ভারতে আসছে ‘মেড ইন ইন্ডিয়া’ iPhone 12, আইফোন 11 চেয়ে দাম হবে কম

ভারতে আসছে ‘মেড ইন ইন্ডিয়া’ iPhone 12, আইফোন 11 চেয়ে দাম হবে কম
HIGHLIGHTS

Made in India iPhone 12 এর উত্পাদন ভারতে 2020 সালের অক্টোবরে শুর হবে

চেন্নাইয়ের ফক্সকন প্লান্টে iPhone 11 এবং iPhone XR উত্পাদন শুরু করেছে

'Made in India'-এ অ্যাপলের আরও একটি পণ্য যুক্ত হতে চলেছে

'Made in India'-এ অ্যাপলের আরও একটি পণ্য যুক্ত হতে চলেছে। জানা গিয়েছে যে  অ্যাপলের আসন্ন স্মার্টফোন iPhone 12 ভারতেও তৈরি করা হবে। বলে দি যে আইফোন এসই এবং এক্সআর ইতিমধ্যে ভারতে তৈরি হচ্ছে।

রিপোর্টে বলা হয়েছে, ভারতে Wistron আইফোন ১২ এর উত্পাদন শুরু করতে পারে। উইস্ট্রন অ্যাপলের একটি ভেন্ডর কোম্পানি যার কর্ণাটকে একটি প্ল্যান্ট রয়েছে। বলা হচ্ছে যে উইস্ট্রন আইফোন 12 এর পাশাপাশি ভারতে আইফোন 11 সিরিজ তৈরি করবে। এই সংস্থাটি 2017 সাল থেকে ভারতে আইফোন তৈরি করছে।

অক্টোবর ২০২০ তে শুরু হবে উত্পাদন

2020 সালের অক্টোবরে ভারতে আইফোন 12 এর উত্পাদন শুরু হবে। সংস্থাটির এক হাজার কর্মচারীও নতুন প্লান্টে কাজ শুরু করে দিয়েছে। এটি ভারতে অ্যাপলের প্রথম উদ্ভিদ হবে না। এর আগে, সংস্থাটি চেন্নাইয়ের ফক্সকন প্লান্টে আইফোন 11 এবং আইফোন এক্সআর উত্পাদন শুরু করেছে।

মনে করিয়ে দি যে iPhone 12 চালু করা হয়েনি, তবে ভারতে এটির উত্পাদনের আলোচনা পুরুোদমে শুরু হয়ে গিয়েছে। জুলাই মাসে আইফোন ১১ (iPhone 11) মেড ইন ইন্ডিয়া-র সম্মান পেল। একই সাথে, ভারতে iPhone SE (2020) এর উত্পাদনও শুরু হতে চলেছে। অ্যাপল এর 5 আইফোন মডেল ভারতে উত্পাদিত হয়।

উইস্ট্রন এর ভারতীয় প্লান্টে বর্তমানে 1000 জন কর্মচারী রয়েছেন। কিছুদিন আগে সংস্থাটি সম্প্রসারণের কথা বলেছে। সংস্থাটি এর উদ্ভিদ সম্প্রসারণ করতে 2,900 কোটি টাকা বিনিয়োগ করতে যাচ্ছে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo