ভারতের সেতা ফোন যেগুলি VoLTE সাপোর্ট করে

ভারতের সেতা ফোন যেগুলি VoLTE সাপোর্ট করে
HIGHLIGHTS

এই সময় সবাই 4G VoLTE ফোন চায় আর তাই সেরা কিছু তেমন ফোনের সন্ধান এখানে থাকল

টেলিকম বাজারে রিলায়েন্স জিওর প্রবেশ টেলিকম দুনিয়াকে অনেকটাই এগিয়ে দিয়েছে। আর এর ফলে এখন সব ক্রেতাই চান VoLTE যুক্ত স্মার্টফোন নিতে চান। এই সময় এই ফিচারের ফোনে বাজার ছেয়ে গেছে। তবে আমরা এখানে এরকম কিছু ফোন নিয়ে এলাম যাতে কোয়াল্কাম আছে আর যা VoLTE সাপোর্ট যুক্ত ফোন। আমরা এখানে কিছু সেরা VoLTE স্মার্টফোন নিয়ে এলাম।

১। Samsung Galaxy S8 

স্যামসং এর নতুন 10nm Exynos 8895 SoC যুক্ত এই ফোনটি LTE আর VoLTE দুই সাপোর্ট করে। তাই আপনি যদি একটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন কিনতে পারেন তবে এটি আপনার জন্য একটি ভাল অপশান হতে পারে। এই ফোনটির ডাউনলোড স্পিড 1Gbps যেখানে বাজারের অন্যন্য ফোনের এই স্পিড 150 Mbps।

২। Apple IPhone 7 

অ্যাপেল আইফোন 7 এর আইফোন 7প্লাস এই মুহূর্তে বাজারে থাকা স্মার্টফোনের মধ্যে সবথেকে দ্রুত স্মার্টফোন। এই ফোনটিও VoLTE ফিচার যুক্ত স্মার্টফোন। তাই যারা এটি কিনতে পারবেন তাদের জন্য এটি VoLTE সাপোর্ট যুক্ত সেরা স্মার্টফোন।

৩। OnePlus 5 

কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 835 ও 8GB র‍্যাম যুক্ত এই OnePlus 5 ফোনটি এই মুহূর্তে অ্যান্ড্রয়েড স্মার্টফোনের মধ্যে দ্বিতীয় সেরা VoLTE স্মার্টফোন। এই ফোনটির গিগাবাইট মোড ভাল সার্ফিং আর স্ট্রিমিং স্পিডও দেয়। এই ফোনটির ক্যামেরাও খারাপ নয়। আসলে কোম্পানি গ্যালাক্সি S8, পিক্সাল XL আর আইফোন 7 এর মতন করতে চেয়েছে।

৪। Google Pixel 

গুগল পিক্সাল আর পিক্সাল XL প্রায় একই রকমের। এ দুটি এই মুহূর্তের অন্যতম সেরা অ্যান্ড্রয়েড স্মার্টফোন। আর তাই এ দুটিও সেরা VoLTE সাপোর্ট যুক্ত স্মার্টফোন। যারা ভাল ক্যামেরা স্মার্টফোন খুঁজছেন তাদের জন্যও এটি একটি ভাল অপশান।

৫। LG G6

LG G6 আর LG V20’র মধ্যে G6 বেশি ভাল কারন এটি নতুন। এই দুটি ফোনই প্রায় এক আর ফোনটি 4G আর VoLTE কানেক্টিভিটি যুক্ত। G6 হল এলজির 2017’র প্রথম ফ্ল্যাগশিপ ডিভাইস।

৬। LG V20

এটি প্রথম নন-পিক্সাল অ্যান্ড্রয়েড ফোন যা অ্যান্ড্রয়েড নৌগাট আউট অফ দি বক্স যুক্ত। এই এলজি ফোনটি আরও একটি ভাল ডিভাইস। এই ফোনটির ক্যামেরা ডিসেন্ট আর এটি অ্যান্ড্রয়েডের নতুন ভার্শন যুক্ত। এটিও একটি VoLTE স্মার্টফোন।

৭। Samsung Galaxy S7 Edge

স্যামসং গ্যালাক্সি S7 এডজ এই স্মার্টফোন গুলির মধ্যে এটিই হল প্রথম ফ্ল্যাগশিপ ডিভাইস যা VoLTE সাপোর্ট করে। এখন এই ফোনটির দামও কমে গেছে। এটি তাদের জন্য একটি ভাল স্মার্টফোন যারা শুধু VoLTE কানেক্টিভিটির ওপরই ফোকাস করে।

৮। OnePlus 3T

OnePlus 3T দামের দিক থেকেও একটি ভাল স্মার্টফোন। এই ফোনটিতে VoLTE কল করা যায়। মানে আপনার এই ফোনটিতে আপনি জিওর নম্বর ভালভাবে ব্যবহার করতে পারবেন। তবে এটা মনে রাখবেন যে তার জন্য VoLTE নেটওয়ার্কও দরকার হবে।

৯। Moto G5 Plus

স্ন্যাপড্র্যাগন 625 একটি ভাল ব্যালেন্সের সঙ্গে এই ফোনে আছে। আর এর সঙ্গে এতে বেশ কিছু ভাল ফিচার্সও দেওয়া হয়েছে। এই ফোনের কোয়াল্কম X9 LTE মোড আছে যার ডাউনলোড স্পিড 150 Mbps(পিক)। এটি SRVCC, 2G আর 3G নেটওয়ার্কে VoLTE কল সাপোর্ট করে।

১০। Xiaomi Redmi Note 4

সাওমি রেডমি নোট 4 এই তকালিকার শেষ সংযোজন। এই ফোনটি স্ন্যাপড্র্যাগন 625 SoC তে চলে, এই ফোনটি VoLTE সাপোর্ট করে। এই ফোনটির ব্যাটারি লাইফ ভাল আর এই ফোনটির ক্যামেরাও আগের থেকে উন্নত। এই ফোনটি Rs. 9999’র কমে পাওয়া যায়, এটি বাজেট রেঞ্জের ক্রেতাদের জন্য একটি ভাল অপশান। 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo