Digit Zero 1 Awards 2019:বেস্ট পার্ফর্মিং হাই এন্ড স্মার্টফোন

Digit Zero 1 Awards 2019:বেস্ট পার্ফর্মিং হাই এন্ড স্মার্টফোন

দামের দিক না দেখে ফিচার, ডিজাইন আর বিল্ড আর স্পেশাল পার্ফর্মেন্স বেশি ম্যাটার করে। আর এই বছরে আমদাএর কাছে হাই এন্ড স্মার্টফোনে ইনোভেশান আছে আর এবারের বেশির ভাগ ফোনে আছে স্ন্যাপড্র্যাগন 855 প্রসেসার। আর OEM দেখেছে যে বেশির ভাগ ফোন প্রিমিয়াম সেগমেন্টে ফ্ল্যাগশিপ পার্ফর্মেন্স দিচ্ছে। আর এর ফলে প্রিমিয়াম আর হাই এন্ড ফোনের পার্থক্য এখন আর পার্ফর্মেন্স ন্য সঙ্গে আছে ক্যামেরা ও ওয়াটার রেজিস্টেন্সের মতন অন্য ফিচার্স। আর হাই এন্ড সেগমেন্টে এর সঙ্গে শাওমি আর রিয়েলমির মতন জনপ্রিয় আর পপুলার বাজেট ফোন কোম্পানি গুলিও হাই এন্ড ফোন তৈরি করেছে। আর এর ফলে ওয়ানপ্লাস আমাদের গত বারের বিজয়ীকে এই বছরের এই সব ফোনের সঙ্গে প্রতিযোগিতা করতে হয়েছে। 2019 সালে আমরা দারুন ডিজাইন,ফ্ল্যাগশিপ পার্ফর্মেন্স আর দারুন ক্যামেরা দেখেছি।

জিরো 1 অ্যাওয়ার্ড বিজয়ী

OnePlus 7T

শক্ত প্রতিযোগিতার পরেও OnePlus 7T প্রথমে থাকতে পেরেছে। লেটেস্ট স্ন্যাপড্র্যাগন 855 প্লাস আর 90Hz HDR AMOLED ডিসপ্লে এই ফোনকে সেরা করতে নিশ্চিত করেছে আর এর সঙ্গে Realme X2 Pro আর  7T ফোন দুটি ভাল প্রতিযোগিতা করেছে। ব্যাটারি লাইফ আর ক্যামেরার জন্য তা হেরে যায়। OnePlus 7Tতে OnePlus 7 Proর মতন অনেক প্রিমিয়াম ফিচার আছে। আর এর সঙ্গে আছে হাই এন্ড সেগমেন্টের সুপিরিয়ার CPU আর ক্যামেরা পার্ফর্মেন্স। আর OnePlus 7Tর গেমিং অভিজ্ঞতা একটি দারুন অভিজ্ঞতা। আর এর সঙ্গে এতে আছে ম্যাক্স ফ্রেম রেট যা হাই স্টেবিলিটির সঙ্গে এসেছে বাকি গেমিং ফোনের তুলনায়। আর এই OnePlus 7T ফোনটিতে দুটি অ্যাডিশান ফিচার আছে যা ক্যামেরা ইন্ডিপেন্ডেন্ট আর ফ্লেক্সিবিলিটি দেয়। আর এই এই বছরের অন্যতম দ্রুত ফোন, আর এর সঙ্গে এটি এখন আর ফ্ল্যাগশিপ কিলার নেয় এর পার্ফর্মেন্স ফ্ল্যাগশিপের মতন হয়েছে।

রানার আপ

Asus 6z

হাই এন্ড স্মার্টফোনের ট্র্যান্সফর্মেশান Asus 6z ফোনে আই সেন্ট্রিক আর যা ফ্লিপ ক্যামেরা দিয়েছে আর এর সঙ্গে এটি এক সঙ্গে রেয়ার আর ফ্রন্ট ক্যামেরা হয়। আর এটি অবশ্য এই ফোনকে ফ্রন্ট ক্যামেরার আলাদা সুবিধা দিচ্ছে আর এর সঙ্গে এটি বেশ কুল ফিচার। আর এর সঙ্গে আরও দরকারি বিষয়ে Asus 6z য়ের পার্ফর্মেন্স। আর এই ফোনে থাকা স্ন্যাপড্র্যাগন 855 য়ের জন্য আর এর সঙ্গে এতে আছে 8GB র‍্যাম আর 256GB স্টোরেজ। আর এই ফঞ্জের CPU আর GPU স্কোর OnePlus7T র কাছাকাছি। আর এই ফোনে আছে 5000mAh য়ের ব্যাটারি। এই Asus 6z ফোনটি প্রতিদিনের কাজঠিক ঠাক করে আর  PUBG Mobile আর Asphalt 9 হাই ফ্রেম রেটে খেলা যায়। আর এই ফইনের ক্যামেরা অন্য ফোনের থেকে একটু বেশি লো লাইট ক্যামেরা অফার করে। আর সব মিলিয়ে Asus 6z এক সঙ্গে কম দামে এই বছরের বিজয়ীর কাছাকাছি আছে।

বেস্ট বাই

Realme X2 Pro

এই সেগমেন্টের সব থেকে ইউয়াং ব্র্যান্ড রিয়েলমি এখন মিড রেঞ্জের তালিকাতেও আছে আবার হাই এন্ডেও। OnePlus 7Tর কাছাকাছি স্পেক্স শিট যুক্ত Realme X2 Pro অ্যাফোর্ডেবেল আর বেশ ফাস্ট। এই ফোনে আছে একই 90Hz HDR AMOLED ডিসপ্লে, স্ন্যাপড্র্যাগন 855+ আর8GB পর্যন্ত র‍্যাম আর 256GB র স্টোরেজ। আর এর সঙ্গে এই ফোনে আছে চারটি ক্যামেরা আর সেখানে OnePlus 7T তে আছে তিনটি ক্যামেরা। আর এই রিয়েলমি ফোনে আছে 64MP র সেন্সার । আর এর ফলে এই ফোনের পার্ফর্মেন্স অনেক হাই এন্ড ফোনের থেকে বেশি এর মধ্যে Xiaomi Redmi K20 Pro ফোনটিও আছে। আর এর এই ফোনটি এক ঘন্টায় পুরো চার্জ হয়? সব মিলিয়ে এই  Realme X2 Pro ফোনটি একতি ভাল ফ্ল্যাগশিপ ফোন। আর এর সঙ্গে এই Realme X2 Pro ফোনটি এই বছরেরফ ফ্ল্যাগশিপ কিলার ফোন হতে পেরেছে। 

 

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo