Digit Zero 1 Awards 2019:বেস্ট পার্ফর্মিং মিড রেঞ্জ ক্যামেরা ফোন

Digit Zero 1 Awards 2019:বেস্ট পার্ফর্মিং মিড রেঞ্জ ক্যামেরা ফোন
HIGHLIGHTS

এখানে এবারের মিড রেঞ্জ স্মার্টফোনের সেরা ক্যামেরা যুক্ত ফোনের বিজয়ী বিষয়ে বলা হয়েছে

এই বছরে স্মার্টফোনের ক্যামেরার ওপরে সব থেকে বেশি ইনোবেশান মিড রেঞ্জে সেগমেন্টে হয়েছে। আর আমরা ক্যামেরা সেন্সার আর হাফ ইঞ্চ সাইজের বলছি যা 15,000 টাকার মধ্যের স্মার্টফোনে এসেছে। আর আমরা এখানেঃ হাই রেস, ,ম্যাক্রো, আল্ট্রাওয়াইড আর এমনি কি অ্যাকশেন ক্যামেরা অপশানও পাচ্ছি। আর এর সঙ্গে এই ফোনে বেজেল লেস ডিসপ্লে দেওয়া হচ্ছে। আর ফোনে এর সঙ্গে পপ আপ সেলফি ক্যামেরা আছে। তবে জিরো 1 অ্যাওয়ার্ডে আমরা শুধু ফোনের ক্যামেরা পার্ফর্মেন্স দেখব। এই বছরে আমরা একটি 64MP ক্যামেরা ফোন বা একটি 48Mp র ক্যামেরা ফোন এখানে চয়েস হিসাবে পাবে। আর এর সঙ্গে এই বছর 20 হাজার টাকার মধ্যে এই সব কিছু এসেছে। একটি এন্ড টু এন্ড বিচারে এখানে আল্ট্রা ওয়াইড বা ম্যাক্রো লেন্স আছে। আস্নগে আছে আরও অনেক কিছু। 2020 সালের মিড রেঞ্জে আমরা এই বারের থেকে আরও অনেক কিছু ইন্টারেস্টিং দেখব বলে আশা করা যায়।

জিরো 1 অ্যাওয়ার্ড বিজয়ী

Realme 5 Pro

রিয়েলমির প্রো সিরিজের ফোনে সব সময়ে মিড রেঞ্জের ফোনের মধ্যে অনেক কিছু দেয়। আর এই Realme 5 Pro ফোনটিও ঠিক তাই। 48MP র কোয়াড ক্যামেরা সেটআপ যুক্ত এই ফোনটি ক্যামেরা সেগমেন্টের একটি ভরসাযোগ্য ফোন। আরমা যা আশা করেছিলাম তার থেকেও বেশি। আসলে এই ফোনের ক্যামেরা কন্সিস্টেন্স আর এর সঙ্গে এটি ভাল কালারও দেয় বাকি ফোনের তুলনায়। আর এই ফোনের ক্যামেরা অ্যাল্গোরিদাম প্রসেস ইমেজ ক্রিপ্স, ভিভিড আর ফ্ল্যাশড আউট প্রো মোড, ম্যাক্রো লেন্স 119 ডিগ্রির আল্ট্রাওয়াইড দেয়। আর এর মানে এটি আছে, আর মজার ব্যাপার এই যে এই সব ফিচার ভাল লাইটে ভাল কাজ করে। কোম্পানির ফোনের অটোফোকাসে আরও একটু কাজ করা উচিৎ তবে এই Realme 5 Pro র ক্যামেরা এই বছরের এই সেগমেন্টের সেরা ক্যামেরার বিজয়ী হয়েছে।

রানার আপ

Redmi K20

বেশি দামি স্মার্টফোনকে দ্বিতীয় স্থান পেতে কম সময়েই দেখা যায়, তবে Redmi K20 ফোনটি কয়েকটি কারনে এই স্থানে আছে। আমরা দকেহেছি জে এই ফোনের অ্যাগ্রেশিপ শার্পনেস ফোনের ছবিকে শার্প করে। ফোনের ফোকাসও একটি সমস্যা আর এই Redmi K20 ফোনের ম্যাক্রো ক্যামেরা Realme 5 Pro র কাছাকাছি নয়। আর এর সঙ্গে এই K20 ফোনের লো লাইট পার্ফর্মেন্স অনেক বেশিও ভাল বিশেষত ডার্ক রিজেনে আর এর জন্য অবশ্য এর অ্যাডভান্স ISP দায়ি। এটি এর সঙ্গে ভিডিওর জন্যও ভাল আর শাওমি তাদের ফোনে রেগুলার আপডেট দিয়ে বাগ সমস্যার হাত থেকে বাঁচায়।

বেস্ট বাই

Xiaomi Redmi Note 8 Pro

 Redmi Note 8 Pro র ক্যামেরা Realme 5 Pro র ক্যামেরা সেটআপের থেকে বেশি সুপিরিয়ার, তবে পার্ফর্মেন্সের ক্ষেত্রে এটি রিয়েলমির ফোনের থেকে একটু পিছিয়ে আছে। এই Note 8 Pro ফোনটির ছবি একটু ব্ল্যান্ড আসে আর এর সঙ্গে এই ফোনে তোলা ছবি সোশাল মিডিয়াতে দেওয়ার আগে একটি এডিট করতে হয়। এই ফোনের ডায়নামিক রেঞ্জের 64MP র ক্যামেরা Relame 5 Pro ফোনের থেকে একটু দুর্বল। তবে এই ফোনের আল্ট্রাওয়াইড ক্যামেরা,ম্যাক্রো লেন্স আর পোট্রেড মোড সেরার থেকে অনেক কম। আর আমরা আশা করছি যে রেডমি এই সব সমস্যা আপডেটের মাধ্যমে ঠিক করবে,আর এর ক্যামেরা আগের থেকে ভাল হবে।

 

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo