নতুন OPPO Enco X ট্রু ওয়্যারলেস নয়েজ ক্যান্সেলিং ইয়ারফোনের সেরা ফিচারগুলিতে এক নজর

Brand Story | পাবলিশড অন 25 Jan 2021
নতুন OPPO Enco X ট্রু ওয়্যারলেস নয়েজ ক্যান্সেলিং ইয়ারফোনের সেরা ফিচারগুলিতে এক নজর

Oppo এবং ইনোভেশন একসাথে কাজ করে এবং ভারতে নতুন স্মার্টফোন প্রযুক্তি প্রবর্তনের ক্ষেত্রে ব্র্যান্ডটি সর্বদা শীর্ষস্থানীয় খেলোয়াড়দের একজন। তবে, লোকেরা জানতে না ও পারে যে Oppo-র সাথে এটির একটি অডিও লিগ্যাসিও রয়েছে। OPPO Enco সিরিজের সাহায্যে সংস্থাটি দেখিয়েছিল যে এটির কেবল প্রতিযোগিতা করার জন্যই নয়, এই ক্ষেত্রে বড় নামগুলির মধ্যেও শ্রেষ্ঠত্ব রয়েছে। গতবছর চালু হওয়া OPPO Enco W31 TWS হেডফোন এবং Enco M31 ওয়্যারলেস হেডফোনগুলিও এদের মধ্য়ে একজন। এই প্রোডাক্টগুলি সেরা ফিচারের সাথে গ্রাহকদের কম দামে সরবরাহ করে। গত বছরের পরে, Oppo Enco W51 TWS ইয়ারবডস লঞ্চ করেছিল, যা সংস্থার প্রযুক্তিগত দক্ষতা প্রদর্শন করে।

আজ, আমরা নতুন সমস্ত OPPO Enco X ট্রু ওয়্যারলেস নয়েজ ক্যান্সেলিং ইয়ারফোনগুলি পরীক্ষা করে দেখছি। Enco X TWS প্রিমিয়াম লুকের সাথে একটি নতুন বৈশিষ্ট্য এবং অভিনব প্রযুক্তি নিয়ে আসে যা অডিও উত্সাহীদেরকে আকৃষ্ট করবে।

OPPO Enco X ওপ্পোর একটি নতুন অডিও প্রডাক্ট

OPPO Enco X ট্রু ওয়্যারলেস নয়েজ ক্যান্সেলিং ইয়ারফোনগুলি OPPO Enco সিরিজের লেটেস্ট এবং এটি ব্যবহারকারীদের সেরা দামে প্রিমিয়াম বৈশিষ্ট্যগুলি সরবরাহ করার সংস্থার লক্ষ্যমাত্রা অনুসরণ করতে প্রস্তুত।

আমরা OPPO Enco X ট্রু ওয়্যারলেস নয়েজ ক্যান্সেলিং ইয়ারফোনের মূল ফিচারগুলি আপনাদের এখানে বলব যা বিশেষত চিত্তাকর্ষক।

অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন কারণ স্পষ্ট শব্দ শোনা যায়

এর সাইজের সত্ত্বেও, OPPO Enco X ANC সরবরাহ করে

বাইরের আওয়াজের কারণে আপনি যখন নিজের সুরগুলি স্পষ্ট করে শুনতে পারেন না তখন নিশ্চিতভাবে মাথা গরম হয়। তবে আপনি এইটা বন্ধ করতে পারেন ANC টেক-এর সাথে। অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন বা ANC বেশ কিছু সময়ের জন্য হাই-এন্ড অডিও ডিভাইসের একটি অংশ হয়ে দাঁড়িয়েছে। বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের বাইরের পৃথিবী বন্ধ করে দেয় এবং তাদের পছন্দের গানের স্বাচ্ছন্দ্যে শুনতে দেয়। 

OPPO Enco X ট্রু ওয়্যারলেস নয়েজ ক্যানসেলেশন ইয়ারফোনগুলিতে থাকা ANC প্রযুক্তিটি নয়েজ ক্যানসেলেশন কে উন্নত করতে ফিড-ফরোয়ার্ড (FF) এবং ফিডব্য়াক (FB) নয়েজ কন্ট্রোল ভিত্তিতে তৈরি।

এটি ANC একটি দুর্দান্ত স্মার্ট বাস্তবায়ন এবং আমরা কয়েক মাস আগে লঞ্চ হওয়া OPPO Enco W51 তে এই হাইব্রিড ANC অভিজ্ঞতা করেছি। আমরা দেখেছি যে এটি নির্দিষ্ট পরিবেষ্টনের শব্দগুলি কাটাতে ভাল কাজ করেছে এবং কানের টিপসের সঠিক সেট সহ, এটি বিশেষ করে এই দামে নয়েজ ক্যানসেলেশন স্তর অফার করার জন্য চিত্তাকর্ষক। সুতরাং, OPPO Enco X আরও বেশি না হলে একই ধরণের নয়েজ ক্যানসেলেশন ফিচার প্রস্তাব দেওয়া উচিত। তবে ঠিক কীভাবে হাইব্রিড ANC প্রযুক্তিটি কাজ করে?

নিখুঁত ফিটের জন্য OPPO Enco X অনেক টিপস নিয়ে আসে

একটি আউট-অফ-ইয়ার FF (ফিড-ফরোয়ার্ড) মাইক্রোফোনগুলি এগুলি বাতিল করার জন্য উল্টানো তরঙ্গ তৈরি করতে বাইরের শব্দ স্তরগুলি সনাক্ত করে। এদিকে, ইন-ইয়ার FB (ফিডব্য়াক) অবশিষ্টাংশের শব্দের সনাক্ত করে এবং গৌণ শব্দটি বাতিল করার জন্য উল্টো তরঙ্গ তৈরি করে। কার্যকর শব্দ বাতিল নিশ্চিত করার জন্য, এই মাইক্রোফোনগুলি নির্দিষ্ট স্থানে এবং নির্দিষ্ট কোণে স্থাপন করা হয়েছে। উদাহরণস্বরূপ, FF মাইক্রোফোনটি ইয়ারবডে এমন একটি স্থানে লাগানো হয়ে যে কোনও ব্যবহারকারীর দ্বারা এইটা পরার পরে এটি স্কিন দ্বারা ব্লক করা হয় না। FB মাইক্রোফোন এমন স্থানে স্থাপন করা হয়েছে যে এটি অডিও আউটপুটকে বাধা না দিয়ে কানের অভ্যন্তরে যে কোনও অবশিষ্ট শব্দ শুনতে পাবে।

নয়েজ কন্ট্রোল কার্যকারিতা এবং স্টেবিলিটি পুরোপুরি ডিজাইনের সাথে সম্পর্কিত, প্রতিটি ইয়ারফোন দুটি নির্দিষ্ট মাইক্রোফোন নির্দিষ্ট স্থানে এবং কোণগুলিতে যথাযথভাবে স্থাপন করা হয় (FF মাইক্রোফোনটি ত্বক দ্বারা অবরুদ্ধ না করে বাইরের দিকে মুখোমুখি হতে হয়, তবে FB মাইক্রোফোনটি কানের কাছাকাছি থাকতে হয়) তবে অডিও আউটপুট বাধা দিতে পারে না)।

এম্বিএন্ট নয়েজ দুর করার জন্য OPPO Enco X-এ দুটি মাইক রয়েছে

DBEE 3.0 সহ ফ্রিকোয়েন্সি জুড়ে আরও ভাল অডিও আসে

OPPO 2007 সালে ফিরে আসার জন্য MP3 প্রোডাক্টগুলির জন্য DBEE 1.0 ডাইনামিক ইনহ্যান্সমেন্ট ইঞ্জিন তৈরি করেছে। 13 বছর এগিয়ে, আমরা OPPO Enco X True Wireless Noise Cancelling Earphones-এ নতুন DBEE 3.0 অ্যাকোস্টিক সিস্টেমের ব্যবহার দেখতে পাচ্ছি। এই নতুন সিস্টেমে নতুন উপকরণ, কাঠামো এবং নতুন প্রযুক্তি রয়েছে। এর মধ্যে রয়েছে কোক্সিয়াল দ্বৈত ড্রাইভার, চৌম্বকীয় ভারসাম্যযুক্ত ঝিল্লির ব্যবহার এবং একটি ট্রিপল-স্তর সমন্বিত গতিশীল ড্রাইভার।

OPPO Enco X-তে পাওয়া DBEE 3.0 প্রযুক্তি অনেকগুলি ফ্রিকোয়েন্সিতে অডিওকে উন্নত করে

চৌম্বকীয় ভারসাম্য ঝিল্লি ড্রাইভার দুটি সমান্তরাল চৌম্বক ভয়েস কয়েল মধ্যে স্থগিত করা হয়। এটি কোনও ট্রান্সমিশন ক্ষতি বা সংক্রমণ স্থিরতা না ঘটে তা নিশ্চিত করে বলা হয়। ফোর্স সরাসরি ঝিল্লিতে কাজ করে এবং সিঙ্ক্রোনসিভভাবে নিজেকে এবং নীচে কম্পন করে। এটি উচ্চ ফ্রিকোয়েন্সিগুলির প্রসারকে প্রসারিত করে, এর ফলে সেই ব্যাপ্তিতে অডিও উন্নতি করে। এদিকে, ট্রিপল-লেয়ার কম্পোজিট ডায়নামিক ড্রাইভার কম ফ্রিকোয়েন্সি গভীর, শক্তিশালী এবং কোনও বিকৃতি বা কাদামাটি থেকে মুক্ত তা নিশ্চিত করতে সহায়তা করে। এটি মধ্য-দুরত্বের ফ্রিকোয়েন্সিগুলি এবং পরিষ্কার হওয়াতেও সহায়তা করে।

LHDC-র সাথে হাই-রেস অডিও ওয়্যারলেস উপভোগ করুন

LHDC অবনতি ছাড়াই hi-res অডিও নিশ্চিত করে

LHDC বা লো লেটেন্সি এবং হাই-ডেফিনেশন অডিও কোডেক একটি কোডিং প্রযুক্তি যা ওয়্যারলেস ফ্রিকোয়েন্সি প্রক্রিয়াজাতকরণ বা অডিও অবক্ষয় ছাড়াই স্বল্প ও উচ্চ-সংজ্ঞা অডিওকে বেতারভাবে প্রেরণ করতে পারে। যেমনটি, এটি হাই-রেজো অডিও ওয়্যারলেসলি সংক্রমণের অনুমতি দেয়। অন্য কথায়, এটি নিশ্চিত করে যে আপনি অডিও গুণমানটি হারাবেন না, কেবল কারণ আপনি নিজের ইয়ারফোনগুলিতে তার ব্যবহারের পরিবর্তে সংগীত স্ট্রিম করছেন। আমরা এই প্রযুক্তিটি বেশ কয়েকটি অন্যান্য উচ্চ-অডিও ডিভাইসে পেয়েছি এবং এটির অডিও মানের জন্য এটি পরিচিত, যা এটি এমন কোনও অডিওফিলের জন্য আবশ্যক করে তোলে যারা উচ্চ মানের মানের অডিও খুঁজছেন তবে তারে আবদ্ধ থাকতে চান না।

বৈশিষ্ট্যযুক্ত

OPPO Enco X এর আকার সত্ত্বেও টাচ কন্ট্রোল সরবরাহ করে

OPPO Enco X True Wireless Noise Cancelling Earphones একগুচ্ছ নিফটি ফিচার সরবরাহ করে, যা লাইফকে আরও সহজ করার জন্য ডিজাইন করা হয়। প্রারম্ভিকদের জন্য, ইয়ারবডগুলি জল এবং ধূলিকণা প্রতিরোধের বিরুদ্ধে IP54 সার্টিফাইড, যাতে আপনি জগিং বা ব্যায়াম করার সময় এয়ারবডগুলি ক্ষতিগ্রস্থ হওয়া ঘামের বিষয়ে চিন্তা না করেই পরতে পারেন। আমরা তাদের ফিটের দিক থেকে খুব স্বাচ্ছন্দ্য বোধ করেছি এবং দীর্ঘকালীন ব্যবহারের সাথে তাদের কোনও সমস্যা না করা উচিত। মুকুলগুলি স্পর্শকাতর সংবেদনশীল, ব্যবহারকারীদের একটি ট্যাপ বা স্পর্শের সাথে তাদের সংগীত নিয়ন্ত্রণ করতে দেয়। সর্বোপরি, ওপিপিও উচ্চ-শেষের অডিও গুণমান নিশ্চিত করতে প্রিমিয়াম ডেনিশ স্পিকার প্রস্তুতকারক ডায়ানাডিওর সাথে অংশীদার করেছে। ঘড় এবং অটোমোবাইলগুলির জন্য ডায়ানাডিও একাধিক হাই-টেক অডিও প্রযুক্তি সরবরাহ করে।

OPPO প্রিমিয়াম ডেনিশ স্পিকার প্রস্তুতকারক Dynaudio-র সাথে অংশীদারি করেছে

এছাড়া ইয়ারবড নয়েজ ক্যান্সেলিং ফিচার অন করার সাথে 5.5 ঘন্টা পর্যন্ত প্লেটাইম অফার করে। অন্তর্ভুক্ত চার্জিং কেস সহ, এটি 20 ঘন্টা পর্যন্ত যায়। নয়েজ ক্যান্সেলিং বন্ধ হয়ে গেলে, OPPO Enco X True Wireless Noise Cancelling Earphones 25 ঘন্টা পর্যন্ত ব্যবহার করা যেতে পারে। ব্যাটারি শেষ হয়ে গেলে, গ্রাহক পাওয়ার জন্য কেবল ওয়্যারলেস চার্জিং ব্যবহার করতে পারেন। কানেক্টিভিটির জন্য় OPPO Enco X True Wireless Noise Cancelling Earphones ব্লুটুথ v5.2 এর সাথে আসে, সুতরাং তারা কোনও স্মার্টফোনের সাথে কাজ করবে।

এর কেসটি OPPO MP3 X3 প্লেয়ারের মতো ডিজাইন করা হয়েছে যা বহু বছর আগে চালু হয়েছিল

OPPO Enco X True Wireless Noise Cancelling Earphones ডিজাইনের দিক থেকে বাকিদের মাত দিয়ে দিয়েছে। যেমনটি আগেই উল্লেখ করা হয়েছে, ইয়ারবডের চার্জিং কেসটি বহু বছর আগে মুক্তিপ্রাপ্ত OPPO MP3 X3 প্লেয়ারের সাথে আবার কানেক্টিভিটি স্থাপন করে। আমরা বৃত্তাকার কেস ডিজাইন পদ্ধতির পছন্দ করি, কারণ এটিও নিশ্চিত করে যে কেসটি পকেটে থাকাকালীন কোনও আলগা থ্রেডে ছড়িয়ে পড়ে না। ইয়ারবডগুলি নিজের মধ্যে একটি ছোট ডালপালা সহ একটি সাধারণ এবং স্লিক ডিজাইন বৈশিষ্ট্য দেয় যা জীর্ণ হওয়ার পরে খুব বেশি অস্পষ্ট লাগে না। এটি একটি কালো এবং সাদা রঙে উপলভ্য, তাই ব্যবহারকারীরা তাদের স্টাইল এবং স্বাদে সবচেয়ে উপযুক্ত যেটি চয়ন করতে পারেন।

OPPO Enco X-এর দাম 9,990 টাকা

যেহেতু কেউ দেখতে পাবে যে অপপো এনকো এক্স ট্রু ওয়্যারলেস নয়েজ ক্যান্সেলিং এয়ারফোনগুলি এমন কিছু উচ্চ-প্রযুক্তিযুক্ত যা ক্রেতার শ্রোতার অভিজ্ঞতা উন্নীত করার উদ্দেশ্যে প্রসারিত হয়েছে। একই সাথে, ওপিপিও এত ছোট এবং লাইটওয়েট প্যাকেজটিতে এতটা ক্র্যাম করতে সক্ষম হয়েছে। হুডের নীচে অনেক দুর্দান্ত বৈশিষ্ট্য এবং প্রযুক্তি সহ, এই কানের আইফোনগুলি তাদের শ্রোতার অভিজ্ঞতা উন্নত করার জন্য ততক্ষণ তাদের জন্য খুব ভাল বিকল্প তৈরি করে। ইয়ারবডগুলি ভারতে 9,990 টাকায় পাওয়া যায়। আপনি এখানে OPPO Enco X True Wireless Noise Cancelling Earphones কে এখানে দেখতে পারেন।

DMCA.com Protection Status