Google নিয়ে আসছে অ্যান্ড্রয়েড স্মার্টওয়াচে গুরুত্বপূর্ণ আপডেট, জানুন

Google নিয়ে আসছে অ্যান্ড্রয়েড স্মার্টওয়াচে গুরুত্বপূর্ণ আপডেট, জানুন
HIGHLIGHTS

অ্যান্ড্রয়েড স্মার্টওয়াচ গুলিতে আসবে নতুন আপডেট

2022 সালের সেকেন্ড হাফে অ্যান্ড্রয়েড 11 নির্ভর নতুন আপডেট হাজির হতে পারে

Wear OS 3 আপডেটের ফলে বদলে যেতে পারে ইন্টারফেস

স্মার্টওয়াচ ইউজারদের জন্য রয়েছে দারুণ খবর! যে সমস্ত স্মার্টওয়াচ গুগলের অপারেটিং সিস্টেমে কাজ করছে, তাদের জন্য নতুন Wear OS 3 আপডেট নিয়ে আসছে গুগল। জানা যাচ্ছে যে 2022 সালের সেকেন্ড হাফে অ্যান্ড্রয়েড 11 নির্ভর এই নতুন আপডেট হাজির হতে পারে।

গুগলের তরফে Wear OS নির্ভর ডিভাইসগুলিতে নতুন ডিজাইনের সিস্টেম আপডেট স্ক্রিন নিয়ে আসা হবে বলে জানা গিয়েছে। এতদিন পর্যন্ত প্রত্যেকটি Wear OS সিস্টেমকে আপডেট করা যেত প্লে-স্টোরের কোন নির্দিষ্ট অ্যাপ বা গুগল প্লে সার্ভিসের সাহায্যে। তবে Wear OS ভার্সন 21.42.18 আসতে চলেছে লেটেস্ট “System Updates” ইন্টারফেস। যার ফলে স্মার্ট ওয়াচের সেটিংস অ্যাপের সাহায্যেই অপারেটিং সিস্টেমকে আপডেট করা যাবে।

আপডেটের ক্ষেত্রে সিস্টেমে ক্লিক করার পর ছোটো ওয়াচ আইকন দেখাবে। সেখানে “Your watch is up to date” মেসেজ শো করবে। এখন গুগলের তরফে এই মেসেজের ওপর থেকে আগের নীল চেকমার্ককে তুলে নেওয়া হয়েছে। তার জায়গায় নতুন আপডেটে “Android version” তারপর “Android Security” অপশন শো করবে।

গুগল 2018 সালে অরিজিনাল অ্যান্ড্রয়েড ভার্সন হিসেবে “System Version” লঞ্চের কথা পরিকল্পনা করে। তখন নতুন সিস্টেম ভার্সন লঞ্চের জন্য কোনো একটি লেটারকে ব্যবহার করার কথা ভাবনা- চিন্তা করা হয়। ভার্সন লিস্টের নীচে রয়েছে সিকিউরিটি প্যাচ লেভেল যা আগেও একই জায়গায় ছিল। গুগল কখনোই “Hematite” থেকে সরে যেতে পারবে না। যা আসলে হল একটি মিনারেল ফর্মের আয়রন অক্সাইড। 

মনে করা হচ্ছে যে গুগলের তরফে বিভিন্ন ওয়্যারেবেল ডিভাইসগুলিকে নতুন অপারেটিং সিস্টেম আপডেটের জন্য তৈরি করা হচ্ছে। কত নাম্বারের অ্যান্ড্রয়েড ভার্সন যদি মেনশন করা থাকে , তাহলে তা ইউজারদের জন্য সুবিধাজনক। কেননা অ্যান্ড্রয়েড ফোনগুলির আপডেটের ক্ষেত্রে নাম্বারের মেনশন করা থাকে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo