Digit Zero 1 Awards 2019: বেস্টপ্রিমিয়াম অ্যান্ড্রয়েড স্মার্টফোন

Digit Zero 1 Awards 2019: বেস্টপ্রিমিয়াম অ্যান্ড্রয়েড স্মার্টফোন
HIGHLIGHTS

এই বছরের ডিজিট জিরো ওয়ান অ্যাওয়ার্ডের সেরা প্রিমিয়াম স্মার্টফোন বিজয়ীর বিষয়ে এখানে বলা হয়েছে

গত বারের অ্যান্ড্রয়েড ডিভাইসে আমরা যথেষ্ট ইম্রেসড হয়েছিলাম, তবে সেখানে এমন কিছু ছিল না যা আমাদের অবাক করে। আর এই বছরে অ্যান্ড্রয়েড স্মার্টফোনে অনেক কিছু হয়েছে। নতুন ব্র্যান্ড এসেছে, পুরনো ব্র্যান্ড কিছু জায়গায় ফেড করেছে আবার অনেক চিরপরিচিত ব্র্যান্ড ট্র্যান্সফর্ম করেছে। আর এই সবের ফল স্বরূপ এবার গ্রাহকদের কাছে অনেক বেশি অপশান আছে, সব দামের ব্র্যাকেটে অনেক কিছু দেওয়া হয়েছে। আর এই বছরে আমরা দেখছি গেমিং ফোন একটি সাধারন ব্যাপার হয়ে গেছে, যা ডিসপ্লেতে হাই রিফ্রস রেট দিচ্ছে আর নন গেমিং ফোন হাই স্পিডের  UFS 3.0 স্টোরেজ নিয়ে আসছে। আর এর সঙ্গে আমরা এও দেখেছি যে এই বছরে স্মার্ট ফোনে 12GB পর্যন্ত র‍্যামের ফোন এসেছে, আর এর সঙ্গে আমরা এর সঙ্গে এত র‍্যামের বিষয়ে আমরা আগে দেখিনি। আর এর থেকে বোঝা যাচ্ছে যে মাত্র এক বছরের আমরা কতটা ট্র্যান্সফর্ম করেছি আর আমরা টেস্টিং গেমের দিকে অনেকটা এগিয়ে গিয়েছি। আর এই সব কিছু থেকে এবার আমরা এই বছরের সেরা অ্যান্ড্রয়েড ফোন পেয়েছি।

জিরো 1 বিজয়ীঃ Huawei P30 Pro

Huawei P30 Pro বেস্ট স্মার্টফোনের একটি শক্তিশালী প্রতিযোগী, তবে এটি Samsung Galaxy Note10+ য়ের কাছে অল্প কিছু কারনে হেরে গেছে। এর CPU পার্ফর্মেন্স টপ নচ আর এটি স্যামসাংয়ের ফোনের কাছে GPU পার্ফর্মেন্সে হেরে গেছে যা নোট 10+ য়ের থেকে একটু কম। আর Huawei P30 Proর সঙ্গে ডিসপ্লেতে 1080p ইউনিট আছে। আর সেখাএন ফ্ল্যাগশিপ ক্যাটাগরির 2k হার প্যানেলে আসে। আর এই Huawei P30 Pro ক্যামেরা ডিপার্টমেন্টে বেশ কিছু স্কোর করেছে, আর এর জন্য এর RYYB সেন্সার আর 5x টেলিফটো লেন্সকে ধন্যবাদ দেওয়া উচিৎ। আর এর সঙ্গে এটি ফাইনাল স্কোরে একটি কম করেছে আর এই Huawei P30 Pro এর সঙ্গে জিরো 1 অ্যাওয়ার্ডের সেরা অ্যান্ড্রয়েড স্মার্টফোন ক্যাটাগরিতে রানার আপ হয়েছে।

 

রানার আপ ঃ Samsung Galaxy Note 10+

Digit Zero1 awards 2019 best premium android smartphone

স্যামসাং তাদের  Galaxy Note 10+ ফোনটি নতুন Exynos 9825 চিপসেটের সঙ্গে ভারতে লঞ্চ করেছে আর এই SoC তে 7nm প্রসেস আর 8nm প্রসেস ব্যাবহার করা হয়েছে যা আমরা S10 আর  S10+ য়ে দেখেছি। স্যামসাং এই ফোনে 12GB র‍্যাম দিয়েছে আর এর সঙ্গে নোট 10+ ফোনে আপনার যে কোন রকমের কাজ করতে পারবেন। আর এই সঙ্গে এই Note 10+ জখ রিভিউ করা হয় তেখন আমরা এর হাইয়েস্ট স্কোর দেখছি যা Geekbench 4 বা AnTuTu র মতন বেঞ্চ মার্কে স্কোর করেছে। আর এতে আছে নতুন  Exynos 9825 জস শুধু যে পুরনো Exynos 9820 য়ের রিফাইন্ড ভার্সান তা নয় যা মারা 2019 য়ের ফ্ল্যাগশিপ S সিরিজে দেখছি। এর নতুন S-পেন একটি নতুন ফিচারের সঙ্গে এসেছে, তবে এর থেকেও বেশি দরকারি এই Note 10+ নিজেকে একটি দারুন অল রাউন্ড অ্যান্ড্রয়েড ডিভাইস হিসাবে নিয়ে এসেছে। একটি দারুন ক্লাস লিডিং ডিসপ্লে যুক্ত এই ফোনের ব্রাইটনেস 1000nits( যখন এটি ব্যাকে HDR কন্টেন্ট চলে তখনও) আর এর ব্যাটারি দের দিনের দারুন ব্যাটারি লাইফ দেয়। আর এই Samsung Galaxy Note 10+ শুধু যে সেরা পার্ফর্মড অ্যান্ড্রয়েড ফোন তা নয় এর সঙ্গে এর গেমিং অভিজ্ঞতাও ভাল। এই ফোনে PUBG, Asphalt 9, CoD Mobile য়ের মতন গেম খেলে দেখা হয়েছে। আর এই Samsung Galaxy Note 10+ য়ের ক্যামেরার পার্ফর্মেন্সও ভাল। আর সব মিলিয়ে এটি পাঁচটি দিকেই সেরা স্মার্টফোন হিসাবে উঠে এসেছে। আর এই সব কিছুই এই বছরের ডিজিট জিরো 1 অ্যাওয়ার্ডের সেরা অ্যান্ড্রয়েড স্মার্টফোনের তকমা Samsung Galaxy Note 10+ ফোনটি পেয়েছে।

 

বেস্ট বাইঃ OnePlus 7T Pro 

OnePlus 7T Pro Digit Zero1 awards 2019

এবার OnePlus 7T Proএকটি ফ্ল্যাগশিপ ফোন হিসাবে এসেছে আর এর কারন এর ফ্ল্যাগশিপ হার্ডওয়্যার। আর এর মেন হাইলাইট কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 855+ প্রসেসার যা 90Hz রিফ্রেস রেট অফার করে। আর এর সঙ্গে এতে 12GB র‍্যাম আছে যা UFS 3.0 স্টোরেজ যুক্ত। আর এই সব কিছু OnePlus 7T Pro কে বেশ কিছু হাই পার্ফর্মেন্স দিয়েছে। আর কিছু বেঞ্চমার্কে OnePlus 7T Pro অন্য বাকি সব স্মার্টফোনকে হারিয়ে দিয়েছে, আর কিছু ক্ষেত্রে এটি টপে থাকতে পেরেছে। আর এই OnePlus 7T Pro ফোনটি একটি গেমিং ফোন না হলেও এটি গেমিংয়ের জন্য একটি ভাল স্মার্টফোন। এটি সব টেম্পারেচারে কমে বেশি সম্ভাব্য ফ্রেম রেট দেয় সব গেমে আর এর ফ্রেম রেট স্টেবিলিটিও বেশ ভাল। আর এর ব্যাটারি লাইফ ভাল এর র‍্যাপ চার্জ বেশ দ্রুত ফোন চার্জ করে আর সময়ে ব্যাকআপ দিয়ে দেয়। আর ফোনের ট্রিপেল ক্যামেরা সেটআপ ভাল ছবি তোলে, বে এর ক্যামেরা অ্যাপ অনেক সময়ে অল্প শাটার ল্যাগ দেখা যায়। যা কিনা অনেক সময়েই সমস্যার সৃষ্টি করে। আর এই সমস্যা মুলত সফটোয়্যার বেসড আর এটি হার্ডওয়্যারের সমস্যা ন্য যা সফটোয়্যার আপডেটে ঠিক হয়ে যায়। OnePlus 7T Pro ভাল পার্ফর্মেন্স দেয় আর তাই এই OnePlus 7T Pro ফোনটি এই বছরের সেরা রেকমেন্ডেড অ্যান্ড্রয়েড ফোন হয়েছে।

 

Digit.in
Logo
Digit.in
Logo