DIGIT ZERO 1 AWARDS 2019: বেস্ট পার্ফর্মিং ট্রু ওয়ারলেস IEM

DIGIT ZERO 1 AWARDS 2019: বেস্ট পার্ফর্মিং ট্রু ওয়ারলেস IEM

Digit Bangla | 10 Dec 2019
HIGHLIGHTS

ওয়ার্ড আর ওয়্যার লের মধ্যে পার্থক্য খুব কম

কয়েক বছর আগেও ট্রু IMEs ওয়ারলেস এভাবে আসত না। আর এখানে আমরা কি পাই? ভাল সাউন্ড? ব্যাটারি লাইফ কেমন? 2019 য়ে ট্রু ওয়ারলেস ইয়ারবার্ড ক্রেতাদের পকেটের কথা মাথায় রেখে এসেছে। এখনও এগুল সহজে হারিয়ে যায়। তাও এগুলি অভার দ্যা ইয়ার করে রাখা যায়। আর ওয়্যার্ড আর ওয়্যারলেস ইইয়ারফোনের মধ্যেকার পার্থক্য নিয়ে খুব বেশি কিছু নেই। বিশেষত 3.5mm য়ের জ্যাক বেশির ভাগ স্মার্টফোন 2020 তে যা আসবে তা ওয়ারলেস হবে। আর এবার আসুন দেখা যাক এবারে কে এই ক্যাটাগরির বিজয়ী হয়েছে।

বিজয়ীঃ SENNHISER MOMENTUM

Sennheiser ওয়ারলেস বাজারে খুব বেশিদিন আসেনি তবে যখন এসেছে তখন জিতে নিয়েছে। কোম্পানির Sennheiser Momentum True Wireless একটি ফুল টাচ কন্ট্রোল, IPX4 স্প্ল্যাশপ্রুফিং, ট্র্যান্সপারেন্সি মোড আরও অনেক কিছুর সঙ্গে এসেছে তবে এই সব এর মুল পয়েন্ট নয়। এর মুল বিষয় এর সাউন্ড। এর 7nm ড্রাইভটি ডিটেল অডিও রেন্ডারিং করে যা আমরা অন্য কোন ট্রুও ওয়ারলেস ডিভাইসে দেখিনি। এর বাস পাঞ্চিং তবে ওভারব্রিবগ নয়, ভোকাল আর ইন্সট্রুমেন্ট পরিষ্কার আর হায়ার রিফাইন্ড। এটি জার্কে সাউন্ড ব্লক করে। আর এখানে বাস না চাইলে আপনার জন্য বিটিং  Momentum True Wireless আছে। আমরা একটি গ্রিপে এর ব্যাটারি দেখি তবে এটি 4 ঘণ্টার ইয়ারবার্ড আর 12 ঘন্টার এর চার্জিং কেসটি চার্জ রাখতে পারে।

রানার আপঃ CREATIVE OUTLIER GOLD

একটি দারুন U শেপড সাউন্ড সিগনেচার হল এই Creative Outlier Gold আর এটি আউটলেয়ার এয়ারে ভাল। আর এর ওয়েল কন্ট্রোল ডিটেল আছে আর সঙ্গে এটি একটি ওয়েল ডিফাইন্ড মাইডের আর এতে কোন অডিও মাস্কিং নেই। এর সমস্যা এই যে সাউন্ড ভাল হলেও একটু জার্ক করে। আর এই ইয়ারফোনটি X-Fi অডিও সাপোর্ট করে। আর এতে একটি সফটোয়্যার আছে। এসবের পরে এই সফটোয়্যার ওপেন স্পেসে কাজ করে না। তবে আপনারা এতে শুধু প্রি ডাউনলোড করা গান যা আপনার অ্যাপে আছে তা শুনতে পারবেন। আর এর সঙ্গে এটি ওইয়াইড একটু উচুও। আর এই ইয়ারফোনটি 14 ঘন্টার ব্যাটারি লাইফ অফার করে। আর সঙ্গে এটি 39 ঘন্টার চার্জিং কেস সাপোর্ট করে। আর এটি বিজয়ী হতে না পারলেও তার কাছাকাছি পৌঁছেছে।

বেস্ট বাইঃ NOICE SHOTS X5 CHARGE

নয়েস একটি দামের মধ্যে ভাল অপশান। আর এটি বেল আর হুইশেল যুক্ত আর এতে আছে Bluetooth 5.0, IPX5 রেটিং যুক্ত এই ডিভাইসটি 2200mAH চার্জিং কেস সাপোর্ট করে। আর এই Noise Shots X5 র চার্জ সাউন্ড কোয়ালিটির সঙ্গে কম্প্রোমাইজ করে না। আর এর সঙ্গে এর ওয়ার্ম সাউন্ডিং পেয়ার ইয়ার ফোন ভাল ভোকাল সাউন্ড নেয়। আর এর বেস রেস্পন্স ক্লিয়ার আর এরগাটিক তবে অনেক সময়ে জার্ক থাকে। আর এর সঙ্গে এর হাই ভাল সঙ্গে এর ব্যাটারি লাইফ 5 ঘন্টার। Noise Shots X5 Charge  বেস্ট ভ্যালু ফর মানি ডিভাইস।

Digit caters to the largest community of tech buyers, users and enthusiasts in India. The all new Digit in continues the legacy of Thinkdigit.com as one of the largest portals in India committed to technology users and buyers. Digit is also one of the most trusted names when it comes to technology reviews and buying advice and is home to the Digit Test Lab, India's most proficient center for testing and reviewing technology products.

We are about leadership-the 9.9 kind! Building a leading media company out of India.And,grooming new leaders for this promising industry.