Digit Zero 1 Awards 2018: সেরা স্মার্টস্পিকারের নমিনেশান

Digit Zero 1 Awards 2018: সেরা স্মার্টস্পিকারের নমিনেশান
HIGHLIGHTS

এই সময়ে ভারতের বাজারে অনেক স্মার্টস্পিকার আছে আর সামনের বছরে এদের সংখ্যা বাড়বে, আর এই সময়ে জারা আছে তারাই ডিজিটের অ্যাওয়ার্ডে নমিনেশান পেয়েছে

আমাদের মনে হয় যে স্মার্টস্পিকারের বাজার ভারতে বাড়ছে, আর এখানে যে সব থেকে ভাল সেই ডিজিট জিরো ওয়ান অ্যায়ার্ড পাবে। এখন এই বাজারে অনেক প্রতিযোগী না এলেও আমরা আসা করি যে আগামী বছরে এদের সংখ্যাও বাড়বে। আসুন তবে সেরা স্মার্টস্পিকারের তালিকা দেখেনি। আর কে পাবে ডিজিট জিরো অ্যায়োর্ড?

Google Home

2016 সালে লঞ্চ হলেও গুগল হোম ভারতে এই বছরের এপ্রিলে এসেছে। গুগলের ফ্ল্যাগশিপ স্মার্টস্পিকার কথা বলা, বাড়ির কাজে, ব্যাবহার করা যায়। এই 2 ইঞ্চির ড্রাইভটি ভোকাল আর ডুয়াল 2 ইঞ্চির প্যাসিভ রেডিটের্স আর লো ফ্রিকুয়েন্সিতে কাজ করে। দুটি মাইক্রো ফোন ‘ওকে গুগল’ বলে কাজ করে। গুগল অ্যাসিস্টেন্ট আর অনেক কাজ করতে পারে। এটি  ডিজিট জিরো 1 য়ের পুরষ্কারের নমিনেশানে আসার কারন।

Amazon Eco Plus(2nd gen)

এর পরে আছে অ্যামাজনের ইকো প্লাস এটি এই বছরে আরও দশটি ইকো ড্রাইভের সঙ্গে লঞ্চ হয়েছে। আর এতে 0.8 ইঞ্চির টুইটার আর 3 ইঞ্চিফ্র উফার আছে যা ব্যালেন্স সাউন্ড আউটপুট দেয়। আর এটি সাতটি মাইক্রোফোন ভাল করে ধরতে পারে। এটি ডিভাইসের সাউন্ড ডবল করে আর ওয়ারলেস ভাবে ZigBee র মাধ্যমে এনেবেল করা যায়। অ্যালেক্সা ভারতের ইকো প্লাসের ভার্চুয়াল অ্যাসিস্টেন্স। তা হলে এসব কী একে বিজয়ী করতে পারবে? 

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo