2022 সালে সবচেয়ে বেশি ডাউনলোড করা হয়েছে এই 10 মোবাইল গেম, দেখুন লিস্ট

2022 সালে সবচেয়ে বেশি ডাউনলোড করা হয়েছে এই 10 মোবাইল গেম, দেখুন লিস্ট
HIGHLIGHTS

Garena Free Fire গেমটি ফেব্রুয়ারি মাসে 21.8 মিলিয়ন ইনস্টল হয়েছে

Sybo Games এর Subway Surfers জনপ্রিয়তার লিস্টে দ্বিতীয় স্থানে রয়েছে

মোবাইল গেমিং এর আরও একটি পুরোনো গেম Candy Crush Saga

ভারত তথা গোটা বিশ্বে মোবাইল গেমিং এর চাহিদা ক্রমশ বেড়েই চলেছে। এর একটি কারণ যেমন, মানুষ ফাঁকা সময় গেমিংকেই বিনোদনের প্রধান রসদ মনে করছেন। এবং মোবাইলে গেম খেলা কম্পিউটার বা Xbox এর থেকে অনেক সহজ হওয়ায় মোবাইল গেমিং এর চাহিদাও বৃদ্ধি পাচ্ছে। অন্যদিকে  e-sports গেমিংয়ের প্রয়োজনীয়তাও মানুষ ধিরে ধিরে বুঝতে পারছে। গেমিংও যে একটি কেরিয়ার অপশন হতে পারে, মানুষ তা এখন বিবেচনা করছে। আগে e-sports বলতে মানুষ শুধুমাত্র কম্পিউটার বা Xbox এর গেম বুঝতো কিন্তু বর্তমানে মোবাইলেও একের পর এক অসাধারণ গেম লঞ্চ হওয়ার পর মোবাইল গেমগুলিও সমান গুরুত্ব পাচ্ছে।

আনন্দের জন্যে খেলা হোক বা e-sports এর জন্য, মোবাইল গেমগুলির প্রতি মানুষের আকর্ষণ বাড়ছে প্রতিদিন। এখানে 2022 সালের ফেব্রুয়ারি মাসের সবচেয়ে বেশি ডাউনলোড হওয়া 10 টি মোবাইল গেমের সম্পর্কে জানানো হল। দেখে নিন, আপনার প্রিয় মোবাইল গেম জনপ্রিয়তায় সেরা 10 গেমে জায়গা করতে পেরেছে কি না।

Garena Free Fire

free fire

2022 সালের ফেব্রুয়ারিতে বিশ্বজুড়ে সবচেয়ে বেশি যে মোবাইল গেমটি ডাউনলোড হয়েছে সেটি হল Garena Free Fire। গেমটি ফেব্রুয়ারি মাসে 21.8 মিলিয়ন ইনস্টল হয়েছে, যা ফেব্রুয়ারি, 2021 এর তুলনায় 22.7% বেশি। Garena Free Fire একটি ব্যাটেল রয়াল গেম, যার গেম প্লে অনেক সহজ এবং গেমটিতে অনেক আকর্ষণীয় ইভেন্ট ও ফিচার রয়েছে।

Subway Surfers

Sybo Games এর Subway Surfers জনপ্রিয়তার লিস্টে দ্বিতীয় স্থানে রয়েছে। মোবাইল গেমিংয়ের অন্যতম পুরোনো এই গেম ফেব্রুয়ারিতে 19.5 মিলিয়ন ইনস্টল হয়েছে, যা গত বছরের ফেব্রুয়ারি মাসের তুলনায় 45.3% বেশি। Subway Surfers আসলে একটি দৌড়ানোর মজাদার গেম।

Merge Master

Homa Games এর তৈরী Merge Master বা Merge & Fight গেমটি গ্লোবালি তৃতীয় সর্বোচ্চ ডাউনলোডেড গেম।

mobile game

Candy Crush Saga

মোবাইল গেমিং এর আরও একটি পুরোনো গেম Candy Crush Saga। এক সময়ের সবচেয়ে জনপ্রিয় গেম সময়ের সাথে সাথে পিছিয়ে পরে, তবে মোবাইল গেমাররা আবারও এই আর্কেড গেমটিকে তার পুরোনো জনপ্রিয়তা ফিরিয়ে দিচ্ছে৷ ফেব্রুয়ারি, 2022 এর সবচেয়ে বেশি ডাউনলোডেড গেমের তালিকায় চতুর্থ স্থানে রয়েছে এই গেম।

Roblox

Roblox Corporation এর তৈরী Roblox, এমন একটি গেম যেখানে গেমাররা নিজেদের ইচ্ছে মতো গেম বানাতে পারে। বর্তমানে জনপ্রিয়তার লিস্টে পঞ্চম স্থানে রয়েছে Roblox গেম।

PUBG Mobile

pubg

Krafton এর প্রস্তুত করা ব্যাটেল রয়াল গেম PlayerUnknown's Battlegrounds (PUBG) গেমটি কম্পিউটার ভার্সানের মতোই মোবাইলেও খুব জনপ্রিয় একটি গেম। হাই গ্রাফিক্স ও অসাধারণ ব্যাটেল এক্সপিরিয়েন্সের জন্য বিখ্যাত এই গেমটি ফেব্রুয়ারি মাসে ডাউনলোডের নিরিখে 6 নম্বর স্থানে রয়েছে।

Twerk Race 3D

লো-গ্রাফিক্স টাইম পাস গেম খেলা অনেকেই পছন্দ করেন। আর সেই জন্যেই রেসিং গেম Twerk Race 3D ফেব্রুয়ারি মাসে সর্বোচ্চ ডাউনলোডের লিস্টে সপ্তম স্থানে রয়েছে।

Ludo King

Ludo এমন একটি গেম যা যুগের পর যুগ ধরে মানুষ খেলে আসছে। মানুষ ডিজিটাল যুগে আসার পর এই লুডো গেমটিও এখন ডিজিটালি খেলা যায়। Ludo King খুবই জনপ্রিয় একটি গেম, বিশেষত ভারতীয়দের মধ্যে। 2022 এর ফেব্রুয়ারি মাসে গেমটি অষ্টম সর্বোচ্চ ইনস্টল হয়েছে।

Fishdom

Fishdom একটি আন্ডার-ওয়াটার ওয়ার্ল্ড গেম। এটি একটি পাজেল(puzzle) গেম, যেখানে গেমাররা একোরিয়াম ডিজাইন ও ডেকরেট করে মাছের যত্ন নিতে পারে। জনপ্রিয়তায় নবম স্থানে রয়েছে গেমটি।

Find The Alien

Moonee এর Find The Alien ক্যাসুয়াল (casual) গেমটি ফেব্রুয়ারি,2022 সবচেয়ে বেশি ডাউনলোড হওয়া গেমগুলির মধ্যে দশম স্থান দখল করতে সফল হয়েছে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo