেডমি সিরিজে ফোনের প্রথম কুইক চার্জ 4 অ্যাড করবে। আর কানেক্টিভিটির জন্য এই ডিভাইসে টাইপ C পোর্ট আছে। আর আমরা যদি এই ফোনের ক্যামেরার দিকটি দেখি তবে এই ফোনের ব্যাকে আছে 48+5 মেগাপিক্সালের ক্যামেরা। আর এই ফোনে আপনারা পাবেন ফ্রন্টে একটি 13MP র ক্যামেরা।

Redmi Note 7

রেডমি নোট 7 মোবাইল ফোনে একটি 6.3-ইঞ্চি এলসিডি ডিসপ্লে রয়েছে যা ফুল এইচডি + রেজোলিউশন সহ 2340 × 1080 পিক্সেলের সাথে আসে। রেডমি নোট 7 মোবাইল ফোনে 12 + 2 মেগাপিক্সেলের ডুয়াল AI ক্যামেরা এবং 13 মেগাপিক্সেল AI ক্যামেরা রয়েছে যা AI বিউটিফাই এবং AI পোট্রেট সেলফি সরবরাহ করে।

logo
Joyeeta Bhattacharya

Web Title: Xiaomi MIUI 12 official in India will your phone get new update first

Digit caters to the largest community of tech buyers, users and enthusiasts in India. The all new Digit in continues the legacy of Thinkdigit.com as one of the largest portals in India committed to technology users and buyers. Digit is also one of the most trusted names when it comes to technology reviews and buying advice and is home to the Digit Test Lab, India's most proficient center for testing and reviewing technology products.

We are about leadership-the 9.9 kind! Building a leading media company out of India.And,grooming new leaders for this promising industry.

DMCA.com Protection Status