Digit Zero 1 Awards 2018: সেরা প্রিমিয়াম ফ্ল্যাগশিপ স্মার্টফোনের নমিনেশান

Digit Zero 1 Awards 2018: সেরা প্রিমিয়াম ফ্ল্যাগশিপ স্মার্টফোনের নমিনেশান
HIGHLIGHTS

এই বছরের প্রিমিয়াম ফ্ল্যাগশিপ স্মার্টফোন বেশ কিছু ইন্টারেস্টিং ট্রেন্ড নিয়ে এসেছে, পার্ফর্মেন্স আর উন্নত এন্টারটেনেমেন্টের জন্য কম্বাইন করেছে

2018 সালে বেশ মজার জিনিস ফ্ল্যাগশিপ ফোন গুলিতে এসেছে। যেখানে অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ ফোন গুলি তাদের ছবির স্টেবিলাইজেশান দিচ্ছে সেখানে আইফোন একটি নতুন বেঞ্চমার্ক সেট করেছে যা “অ্যাপেল প্রিমিয়াম” নামে পরিচিতি। ডিজিট জিরো ওয়ান অ্যাইয়োর্ড সম্পূর্ণ ভাবে পার্ফর্মেন্স নির্ভর দামের ভিত্তিতে না। এই বছরের ফ্ল্যাগশিপ সেগমেন্টের নমিনেশান গুলি দেখে নেওয়া যাক।

Apple iPhone XS Max

অ্যাপেল তাদের A12 বায়োনিক চিপ নিয়ে 7nm য়ের প্রসেসারেস সঙ্গে এসেছিল। আইফোন সব সময়ে পার্ফর্মেন্সের জন্য পরিচিত। এই বছরের iOS12 স্পিডের ওপরে ফোকাস করেছে। আর এই Apple iPhone XS Max ফোনটি জিরো ওয়ান অ্যাওয়ার্ডের একজন শক্ত প্রতিদ্বন্দ্বী।

Samsung Galaxy Note 9

এই বছরে স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ ডিভাইসের মধ্যে আমরা Samsung Galaxy Note 9 নিয়ে এসেছে আর এটি স্যামসাংয়ের নিজস্ব এক্সিয়ন্স 9810 যুক্ত আর এই ফোনে 6GB আর 8GB র‍্যাম আছে। আর এই ফোনটির প্রিমিয়াম ভেরিয়েন্টের স্টোরেজ ভেরিয়েন্ট 512GB।

Google Pixel 3Xl

Google Pixel 3 Xl ফোনে যে প্রসেসার ব্যাবহার করা হয়েছে তেমন আর অন্য কোন অ্যান্ড্রয়েড ফোনে ব্যাবহার করা হয়নি। এই ফোনে যে শুধু ভাল পার্ফর্মেন্স স্পিড পাবেন তা না সঙ্গে আরও অনেক কিছু পাবেন। এই ফোনটিতে একটি ক্যামেরা আছে আর সেখানে বেশিরভাগ স্মার্টফোনে দুটি ক্যামেরা থাকছে। পার্ফর্মেন্সের ক্ষেত্রে Google Pixel 3Xl এই পুরষ্কার জেতার অন্যতম শক্তিশালী দাবিদার।

LG G7+ ThinQ

LG G7+ ThinQ ফোনটি জিরো 1 য়ের নমিনেশানের তালিকায় আসাটা কিছুটা আশ্চর্যের। তবে বাস্তবে এটি সব প্রিমিয়াম ফ্ল্যাগশিপের মধ্যে অন্যতম সেরা। এই ফোনে হাই পার্ফর্মেন্সের সঙ্গে আপনারা স্যাপড্র্যাগন 845, 6GB র‍্যাম আর 2K HDR ডিসপ্লে পাবেন আর এর সঙ্গে এতে কোয়াড DAC আছে।

Huawei Mate 20 Pro

আর এবার আমরা আমাদের এই তালিকার শেষ স্মার্টফোনের বিষয়ে বলব, এই ফোনটি এই বছরের প্রায় শেষের দিকে ভারতে এসেছে। Huawei Mate 20 Pro ফোনটিতে যে শুধু লাইকা ব্র্যান্ড ট্রিপেল ক্যামেরার সঙ্গে আছে তা না, এই ফোনটি তে 7nm কিরিন 980 চিপসেটও আছে। এই ফোনটি বোট লোড ফিচার যুক্ত কিন্তু এই Huawei Mate 20 Pro ফোনটি কী সেরা স্মার্টফোনের তকমা পাবে?

 

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo