LG Gram 16: আপনার তাড়াহুড়ো বহন করার জন্য নির্মিত

LG Gram 16: আপনার তাড়াহুড়ো বহন করার জন্য নির্মিত

যখন আপনি ভীষন তাড়া এবং ব্যস্ততায় থাকেন তখন আপনার একটি নির্ভরযোগ্য সঙ্গীর প্রয়োজন হয়। LG Gram 16 হচ্ছে আপনার সেই বন্ধু যে আপনাকে গোটা বিশ্বের সঙ্গে সংযুক্ত করবে। এই ল্যাপটপটির ওজন ভীষণ কম অথচ দুর্দান্ত পারফরমেন্স দেবে সঙ্গে থাকবে লম্বা ব্যাটারি লাইফ। আপনার যেন মনে হবে এই নতুন LG Gram 16 হচ্ছে একদম পারফেক্ট ল্যাপটপ এই পৃথিবীর।

চলুন তাহলে এই ল্যাপটপের নানান খুঁটিনাটি দেখে নেওয়া যাক।

Incredible Immersion

এই 16 ইঞ্চির LG Gram 16 ল্যাপটপটি Compactness এবং Immersion মাঝের রেখাটিকে একদম মিলিয়ে দেয়। তবে আপনি এই ল্যাপটপে শুধুই একটি বড় স্ক্রিন পাবেন এমনটা নয়। এতে থাকছে WQXGA IPS প্যানেল যাতে রেজোলিউশন থাকবে 2560X1600p। এছাড়া আপনি এখানে তুলনামূলক ভাবে একটু লম্বা aspect ratio পাবেন 16 :10 এর যা লেখক সহ প্রোগ্রামারদের অনেক সুবিধা করবে যেহেতু তাঁরা একসঙ্গে অনেক বেশি লাইন দেখতে পারবেন। এছাড়াও Bing দর্শকরা তাঁদের ভিডিও দেখাকে আরও অনেক বেশি উপভোগ করতে পারবেন কারণ তাঁদের এই ল্যাপটপে কোনও রকম ক্রপিং বা মেজর লেটারবক্সিং করতে হবে না। শুধুই কি তাই? এই ল্যাপটপের ডিসপ্লে 99% DCI P3 কালার গ্যামুট কভার করে, অর্থাৎ এই ল্যাপটপটি নিখুঁত রং তুলে ধরতে সক্ষম। High resolution সঙ্গে আছে accurate colour, সবটা মিলিয়ে এই ল্যাপটপ ব্যবহার করতে দারুন মজা লাগবে। আর চেরি অন দ্যা টপ? এর anti glare ডিসপ্লে এটা নিশ্চিত করে যে আপনি এই ল্যাপটপের স্ক্রিন গ্লেয়ারের কারণে মনোযোগ না হারিয়ে ফেলেন।

Light but Tough

যখন আপনি বাইরে থাকেন তখন একটা ভারী ল্যাপটপ অবশ্যই আপনার অসুবিধার কারণ হয়ে দাঁড়ায়। LG Gram সিরিজের ল্যাপটপগুলো তাদের নামের মতোই হালকা। কতটা হালকা ভাবছেন? LG Gram 16 এর ওজন হচ্ছে মাত্র 1.199 কিলো। এটা নিঃসন্দেহে দারুন বিষয় তাও একটি 16ইঞ্চির ল্যাপটপে। শুধু ওজনেই হালকা নয় এই ল্যাপটপটি বেশ স্লিমও, মাত্র 16.8mm চওড়া। কিন্তু তার মানে এটা নয় যে ল্যাপটপটি পলকা। এই ল্যাপটপের chasis তৈরি হয়েছে durable magnesium alloy দিয়ে যেটার সাহায্যে Formula 1 এবং বিমান তৈরি করা হয়। এছাড়াও এই ল্যাপটপটি মোট সাতটি পরীক্ষা পাশ করেছে মিলিটারি গ্রেড durability এর (MIL-STD 810G)। এই সার্টিফিকেটটি পাওয়ার জন্য একাধিক কঠিন পরীক্ষার মধ্যে দিয়ে যেতে হয়েছে ল্যাপটপটিকে এর মধ্যে রয়েছে ruggedness, reliability এবং harshest পরিস্থিতি। মোট সাতটি পরীক্ষা পাস করে তবেই এই সার্টিফিকেট পেয়েছে ল্যাপটপটি। এর মধ্যে রয়েছে লো প্রেসার, হাই বা লো টেম্পারেচার, সল্ট ফগ, ভাইব্রেশন এবং শক। সাধারণত এই পরীক্ষাগুলো US মিলিটারির কোনও ইনস্ট্রুমেন্ট এর জন্য করা হয়ে থাকে। কিন্তু এখন সাধারণের ব্যবহার করার মতো ল্যাপটপ LG Gram 16 এখন সেই সার্টিফিকেট পেয়েছে। এর মাধ্যমে আপনি এটুকু নিশ্চিত হতে পারেন যতই ব্যস্ততা এবং তাড়ার মধ্যে থাকুন এই ল্যাপটপের কোনও ক্ষতি হবে না। ভাঙবে না।

Latest and Greatest

যতই এই ল্যাপটপ সহজে ক্যারি করা যাক কিন্তু এতে আপনার চাহিদা মতো ফিচার না থাকলে আর কী লাভ! তবে এই ল্যাপটপে রয়েছে লেটেস্ট 12th GEN Intel Core i17-1260P প্রসেসর। তার মানে আপনি এই নতুন প্রসেসরের হাইব্রিড আর্কিটেকচারের সমস্ত সুবিধাই উপভোগ করতে পারবেন। এই নির্দিষ্ট প্রসেসরটি চারটি পারফরমেন্স Cores এবং আটটি এফিসিয়েন্সি Core দিয়ে থাকে। এছাড়াও এই ল্যাপটপে আছে 16GB LPDDR5 RAM এবং 512GB NVME Gen 4 M.2 SSD।

Power Through

যেহেতু আপনি সারাদিন ব্যস্ত থাকবেন তাই আপনার LG Gram 16 ল্যাপটপটিও একই রকম এনার্জি লেভেল নিয়ে আপনার সঙ্গ দেবে। এই ল্যাপটপে আছে 80Wh ব্যাটারি যা এই কোম্পানি দাবি করছে 13.5 ঘণ্টা অবধি চলতে পারে। আর যদি ভিডিও দেখার কথা বলেন তাহলে এই ল্যাপটপে একবার চার্জ দিয়ে আপনি টানা 22.5 ঘণ্টা ভিডিও দেখতে পারেন।

Ready for Anything

LG Gram 16 ল্যাপটপে রয়েছে একাধিক কানেক্টিভিটির সুবিধা যা আপনাকে সব কিছু জন্য সবসময় তৈরি রাখবে। আপনি এখানে দুটো স্ট্যান্ডার্ড USB 3.2 Gen 2 পোর্ট পাবেন যা আপনাকে পেনড্রাইভের মতো একাধিক USB ডিভাইস এই ল্যাপটপে লাগাতে সাহায্য করবে। এছাড়াও আপনি এখানে দুটো USB 4 Gen3 টাইপ C পোর্ট থাকবে যা thunderbolt 4, ডিসপ্লে পোর্ট এবং পাওয়ার ডেলিভারি সাপোর্ট করবে। এছাড়াও এখানে একটি HDMI 2.0 পোর্ট আছে। LG Gram 16 WiFi 6E সাপোর্ট করে দ্রুত গতির স্পিড এবং low latency এর জন্য।

এছাড়াও এক গুচ্ছ স্মার্ট ফিচার পাবেন আপনি এই ল্যাপটপে যেমন Mirametrix এর LG Glance যা আপনাকে অতিরিক্ত ফিচার যেমন অতিরিক্ত প্রাইভেসি, অটো প্লে বা পজ, অটো স্ক্রিন লক, ইত্যাদি দেবে। এছাড়াও আপনি প্রিমিয়াম কোয়ালিটির সাউন্ড পাবেন DTS X আল্ট্রা অডিওর সাহায্যে। এর সঙ্গে এক ল্যাপটপে আছে full HD IR webcam যাতে আছে AI noise cancellation এর সুবিধা।

এত কিছু থাকছে এই সরু, হালকা ওজনের কিন্তু শক্তিশালী Chasis এর মধ্যে। LG Gram 16 তার লক্ষ্য ঠিক রেখেছে, সে ল্যাপটপের দুনিয়ায় পারফরমেন্সের নতুন নিয়ম গড়ে তুলবে হালকা ওজনের সাহায্যেই। LG Gram ল্যাপটপ 14 এবং 17 ইঞ্চেও উপলব্ধ। আপনি এর মধ্যে আপনার পছন্দ মতো একটা ল্যাপটপ বেছে নিতেই পারেন।

আপনি এখানে ক্লিক করে LG Gram 16 সম্পর্কে আরও জানতে পারেন। আপনি এখানে ল্যাপটপ প্রি-বুক করতে পারেন।

[স্পন্সর পোস্ট]

Sponsored

Sponsored

This is a sponsored post, written by Digit's custom content team. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo