Best Games: ল্যাপটপে কোনও রকম গ্রাফিক্স কার্ড ছাড়াই খেলা যাবে এই গেম

Best Games: ল্যাপটপে কোনও রকম গ্রাফিক্স কার্ড ছাড়াই খেলা যাবে এই গেম
HIGHLIGHTS

যে কোনও হাই গ্রাফিক্স গেম খেলতে দুটি জিনিস লাগে

এই জিনিস দুটি হল গ্রাফিক্স কার্ড এবং শক্তিশালী প্রসেসর

কিন্তু এমন অনেক গেম আছে যেগুলো গ্রাফিক্স কার্ড ছাড়াই খেলতে পারবেন আপনি

বর্তমান যুগে অনেকেই গেম খেলতে ভালবাসেন। কিন্তু কম্পিউটার বা ল্যাপটপে তেমন কনফিগারেশন না থাকার দরুন অনেকেই সেই সুবিধা পান না। মূলত কেউ যদি কম্পিউটারে গেম খেলতে যান তার জন্য গ্রাফিক্স কার্ড প্রয়োজন হয়, সঙ্গে লাগে শক্তিশালী প্রসেসর। তবে আপনি কি জানেন এমন অনেক গেম আছে যেগুলো কোনও রকম গ্রাফিক্স কার্ড ছাড়াই খেলা সম্ভব। দেখে নিন এমন কয়েকটি গেমের উদাহরণ।

Grand Theft Auto V

এই গেমটি নিয়ে বহু বিতর্ক আছে তবুও ওই বলে না বিতর্কের সঙ্গেই জনপ্রিয়তা আসে, এক্ষেত্রেও তাই, এটি অন্যতম জনপ্রিয় গেম। তবে এই গেমটি হাই গ্রাফিক্স সেটিংসে খেলতে চাইলে গ্রাফিক্স কার্ড লাগলেও লো গ্রাফিক্সের জন্য কোনও রকম গ্রাফিক্স কার্ডের প্রয়োজন হয় না। Intel 4400 চিপসেট এবং 4GB RAM থাকলেও এই গেমটি খেলা যাবে যদিও বিশেষ ভাল ডিটেল পাওয়া যাবে না।

Valorant

FPS এর তুলনামূলক নতুন নাম Valorant Intel 4000 কিংবা AMD R5 200 কম্পিউটারেই এই গেমটি খেলা যাবে। এটার জন্য কোনও রকম গ্রাফিক্স কার্ডের প্রয়োজনীয়তা নেই।

Best PC Games

Fortnite

এই গেমটি গেমাররা গ্রাফিক্স কার্ড ছাড়াই খেলতে পারবেন। 4 GB RAM এবং Intel HD graphics 400 চিপসেট কম্পিউটারে থাকলেই এই গেমটি খেলা যাবে। তবে একাধিক ফ্রেম ড্রপ নজরে আসবে সেক্ষেত্রে।

Minecraft

পৃথিবীর অন্যতম জনপ্রিয় গেম হচ্ছে এটি। এটা খেলতেও কোনও রকমের গ্রাফিক্স কার্ড লাগে না। তবে গ্রাফিক্সের মান অনেকটাই কমে যায়।

Forza Horizon 4

রেসিং গেম যদি আপনার পছন্দের হয়ে থাকে তবে গ্রাফিক্স কার্ড ছাড়াই আপনি এই গেমটি খেলতে পারেন। তবে সেক্ষেত্রে খুব একটা ভাল গ্রাফিক্স পাওয়া যাবে না। গেমের মাঝে একাধিকবার ফ্রেম ড্রপ হতে পারে। Intel UHD 750 আর্কিটেকচার কিংবা Vega 8 কিংবা 11 আর্কিটেকচারেও এই গেমটি খেলা যাবে।

Counter Strike: Global Offensive

Counter Strike গেমটি কম্পিউটারে কী করে একে অন্যের বিরুদ্ধে খেলা যায় সেটার অভিজ্ঞতাকে নতুন করে বুঝতে শিখিয়েছিল। কিন্তু জানেন কি এই জনপ্রিয় গেমটিও গ্রাফিক্স কার্ড ছাড়া খেলা সম্ভব। শুধু তাই নয়, বিনামূল্যে ডাউনলোড করা যাবে এই গেমটি। এই গেমে সদ্যই যুক্ত করা হয়েছে ব্যাটেল রয়্যাল মোড। অল্প কনফিগারেশন আছে যে ল্যাপটপে সেখানেও খেলা যাবে এই গেম।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo