Digit Zero 1 Awards 2018: সেরা বাজেট স্মার্টফোনের নমিনেশান

Digit Zero 1 Awards 2018: সেরা বাজেট স্মার্টফোনের নমিনেশান
HIGHLIGHTS

বাজেট সেগমেন্টের ফোন সবার দামের মধ্যেই এসে যায়, এখানে এই স্মার্টফোন গুলির ক্ষেত্রে পার্ফর্মেন্সই প্রধান ফ্যাক্টার আসুন তবে দেখা যাক যে আমরা কোন স্মার্টফোন গুলিকে এই তালিকায় রেখেছি

এখনকার বাজেট স্মার্টফোন গুলি মোটেও বোরিং না। যখন দামি ডিভাইসের পার্ফর্মেন্স পাওয়া যায় না তখন আমাদের কম বাজেটের জন্য অনেক ফোন আমরা কিনে থাকি। এই ফোন গুলিতে কোয়াড ক্যামেরা থাকে, নচ ডিসপ্লে, গালস ডিজাইন আরও অনেক কিছু থাকে। তবে এখানে ফোন গুলি কেমন কাজ করে তাই প্রধান। আসুন তবে এই সেগমেন্টে কোন ফোন গুলি আমাদের নমিনেশানে আছে তা দেখে নেওয়া যাক।

Asus Zenfone Max M1

আসুসের Asus Zenfone Max Pro M1 ফোনটির সাফল্যের পরে আসুস এখন বাজেট সেগমেন্টেও ভাল ফোন দিচ্ছে। এই ফোনে অক্টা-কোর স্ন্যাপড্র্যাগন প্রসেসার আছে আর এটি সাওমির এবছরের ফোনের বড় প্রতিযোগী। এই ফোনের 4,000mAh য়ের ব্যাটারি এই ফোনটির একটি বড় বৈশিষ্ট্য। আর তাই আমাদের বাজেট সেগমেন্টের ফোনের নমিনেশানের তালিকায় এই ফোনটি জায়গা করে নিয়েছে।

Xiaomi Redmi Y2

Xiaomi Redmi Y2 ফোনটি একটি সেলফি সেন্ট্রিক ফোন হিসাবে এলেও এই ফোনটির পার্ফর্মেন্সও ভাল। আর এই ফোনটি এই বছরের জনপ্রিয় মিড রেঞ্জ চিপসেটের সঙ্গে এসেছে।

Smarton T.Phone P

ভারতের স্মার্টয়নের এই Smarton T.Phone P ফোনটিতে স্টক অ্যান্ড্রয়েড UI দেওয়া হয়েছে। আর এই ফোনটিতে একটি বড় 5,000mAh য়ের ব্যাটারি দেওয়া হয়েছে।

Realme 2

Relame 2 ফোনটির স্পেক্স শিট দেখলে দেখা যাবে যে এতে তেমন কোন আলাদা স্পেক্স দেওয়া হয়নি। তবে আমরা এই ফোনটিকে নিয়ে এসেছি কারন ‘টপ-নচ’ ডিজাইনের জন্য, আর পার্ফর্মেন্সের ক্ষেত্রে এই ফোনে স্ন্যাপড্র্যাগন 450 চিপসেট দেওয়া হয়েছে আর এর ক্যামেরা তেমন ভাল না হলেও সোশ্যাল মিডিয়ার জন্য ঠিক ঠাক।

Nokia 5.1 Plus

Nokia 5.1 Plus ফোনটি বাকিদের থেকে অনেক বেশি প্রোগ্রেশিভ। এটি দেখতে সিল্কি আর ক্লাসি আর এটি USB Type C পোর্ট যুক্ত। আর এটি ভেতর থেকেও নিট অ্যান্ড ক্লিন। এই ফোনে স্টক অ্যান্ড্রয়েড দেওয়া হয়েছে আর এর মানে এই যে ফোনটি নিয়মিত অ্যান্ড্রয়েড আপডেট পাবে। এই ফোনটিতে মিডিয়াটেক হেলিও P60 দেওয়া হয়েছে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo