Apple Watch Series 8, Watch SE 2 এবং Watch Ultra লঞ্চ, রয়েছে দারুন ফিচার

Apple Watch Series 8, Watch SE 2 এবং Watch Ultra লঞ্চ, রয়েছে দারুন ফিচার
HIGHLIGHTS

সদ্যই লঞ্চ হয়েছে অ্যাপেলের Flagship সিরিজ, আইফোন 14 সিরিজ

এই স্মার্টফোন সিরিজের সঙ্গেই অ্যাপেলের তরফে লঞ্চ করা হল ওয়াচ সিরিজ 8, ওয়াচ এসই 2 এবং ওয়াচ আল্ট্রা

এই ঘড়িগুলো বিভিন্ন দামে বাজারে পাওয়া যাবে, দাম শুরু হচ্ছে 19,800 টাকা থেকে

অ্যাপেল (Apple) একসঙ্গে তিন তিনটি স্মার্ট ওয়াচ (Smartwatch) নিয়ে এল বাজারে। এই স্মার্ট ওয়াচগুলো হল Apple Watch series 8, Apple Watch SE 2 এবং Apple Watch Ultra। আল্ট্রা মডেলটি অন্যান্য ঘড়িগুলোর তুলনায় অনেক বেশি টেকসই। যাঁরা হাইক করতে ভালবাসেন বা ফিটনেস ফ্রিক তাঁদের উদ্দেশ্য করেই এই ঘড়িগুলো বাজারে আনা হয়েছে। যদিও এই তিনটি ঘড়িকেই অনেকটাই এক দেখতে তবে তাদের বিল্ট কোয়ালিটি এবং ফিচারে অনেক পার্থক্য আছে। এই ঘড়িগুলোর সঙ্গে iPhone 14 সিরিজ এবং একটি নতুন Airpod লঞ্চ করেছে।

এই স্মার্ট ওয়াচগুলোর দাম কত?

Apple Watch Series 8: এই ঘড়িটির জিপিএস ভার্সনের দাম হল প্রায় 31,800 টাকা, অন্যদিকে এর LTE মডেলের দাম হল 39,800 টাকা। এই ঘড়ির যে অ্যালুমিনিয়াম মডেল আছে সেটি চারটে রঙে উপলব্ধ আছে, আর স্টেইনলেস স্টিলের যে মডেল আছে সেটায় গ্রাহকরা পাবেন 3টি রঙের অপশন।

Apple Watch SE 2: এই ঘড়িটির জিপিএস ভার্সনের দাম হল 19,800 টাকা এবং সেলুলার মডেলের দাম হল 23,800 টাকা। এই ঘড়ি দুটো আগামী 16 সেপ্টেম্বর থেকে বিক্রি শুরু হবে ভারতে।

Apple Watch Ultra: এই ঘড়িটির বিশ্ব বাজারের দাম হল 63,700 টাকা, তবে ভারতে দামটা আরও একটু বেশি পড়বে, 89,900 টাকা। এই ঘড়িটি আগামী 23 সেপ্টেম্বর থেকে ভারতে বিক্রি শুরু হবে। তবে এই বিষয়ে উল্লেখযোগ্য, খুব শীঘ্রই এই প্রতিটা ঘড়ির দাম ভারতে কত হতে চলেছে সেই বিষয়ে জানানো হবে।

Apple Watch Series 8

এই ঘড়িতে কী কী ফিচার পাবেন?

Watch series 8 এর ঘড়িগুলোকে আগের ঘড়িগুলোর মতোই দেখতে। তবে এই ঘড়িগুলোতে যে নতুন যোগ করা হয়েছে সেটা হল দেহের তাপমাত্রা মাপার মতো ফিচার। এছাড়াও এই মার্কিন সংস্থা জানিয়েছে ঘড়িগুলো মহিলাদের অভুলেশন সাইকেল ট্র্যাক করতে সাহায্য করবে। এছাড়াও এই ঘড়ির আরও একটি বৈশিষ্ট্য হল মানবদেহের সঠিক ভবিষ্যদ্বাণী করতে সাহায্য করবে। এছাড়া রয়েছে ECG, SpO2, ইত্যাদি সেন্সর। দুটি সেন্সরের মাধ্যমে  ক্র্যাশ ডিটেকশন ফিচার দেওয়া হয়েছে। যদি এই ঘড়ি হঠাৎ অস্বাভাবিক ঝাঁকুনি কিংবা পতন শনাক্ত করে তাহলে সেটা তৎক্ষণাৎ পরিবারের লোককে জানাবে। Watch series 8 এ আছে উজ্জ্বল ডিসপ্লে আর এই ঘড়ির ব্যাটারিকে একবার চার্জ দিলে চলবে 18 ঘণ্টা। এছাড়া লো পাওয়ার মোডে ব্যবহার করলে 36 ঘণ্টা অবধি এই ঘড়ি চলতে পারবে। এই মোডটি Watch OS9 এর সঙ্গে পুরনো ওয়াচ সিরিজ 4 এবং তার উপরের সিরিজে আসবে।

অন্যদিকে, Watch SE 2তে সব বৈশিষ্ট্য আছে যেমন ক্র্যাশ ডিটেকশন, অ্যাকটিভিটি ট্র্যাকার, স্লিপ ট্র্যাকার, ইত্যাদি। কিন্তু এতে শরীরের তাপমাত্রা মাপার সেন্সর নেই।

Watch Ultra, যেটা কিনা একটি প্রিমিয়াম মডেল তাতে আছে 49mm এর একটি ডায়াল। এতে স্যাফায়ার গ্লাস দেওয়া হয়েছে সুরক্ষার জন্য। স্কিন ফ্রেন্ডলি মেটিরিয়াল টাইটানিয়াম দিয়ে তৈরি করা হয়েছে এই ঘড়িটি। গ্রাহকদের জন্য আরও সুবিধাজনক করে তোলার জন্য বিল্ড কোয়ালিটি আপগ্রেড করেছে অ্যাপেল। এতে দেওয়া হয়েছে একটি নতুন অ্যাকশন বাটন যা মোটা গ্লাভস অন থাকলেও সহজে কাজ করবে। এই ঘড়িতে আছে সর্ববৃহৎ ব্যাটারি যা রেগুলার ইউজেও 36 ঘণ্টা ব্যাটারি লাইফ দেবে। লো পাওয়ার মোডে 60 ঘণ্টা অবধি চলতে পারবে এই ঘড়ি। ওয়াচ আল্ট্রা ডুয়াল জিপিএস সাপোর্টেড যা কম টাওয়ার এলাকাতেও ভাল কাজ করবে। তাই যাঁরা হাইকিংয়ে যান তাঁরা সহজেই এই ঘড়ি ব্যবহার করতে পারবেন। এই ঘড়িতে আছে WR100 রেটিং যুক্ত অর্থাৎ কোনও স্কুবা ড্রাইভার যদি 100 ফুট গভীর জলে ডুব দেন এটা পরে তাহলেও কোনও সমস্যা হবে না।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo