DIGIT ZERO 1 AWARDS 2020: সেরা বাজেট স্মার্টফোন

DIGIT ZERO 1 AWARDS 2020: সেরা বাজেট স্মার্টফোন

মিড-রেঞ্জের স্মার্টফোনগুলির মতো, বাজেট স্মার্টফোনগুলিও করোনা মহামারীতে সাধারন মানুষদের পকেটে জায়গা করতে পারেনি, কারণ স্মার্টফোন বাজারে প্রায় সব বাজেট স্মার্টফোনের দাম বাড়িয়ে দেওয়া হয়েছে। যার কারণ সাধারন মানুষকে একটি বাজেট স্মার্টফোন কেনার জন্য 10 হাজারের জায়গায় 15 হাজার পর্যন্ত বাজেট বাড়াতে হয়েছে। সেই কারণে হার্ডওয়্যারের দাম আরও বেড়েছে যা 10 হাজারের মধ্যে একটি সেরা স্মার্টফোন কেনা যেতো। তবে দাম বাড়ার কারণে মানুষের বাজেটও ১০ থেকে হয়ে উঠেছে ১৫ হাজার পর্যন্ত। এই দামে Micromax In Note 1, POCO M2 Pro এবং আরও কিছু স্মার্টফোন আসে।

এটি বর্তমানে এমন একটি বিভাগ যা বর্তমানে মিডিয়াটেক প্রসেসরগুলির দ্বারা আধিপত্য রয়েছে। তাইওয়ানিয়ান চিপ ডিজাইনার কর্মী এবং অর্থের জন্য মূল্য উভয় ক্ষেত্রে কোয়ালকমকে পরাজিত করতে সক্ষম হয়েছিল, এমনকি এন্ট্রি-স্তরের স্মার্টফোনেও গেমিংয়ের ভাল পারফরম্যান্স নিশ্চিত করে।

বিজয়ী: NARZO 20 PRO

Realme সংস্থা সম্প্রতি তাদের Narzo সিরিজে দুটি স্মার্টফোন বাজারে নিয়ে আসে। যার মধ্যে একটি Realme Narzo 20 pro। এই ফোনটির পারফরম্যান্স খুবই ভাল এবং এর জন্য বিশেষ ধন্যবাদ দেওয়া যায় ফোনের 65W দ্রুত চার্জিং, কোয়াড-ক্যামেরা এবং একটি এজ-টু-এজ ডিসপ্লেকে। এই ফোনটি কম দামে আপনাকে প্রিমিয়াম স্মার্টফোনের অভিজ্ঞতা দেয়। Narzo 20 Pro আমাদের বেস্ট বাজেট স্মার্টফোন টেস্ট শীটে সিপিইউ, জিপিইউ এবং ব্যাটারির স্কোরগুলিতে শীর্ষে রয়েছে। এছাড়া ফোনে দেওয়া হয়েছে 64 মেগাপিক্সেলের ক্যামেরা এবং 4,500 এমএএইচ ব্যাটারি যা 30 মিনিটের মধ্যে ফুল চার্জ করে। তবে আপনি যদি 15,000 টাকার মধ্যে ফোন কিনতে চান তবে এটি এই বছরের সেরা বিকল্প।

রানার আপ: Redmi 9 Prime

এই বাজেট সেগমেন্টের তালিকায় রেডমি 9 প্রাইম দ্বিতীয় স্থানে রয়েছে এবং এটি সবচেয়ে ভারসাম্যযুক্ত অলরাউন্ডার যা আপনি এই বছর 15,000 টাকার নিচে কিনতে পারবেন। এটিতে সবচেয়ে শক্তিশালী স্পেস শিট নেই, ফোনটি খুব পাওয়াফুল না হলেও বাজেট ফোনে একটি ভাল বিকল্প হতে পারে। রেডমি ৯ প্রাইম ফোনে .5-ইঞ্চি এলসিডি ডিসপ্লে রয়েছে। এছাড়া রয়েছে 12 মেগাপিক্সেলের কোয়াড-ক্যামেরা, তবে ফোনের ক্যামেরা আপ-টু-ডেট নয়, অর্থাৎ খুব দুর্দান্ত নয়, তবে অন্যান্য ফোন থেকে অনেক বেশি ব্যয়বহুল। এছাড়া ফোনটি রোজকার ব্যবহারের জন্য বেশ ভাল। সিওডির মতো গেমস: মোবাইল অবশ্যই সর্বোচ্চ গ্রাফিকগুলিতে চলতে পারে না, তবে মাঝারি গ্রাফিকগুলিতে আপনি কোনও পিছনে পড়তে পারবেন না। ফোনের রয়েছে 5000mAh ব্যাটারি যা পুরো একদিন চলে।

সেরা বিক্রি: REDMI NOTE 9

রেডমি নোট 9 ফোনে দেওয়া হাই-প্রসেসর যা কোনও গেম খেলতে কোনও বাধা দেয় না। তবে  ক্রোমে একাধিক ট্যাব  খুললে ফোনটিকে স্লো করে দেয়। 5,000 এমএএইচ ব্যাটারি, একটানা ব্যবহারের এক দিনের বেশি নিশ্চিত করে এবং ক্যামেরা দামের জন্য যথেষ্ট শালীন। এটির নির্ভরযোগ্য দৈনিক ব্যবহার এবং দীর্ঘ ব্যাটারি জীবনের জন্য আমরা রেডমি নোট 9 কে সেরা কিনে পুরস্কার দেব।

Team Digit

Team Digit

Team Digit is made up of some of the most experienced and geekiest technology editors in India! View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo