আপনার অ্যান্ড্রয়েড মোবাইলে WhatsApp মেসেজ কিভাবে শিডিউল করবেন, জেনে নিন

আপনার অ্যান্ড্রয়েড মোবাইলে WhatsApp মেসেজ কিভাবে শিডিউল করবেন, জেনে নিন
HIGHLIGHTS

গুগল প্লে স্টোরে (Google Play Store) যান আর SKEDit অ্য়াপ ডাউনলোড এবং ইনস্টল করুন

হোয়াটসঅ্যাপ এর মাধ্য়মে ব্যবহারকারীরা ইনস্ট্যান্ট মেসেজ, ফটো এবং ভিডিও পাঠাতে পারে

অ্যান্ড্রয়েড ফোনে এবং আইফোন হোয়াটসঅ্যাপ মেসেজগুলি শিডিউল করার আরও অনেক উপায় রয়েছে

ফেসবুকের মালিকানাধীন WhatsApp হল বিশ্বের অন্যতম ব্যবহৃত ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ্লিকেশন এবং প্রায় প্রত্যেকে যোগাযোগের জন্য এটি প্রতিদিন ব্যবহার করে।হোয়াটসঅ্যাপ এর মাধ্য়মে ব্যবহারকারীরা ইনস্ট্যান্ট মেসেজ, ফটো এবং ভিডিও পাঠাতে পারে। WhatsApp তার ইউজারদের জন্য় নিত্য় নতুন ফিচার নিয়ে আসতে থাকে। যদি ও এখোনো অনেক ফিচার এমন আছে যা ম্যাসেঞ্জারে আসেনি। তার মধ্য়ে একটি হল WhatsApp-এ ম্য়েসেজ একটি নির্ধারিত সময়ে পাঠানো।

যেমন ধরে নিন যে আপনি কাউকে তার জন্মদিনের শুভেচ্ছা সব থেকে আগে জানাতেন চান, কিন্ত তার জন্য় আপনাকে রাত ১২ অবদি জেগে থাকতে হবে। কিন্তু যদি হোয়াটসঅ্যাপে মেসেজ নির্ধারণের (সিডিউল) কোনও ফিচার থাকে, তবে আপনাকে রাত 12টা পর্যন্ত ঘুম থেকে ওঠার সমস্যায় পড়তে হবে না।

যদিও এই ফিচারটি এখনও হোয়াটসঅ্যাপে যুক্ত করা হয়নি তবে আজ আমরা অবশ্যই আপনাকে এই সমস্যাটি জন্য় একটি উপায় বলব। অ্যান্ড্রয়েড ফোনে এবং আইফোন হোয়াটসঅ্যাপ মেসেজগুলি শিডিউল করার আরও অনেক উপায় রয়েছে।

তাহলে আসুন জেনে নেওয়া যাক কী উপায় যা দিয়ে হোয়াটসঅ্যাপ না খুলেই হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠানো যায়।

কিভাবে অ্যান্ড্রয়েডে হোয়াটসঅ্যাপ মেসেজ শিডিউল করবেন

১- সবার আগে গুগল প্লে স্টোরে (Google Play Store) যান আর SKEDit অ্য়াপ ডাউনলোড এবং ইনস্টল করুন।

২- খোলার পরে, আপনাকে অবশ্যই এটিতে সাইন ইন করতে হবে।

৩- সাইন ইন করার পরে, মূল মেনু থেকে হোয়াটসঅ্যাপে ক্লিক করুন।

৪- এর পরে অ্যাপটি আপনার কাছ থেকে কিছু অনুমতি চাইবে, এটি OK করুন। এখন অ্যাক্সেসিবিলিটি এনেবেল অপশনে ক্লিক করুন, তারপরে SKEDit যান এবং টগলটি অন করে দিন। শেষ পর্যন্ত আপনাকে Allow- তে ক্লিক করতে হবে।

৫- এর পরে, অ্যাপ্লিকেশনটিতে ফিরে যান, যেখানে আপনি আপনার মেসেজের সময় নির্ধারণ করতে সক্ষম হবেন। প্রথমে আপনি যাকে মেসেজ পাঠাতে চান তাকে নির্বাচন করুন এবং তারপরে আপনার মেসেজটি লিখুন। এখন তারিখ এবং সময় নির্ধারণ করুন। আপনি এই বার্তাটি পুনরাবৃত্তি করতে চান কিনা তা এখানে একটি বিকল্পও পাবেন।

৬- এখন আপনি নীচে ফাইনল টগল দেখতে পাবেন। এখানে আপনি Ask Me Before Sending অপশনটি দেখতে পাবেন, আপনি যদি এই অপশনটি অন করে থাকেন তবে এটি মেসেজ পাঠানোর আগে আপনাকে একটি নোটিফিকেশন পাঠাবে, এটি ক্লিক করার পরেই আপনার মেসেজ যাবে। একই সময়ে, আপনি যদি এই বিকল্পটি বন্ধ করেন তবে এটি নোটিফিকেশন না পাঠিয়ে আপনার মেসেজ পাঠিয়ে দেবে।

নোট: অ্যান্ড্রয়েড ওয়ার্কআরাউন্ডে আপনাকে একটি তৃতীয় পক্ষের অ্যাপটি ডাউনলোড এবং ব্যবহার করতে হবে যা আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে অ্যাক্সেস পাবে। সুতরাং আপনি যদি নিজের গোপনীয়তা সম্পর্কে চিন্তিত হন এবং তৃতীয় পক্ষের অ্যাপগুলিতে অ্যাক্সেস সরবরাহ করতে না চান তবে আপনাকে এই বৈশিষ্ট্যটি আনুষ্ঠানিকভাবে চালু করার জন্য হোয়াটসঅ্যাপের জন্য অপেক্ষা করতে হবে। বিশ্রাম নীচের প্রক্রিয়া চেক আউট করতে পারেন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo