Garena Free Fire Alternative: ট্রাই করুন এই 5 সেরা ব্যাটেল রয়াল গেম

Garena Free Fire Alternative: ট্রাই করুন এই 5 সেরা ব্যাটেল রয়াল গেম
HIGHLIGHTS

ভারতীয় সরকার Garena Free Fire Max ব্যান করেনি

2019 সালে Call of Duty গেমটির মোবাইল ভার্সান লঞ্চ করা হয়

Fortnite গেমটিতে ক্রস-প্ল্যাটফর্মের সুবিধাও রয়েছে

 

2020 সালে ভারতে PlayerUnknown's Battlegrounds (PUBG) Mobile ব্যান হওয়ার পর, ভারতীয় মোবাইল গেমারদের এক বিশাল অংশ Garena Free Fire গেমে শিফট করেছিল। ভার্চুয়াল ব্যাটেল ফিল্ড গেম প্রিয় মানুষদের কাছে PUBG এর পর Free Fire-ই প্রিয় হয়ে উঠেছিল। কিন্তু 2022 এর শুরুর দিকে ভারতীয় সরকার আবারও কিছু বিদেশী অ্যাপ ব্যান করে। যার মধ্যে Garena Free Fire এর নামও ছিল। Free fire গেমটি আর Google Play Store বা Apple App Store থেকে ডাউনলোড করা যায় না। PUBG এর পর Free Fire গেমের ব্যান, ভারতীয় গেমিং ইন্ডাস্ট্রিকে একপ্রকার দিশেহারা করে দেয়৷ গেমাররা  e-sports কেরিয়ারে কোন গেম নিয়ে এগোবেন তা আবার নতুন করে ভাবছেন। PUBG ব্যানের পরেও প্রায় একই অবস্থা হয়েছিল গেমারদের জন্য। তখন PUBG এর রিপ্লেসমেন্ট Garena Free Fire হয়ে ওঠে। এবার মোবাইল গেমারদের খুঁজতে হবে Garena Free Fire গেমের রিপ্লেসমেন্ট। সমস্ত ভারতীয় গেমারদের এই নতুন সমস্যার সমাধান করার জন্য এখানে 5 টি মোবাইল গেমের কথা বলা হল, যা গেমাররা Free Fire এর রিপ্লেসমেন্ট হিসেবে একবার ট্রাই করে দেখতে পারেন।

Garena Free Fire Max

ভারতীয় সরকার Garena Free Fire গেমটি ব্যান করলেও গেমটির আরেকটি ভার্সান Garena Free Fire Max ব্যান করেনি। গেমটি Google Play store থেকে ডাউনলোড করে খেলা যাবে। Garena Free Fire Max গেমটি Free Fire এর আপগ্রেডেড ভার্সান এবং অসংখ্য নতুন স্পেসিফিকেশনের সাথে আসে। এই গেমটির গ্রাফিক্স, অ্যানিমেশন, এফেক্টস সব কিছুই Garena Free Fire এর থেকে অনেক উন্নত। যদিও,দুটি গেমেরই গেম প্লে একই রকম। গেমটি Android ইউজাররা ইনস্টল করে খেলতে পারেন।

Battlegrounds Mobile India (BGMI)

PUBG ব্যান হওয়ার এক বছর পর ভারতীয় ভার্সান হিসেবে ফিরে আসে Krafton এর এই ব্যাটেল রয়াল গেমটি। PUBG এর মতোই হাই গ্রাফিক্স ও অ্যানিমেশনের সাথে খেলা যায় গেমটি। গেমটি ব্যাটেল রয়াল মোবাইল গেমগুলির মধ্যে সবচেয়ে বেশি রিয়েলেস্টিক। গেমটি শুধুমাত্র ইন্ডিয়ান ভার্সানের হওয়ায়,  এর সার্ভারে ভারতীয় প্লেয়াররাই অপোনেন্টে পরবে। গেমটি Android, iOS উভয় ডিভাইসেই খেলা যাবে।

Call of Duty: Mobile

ব্যাটেল রয়াল গেমিং ইন্ডাস্ট্রিতে অন্যতম বিখ্যাত গেম Call of Duty (COD)। 2019 সালে গেমটির মোবাইল ভার্সান লঞ্চ করা হয়। এই মাল্টিপ্লেয়ার গেমটি Android ফোনে ইনস্টল করে খেলতে পারেন। গেমটির ব্যাটেলফিল্ড-এর পাশাপাশি টিম ডেথ ম্যাচ (TDM)  মোড অত্যন্ত জনপ্রিয় গেমারদের মধ্যে। অসাধারণ গ্রাফিক্স এর সাথে গেমটি খেলা যায়। নতুন নতুন থিম, ম্যাপ, ইভেন্টের সাথে গেমটি একটি কমপ্যাক্ট ব্যাটেল রয়াল গেম।

Fortnite

Fortnite আরও একটি বিখ্যাত ব্যাটেল রয়াল গেম। Epic Games গেমটির মোবাইল ভার্সান 2018 সালে লঞ্চ করে৷ গেমটি PUBG, COD, Free Fire এর থেকে অন্যরকম। গেমটিতে ক্রস-প্ল্যাটফর্মের সুবিধাও রয়েছে। Fortnite খেলার জন্য ভালো RAM ও স্টোরেজের সাথে হাই-এন্ড ডিভাইস দরকার। আপনার কাছে ভালো ডিভাইস থাকলে খেলতে পারেন এই মজাদার ব্যাটেল গেম। গেমটি যদিও Google Play store এবং Apple store এ ডাউনলোড করা যায়না। Epic Games এর ওয়েবসাইট থেকেই নামাতে হবে গেমটি। যদিও, Samsung ফোন ইউজাররা Galaxy store-এ গেমটি পেয়ে যাবেন।

ScarFall: The Royale Combat

Free Fire এর অল্টারনেটিং অপশন হিসাবে ScarFall: The Royale Combat গেমটিও খেলতে পারেন। গেমটি খুব লো-এন্ড ডিভাইসেও খেলা যায়। এতে একটি ক্লাসিক মোড রয়েছে যেখানে 40 জন প্লেয়ার 10 মিনিটের গেমে জয়েন করে। এছাড়াও রয়েছে সার্ভাইভাল মোড, যেখানে 15 মিনিটের খেলায় 100 জন গেমার জয়েন করে। ScarFall: The Royale Combat গেমে টিম ডেথ ম্যাচ (TDM) মোডও রয়েছে।

Digit.in
Logo
Digit.in
Logo