৫টি দুর্দান্ত অ্যান্ড্রয়েড ফোন যা দেবে IPHONE 12-কে টেক্কা, সাথে থাকছে 5G সাপোর্ট

৫টি দুর্দান্ত অ্যান্ড্রয়েড ফোন যা দেবে IPHONE 12-কে টেক্কা, সাথে থাকছে 5G সাপোর্ট

Digit Bangla | 29 Oct 2020
HIGHLIGHTS

টেক জায়ান্ট Apple সংস্থা iPhone 12-এর চারটি মডেল বাজারে লঞ্চ করেছে এবং এই ফোনের দাম 699 ডলার থেকে শুরু এবং ১০৯৯ ডলার পর্যন্ত

5G ফোন কিনতে চান কিন্তু আইফোন থেকে কম খরচ করতে চান তবে আমরা নিয়ে এসছি বাছাই করা 5G অ্যান্ড্রয়েড স্মার্টফোন যার ফিচার আইফোনের মতো

iPhone 12 ফোনে 5G কনেক্টিভিটির সাথে ডুয়াল ক্যামেরা এবং একটি শক্তিশালী প্রসেসর রয়েছে

সম্প্রতি, টেক জায়ান্ট Apple সংস্থা iPhone 12-এর চারটি মডেল বাজারে লঞ্চ করেছে এবং এই ফোনের দাম 699 ডলার থেকে শুরু এবং ১০৯৯ ডলার পর্যন্ত। ভারতে আইফোন ১২ এর দাম 80 হাজার টাকা থেকে এক লক্ষ টাকা পর্যন্ত হবে। iPhone 12 ফোনে 5G কনেক্টিভিটির সাথে ডুয়াল ক্যামেরা এবং একটি শক্তিশালী প্রসেসর রয়েছে। আপনি যদি লেটেস্ট টেকনোলজি অর্থাৎ 5G ফোন কিনতে চান কিন্তু আইফোন থেকে কম খরচ করতে চান তবে আমরা নিয়ে এসছি বাছাই করা 5G অ্যান্ড্রয়েড স্মার্টফোন যার ফিচার আইফোনের মতো।

Samsung galaxy A51 5G

আইফোনের সাথে প্রতিযোগিতাতে প্রথম বড় সংস্থা হল Samsung। যারা আইফোন কিনতে চান না এমন লোকেরা স্যামসাংয়ের উপর সবচেয়ে বেশি নির্ভর করে। Samsung galaxy A51 5G -তে আইফোনের মতো ৫ জি কনেক্টিভিটি ফিচার রয়েছে। এই ফোনে রয়েছে 6.5 ইঞ্চি ডিসপ্লে, চারটি রিয়ার ক্যামেরা, ইন স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট রিডার, শক্তিশালী ব্যাটারি এবং ভাল প্রসেসর। দামের কথা যদি বলি তবে এই ফোনটি প্রায় 38 হাজার টাকায় পাওয়া যাবে।

Google pixel 4a

5G ফোন কেনার ইচ্ছুক লোকেদের জন্য Google Pixel 4A (5G)  একটি ভাল বিকল্প হতে পারে। এই ফোন 5G সপোর্ট করে। এই ফোনে থাকছে 6.2 ইঞ্চি এইচডি স্ক্রিন। পাশাপাশি অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন 765G প্রসেসর, 6 জিবি র‌্যাম এবং 128 জিবি ইনবিল্ট মেমরি এবং ফাস্ট চার্জিং ব্যাটারি। 12 মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং 8 মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে এই ফোনে। এই ফোনের দামও প্রায় 38 টাকা থেকে শুরু হয়।

Motorola one 5G

5G কনেক্টিভিটি সহ ফোনগুলির জন্য মটোরোলা ওয়ান 5G-ও একটি ভাল বিকল্প হতে পারে। Motorola One 5G ফোনে রয়েছে 6.7 ইঞ্চি ফুল-এইচডি স্ক্রিন, চারটি রিয়ার ক্যামেরা এবং 128 জিবি স্টোরেজ রয়েছে। ফোনে রয়েছে 5000 এমএএইচ এর শক্তিশালী ব্যাটারি রয়েছে। মটোরোলা ওয়ান 5G -র দাম 32 হাজার টাকা থেকে শুরু হয়।

Oneplus 8 pro

ওয়ানপ্লাস সংস্থা এই বছরেই লঞ্চ করেছে OnePlus 8 Pro, ফোনে রয়েছে 5G সপোর্ট। এই ফোনে থাকছে 6.78 ইঞ্চি এইচডি স্ক্রিন। ফোনে শক্তিশালী ব্যাটারি এবং অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন 865 প্রসেসর রয়েছে। ফোনটিতে 8 জিবি র‌্যাম এবং 4 টি ক্যামেরা রয়েছে যার মধ্যে প্রধান ক্যামেরাটি 48 মেগাপিক্সেলের। এই ফোনের ক্যামেরাটি পেশাদার ফটোগ্রাফির জন্যও ব্যবহার করা যেতে পারে। ফোনটির দাম 55 হাজার থেকে শুরু হয়।

Realme X50 5G

5G ফোন কেনার ক্ষেত্রে Realme X50 5G ফোনও একটি ভাল বিকল্প হতে পারে। এই ফোনে দেওয়া হয়েছে 6.44 ইঞ্চি এইচডি স্ক্রিন, শক্তিশালী প্রসেসর এবং 4200 এমএএইচ ব্যাটারি। ফোনটিতে একটি আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে এবং ক্যামেরাটি 16 মেগাপিক্সেল। ফোনটির দাম শুরু হয় প্রায় 37 হাজার টাকা থেকে।

Digit caters to the largest community of tech buyers, users and enthusiasts in India. The all new Digit in continues the legacy of Thinkdigit.com as one of the largest portals in India committed to technology users and buyers. Digit is also one of the most trusted names when it comes to technology reviews and buying advice and is home to the Digit Test Lab, India's most proficient center for testing and reviewing technology products.

We are about leadership-the 9.9 kind! Building a leading media company out of India.And,grooming new leaders for this promising industry.

DMCA.com Protection Status