শক্তিশালী প্রসেসর Snapdragon 8 Gen 1 সহ আসছে ভারতে এই সব স্মার্টফোন

শক্তিশালী প্রসেসর Snapdragon 8 Gen 1 সহ আসছে ভারতে এই সব স্মার্টফোন
HIGHLIGHTS

লেটেস্ট কোয়ালকম চিপসেট Xiaomi, Realme ব্র্যান্ডের আপকামিং ফ্ল্যাগশিপগুলিতে থাকতে পারে

অবশেষে হাজির হল লেটেস্ট কোয়ালকম Snapdragon চিপসেট

Snapdragon 8 Gen 1 চিপসেট কিন্তু কোয়ালকম স্ন্যাপড্রাগন 888 চিপসেটের পরের জেনারেশন প্রসেসর

অনেকদিন অপেক্ষার পরে টেক মার্কেটে অবশেষে হাজির হল লেটেস্ট কোয়ালকম Snapdragon চিপসেট। যার অফিসিয়াল নাম দেওয়া হয়েছে Snapdragon 8 Gen 1। টেক বিশেষজ্ঞরা মনে করছেন যে এখনো পর্যন্ত মার্কেটে যতগুলি চিপসেট রয়েছে তাদের মধ্যে সবচাইতে শক্তিশালী হল এই Qualcomm চিপসেট। এই ফ্ল্যাগশিপ চিপসেটে থাকছে Armv9 Cortex CPU কোর, Adreno GPU, Integrated মোডেম এবং 4 ন্যানোমিটারের প্রসেস।

বলে দিই যে Snapdragon 8 Gen 1 চিপসেট কিন্তু কোয়ালকম স্ন্যাপড্রাগন 888 চিপসেটের পরের জেনারেশন প্রসেসর। এতদিন ধরে Samsung ব্র্যান্ডের বেশ কিছু ফোনে Snapdragon 8 চিপসেটের দেখা মিলেছে। তবে এই লেটেস্ট কোয়ালকম চিপসেট Xiaomi, Realme ব্র্যান্ডের আপকামিং ফ্ল্যাগশিপগুলিতে থাকতে পারে বলে জানা গিয়েছে। একনজরে দেখে নেওয়া যাক সম্পূর্ন লিস্ট…

কোন কোন আপকামিং স্মার্টফোনে থাকতে পারে Snapdragon 8 Gen 1 চিপসেট-

Xiaomi 12

Xiaomi 12 ফ্ল্যাগশিপ মডেলে যে Snapdragon 8 Gen 1 চিপসেট থাকতে পারে, এই বিষয়টিকে তুলে ধরেছেন শাওমি ব্র্যান্ডের চেয়ারম্যান নিজেই। এই সিরিজের ফোন যে কবে লঞ্চ করবে, সেই ব্যাপারে অফিসিয়ালি জানানো হয়নি।

• সম্ভাব্য স্পেসিফিকেশন-

Xiaomi 12 সিরিজের হাই- এন্ড মডেলে থাকতে পারে 50MP প্রাইমারি সেন্সর। সাথে থাকতে পারে একটি আলট্রা ওয়াইড ক্যামেরা এবং একটি টেলিফটো লেন্স। এই ফোন আসতে পারে 32MP ফ্রন্ট ক্যামেরা স্পেসিফিকেশনের সাথে। এছাড়া থাকতে পারে 100W ফাস্ট চার্জের সাপোর্ট। Xiaomi 12 লাইনআপে থাকতে পারে Xiaomi 12X এবং Xiaomi 12 Pro মডেল।

Realme GT 2 Pro

Realme ব্র্যান্ডের ভাইস প্রেসিডেন্ট মাধব শেঠ জানিয়েছেন যে আপকামিং Realme GT 2 Pro হ্যান্ডসেটে থাকতে চলেছে লেটেস্ট Qualcomm Snapdragon 8 Gen 1 প্রসেসর।

• সম্ভাব্য স্পেসিফিকেশন-

Realme GT 2 Pro স্মার্টফোনে থাকতে পারে 6.8 ইঞ্চির OLED ডিসপ্লে। স্ক্রিনের রিফ্রেশ রেট হতে পারে 120Hz । এই মোবাইল আসতে পারে ট্রিপল ক্যামেরা সেটআপের সাথে। থাকতে পারে একটি 50MP প্রাইমারি সেন্সর, একটি 50MP আলট্রা ওয়াইড লেন্স এবং একটি 8MP টেলিফটো লেন্স। এই হ্যান্ডসেট কাজ করার সম্ভাবনা রয়েছে Android 12 নির্ভর Realme UI 3.0 অপারেটিং সিস্টেমে। বিভিন্ন অনলাইন লীক থেকে জানা যাচ্ছে যে এই ডিভাইসে থাকতে পারে 125W ফাস্ট চার্জের সাপোর্ট।

Oppo Find X Pro

বিভিন্ন অনলাইন রিপোর্ট থেকে জানা গিয়েছে যে Oppo ব্র্যান্ডের পরের ফ্ল্যাগশিপ মডেলে থাকবে Snapdragon 8 Gen 1 চিপসেট। যেহেতু Oppo Find X Pro ফোনকে ব্র্যান্ডের পরের ফ্ল্যাগশিপ হ্যান্ডসেট হিসেবে মনে করা হচ্ছে, তাই এই ডিভাইসেই লেটেস্ট চিপসেট থাকার সম্ভাবনা বেশি রয়েছে। তবে এই বিষয়ে অফিসিয়ালি কিছু বলা হয়নি।

Redmagic Gaming এবং Z সিরিজ স্মার্টফোন

Redmagic হ্যান্ডসেট মেকার ব্র্যান্ডের আপকামিং গেমিং এবং Z সিরিজের স্মার্টফোনে থাকতে পারে Snapdragon 8 Gen 1 প্রসেসর। বিভিন্ন রিপোর্টে এই খবর সামনে এলেও বিষয়টিকে কনফার্ম করেছেন Nubia ব্র্যান্ডের ভাইস প্রেসিডেন্ট।

Sony

জাপানিজ স্মার্টফোনের মেকার কোম্পানি সোনির পরের ফ্ল্যাগশিপ মডেলগুলিতে থাকতে পারে লেটেস্ট স্ন্যাপড্রাগন চিপসেট। তবে এই হ্যান্ডসেটগুলি আদৌ ভারতে লঞ্চ করবে কিনা তা জানা যায়নি।

Digit.in
Logo
Digit.in
Logo