2019 সালের সেরা ট্রেন্ড যার জন্য সবাই অপেক্ষায় আছে

2019 সালের সেরা ট্রেন্ড যার জন্য সবাই অপেক্ষায় আছে
HIGHLIGHTS

নতুন বছর আসতে আর বেশি দেরি নেই আর 2019 সাল আসার আগে আপনাদের বলে রাখি যে এই আগামী বছরটি নতুন সম্ভাবনার বছর বলে মনে হচ্ছে, এই সব সম্ভাবনার ক্ষেত্রে প্রযুক্তির একটি বড় হাত আছে থাকবে আর আসুন আমরা দেখেনি যে 2019 সালে কোন কোন জিনিসের জন্য আমরা প্রতীক্ষায় থাকব

বৈশিষ্ট্য

ফোল্ডেবেল ফোন নিয়ে 5G ফোন আসতে পারে

মাল্টি ক্যামেরা আর পাঞ্চ হোল ক্যামেরা ফোন নতুন ট্রেন্ড হবে

ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, TOF 3D ক্যামেরা, টেকসচার গ্লাস ডিজাইনও জনপ্রিয় হতে পারে

অনেকেই মনে করেন যে 2018 সাল প্রযুক্তির জগতে আলাদা জায়গায় গেছে তবে এরকম নয়। আমরা 2017 সালে দেখেছি যে 18:9 অ্যাস্পেক্ট রেশিওর মতন নতুন কিছু ফিচার্স এসেছিল আর সঙ্গে ছিল ডুয়াল ক্যামেরাও আর এবার 2018 র দিকে যদি তকাই তবে দেখা যাবে যে এই সময়ে 5G র বিষয়ে অনেক কথা হয়েছে। আর এই সময়ে এমন অনেক কিছু এসেছে যা এই সময়ের ট্রেন্ড হয়েছে। আর এই সময়ে নচ ডিসপ্লে এসেছে যদিও এটি প্রথম আমরা iPhone X য়ে দেখেছিলাম। আর এই বছর আমরা ট্রিপেল ক্যামেরা আর চারটি ক্যামেরার ফোন দেখেছি। আর এবার এই বছর ও শেষ হতে চলেছে আর এবার 2019 সালে আমরা কিছু প্রযুক্তি গত নতুন জিনিসের অপেক্ষায় আছি। আসুন তবে আমরা দেখেনি যে 2019 সালের কোন ট্রেন্ড গুলর জন্য আমরা দেখতে পারি বা আসার সম্ভাবনা আছে।

ফোল্ডেবেল ফোন

এই ধরনের ফোনের অপেক্ষা সবাই দীর্ঘদিন ধরে করছে আর মনে করা হচ্ছে যে এই ধরনের ফোন 2019 সালে আসতে পারে। আর 2019 সালে ফোল্ডেবেল ফোন বাস্তবে আমাদের হাতে আসবে বলে মনে করা হচ্ছে। স্যামসাং ঘোষনা করেছে যে তারা এরকম একটি ফোন নিয়ে আসবে। আর একটি ফোল্ডেবেল ফোনে আপনারা ডুয়াল ডিসপ্লে আর ডুয়াল ব্যাটারি সেটআপ পাবেন বলেই মনে করা হচ্ছে। আর এছাড়া এতে একটি অংশে এটি ট্যাবলেটে পরিবর্তন করা যাবে বলে মনে করা হচ্ছে। আর এছাড়া এই ফোন হিসাবেও ব্যাবহার করা যাবে। আর স্যামসাং ছাড়া LG, Huawei আর অন্যান কিছু চিনা স্মার্টফোনের কোম্পানিও এই ধরনের ফোন আনতে পারে বলে মনে করা হচ্ছে।

5G এনেবেল স্মার্টফোন

যদি আপনি একটি দারুন প্রযুক্তির বিষয়ে জানতে চান তবে আপনাদের বলে রাখি যে 5G তেমনই একটি জিনিস। আর এই বিষয়েই আমরা এবার বলব। এটি নতুন জেনারেশানের ওয়ারলেস প্রযুক্তি হবে আর যা ব্যাটারি কভারেজ আর আলট্রা লো লেটেন্সের সঙ্গে আসবে। 2019 সালে যে সব স্মার্টফোন আসবে তা 5G মডেল নির্ভর হবে। আর আপনাদের বলে রাখি যে স্যামসাং, OnePlus, Oppo, Huawei ইত্যাদি কোম্পানি গুলি এই ধরনের ফোন আনতে পারে।

মাল্টি ক্যামেরা সেটআপ

2018 সাল ডুয়াল ক্যামেরা ফোনের জন্য ভাল বছর ছিল। আর এই বছর স্যামসাং আর Huawei র মতন বড় স্মার্টফোন কোম্পানি গুলি প্লেয়ার ডুয়াল ক্যামেরা নিয়ে আসছে আর আমরা ফোনে ট্রিপেল আর কোয়াড ক্যামেরার সঙ্গে ফোন লঞ্চ হতে দেখেছি। তবে এই স্মার্টফোন গুলির সংখ্যা এখনও অনেক কম তবে 2019 সালে আমরা এই ধরনের আরও ফোন দেখতে পারি বলেই মনে হয়। আর এও বলা যায় যে 2019 সালে অনেক ফোনে আমরা ডুয়াল আর মাল্টি ক্যামেরা ফোন দেখতে পারি।

পাঞ্চ হোলের ডিসপ্লে

2018 সালে প্রথমে নচ ডিসপ্লের ফোন প্রচুর পরিমাণে দেখা গেছে আর এই সময়ে স্যামসাং ছাড়া বাকি সব কোম্পানি গুলিই নচ যুক্ত ফোন নিয়ে এসেছে। আর এর পরে আমরা ওয়াটার ড্রপ নচ যুক্ত বেশ কিছু ফোনও এই বছর দেখেছি। আর এবার 2019 সালে আমআ হয়ত কাট আউট আরও ছোট দেকগেত পারি আর স্যামসাং এই ধরনের কচিহু ঘোষনাও করেছে। আর আপনারা জানেন যে Samsung Galaxy A8s ফোনএ দেখেছি আর আগামী বছরও অনেক ফোনেই আমরা এরকম পাঞ্চ হোলের অনেক ফোন দেখতে পারি।

আর এছাড়া আগামী 2019 সালে আমরা ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার, TOF 3D ক্যামেরা, টেক্সচার গ্লাস ডিজাইন আর ডুয়াল ডিসপ্লের ফোনেও দেখতে পারি।

 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo