999 টাকার ভোডাফোনের বা এয়ারটেলের পোস্টপেড প্ল্যানের মধ্যে কোনটি ভাল

999 টাকার ভোডাফোনের বা এয়ারটেলের পোস্টপেড প্ল্যানের মধ্যে কোনটি ভাল
HIGHLIGHTS

ভারতীয় এয়ারটেলের পোস্টপেড সেগমেন্টে গত দু বছর ধরে অ্যাটেনশান দিচ্ছে

আর ভোডাফোনের REDX পোস্টপেড প্ল্যানে কি আছে জানুন

গত সপ্তাহে ভোডাফোনের একটি নতুন পোস্টপেড প্ল্যান এসেছে যা ভারতী এয়ারটেলের কয়েক মাস আগের আনা এয়ারটেল ব্ল্যাক টিয়ার প্ল্যানের মতন। 999 টাকার ভোডাফোনের REDX পোস্টপেড প্ল্যানে কোম্পানি ইন্ডাস্ট্রির এক রকমের অফার দিচ্ছে। REDX প্ল্যানের সঙ্গে ভোডাফোনের তিনটি জনপ্রিয় OTT পরিষেবা আছে, যা এয়ারপোর্ট লাউঞ্চ ব্যাবহার, হাই স্পিড ডাটা আর আনলিমিটেড ডাটা আর ভয়েস কল আর SMS প্রতি মাসে শিপিং করে।

আর অন্য দিকে ভারতী এয়ারটেলের কাছে 999 টাকার একটি পোস্টপেড প্ল্যান, যা পোস্টপেড প্ল্যানের জন্য ব্বহাল, আর এটি এক্সট্রা লাভ দিচ্ছে। আর এয়ারটেলের 999 টাকার পোস্টপেড প্ল্যানে চারটি ফ্রি অ্যাড অন কানেকশান আছে আর যা ভোডাফোনের REDX প্ল্যানের অভাব। আর এবার আমরা এয়ারটেলের 999 টাকার প্ল্যানের সঙ্গে একটি তুলনা করা দেখি।

ভোডাফোনের 999 টাকার পোস্টপেড প্ল্যান

999 টাকার ভোডাফোনের REDX প্রিমিয়াম পোস্টপেড প্ল্যানে স্পেশাল সুবিধা আছে। প্রথমে আমরা এর বেসিক জিনিস গুলি দেখে নি। এতে মাসের কোন FUP সীমা বা আনলিমিটেড কল, প্রতি দিনের 100টি SMS আর মাসের জন্য আনলিমিটেড ডাটা আছে। আর এর সঙ্গে ভোডাফোনের প্ল্যান আনলিমিটেড ডাটা প্ল্যান হিসাবে আছে তবে এর FUP লিমিট 150GB র। আর যা ক্রস করলে স্পিড 1mbps য়ের কম হবে। আর এর সঙ্গে ভোডাফোনের REDX য়ে আপনারা 50% হাই স্পিড ডাটা পাবেন আর এর সঙ্গে এই ডাটা কোন ক্ষেত্রে আছে আর এর হ্যান্ডসেটের প্রকৃতি নেটওয়ার্ল ইত্যাদি আছে। আর এই জন্য এই REDX প্ল্যানে গ্রাহকরা কি করে হাই স্পিড পাবে তা নিয় সন্দেহ দেখা যায়।

এন্টারটেনমেন্টের ক্ষেত্রে ভোডাফোনের REDX পোস্টপেড প্ল্যানে 5,998 টাকার নেটফ্লিক্সের ক্রেডিট আছে এক মাসের জন্য আর এটি অ্যামাজন প্রাইম মেম্বারশিপ আর কোন রকমের এক্সট্রা দামের 999 টাকার ZEE5 প্রিমিয়াম আছে। আর এর সঙ্গে গ্রাহকরা ভোডাফোন প্লে অ্যাপের OTT কাটিং এগ্রিগেট অ্যাপ আছে।

এয়ারটেলের 999 টাকার পোস্টপেড প্ল্যান

ভারতী এয়ারটেলের দু বছরের বেশি সময় ধরে পোস্টপেড প্ল্যানে আছে। আর কোমানির কাছে একটি 999 টাকার পোস্টপেড প্ল্যানও আছে যা প্রতি মাসে 150GB ডাটা দেয়। আর এতে 500GB  পর্যন্ত পাওয়া যায় আর এর কোন FUP লিমিট নেই আর আনলিমিটেড ভয়েস কল আর প্রতিদিন 100টি SMS আছে। আর এর সঙ্গে এক্সট্রা এতে প্রতিদিন তিন মাসের নেটফ্লিক্স বেসিক সাবস্ক্রিপশানের সঙ্গে 1,497 টাকা দামের, আর অ্যামাজন প্রাইম মেম্বার শিপ এক বছরের জন্য আর প্রিমিয়াম ZEE5 সাবস্ক্রিপশান আছে। যা প্রতি মাসে আসে, আর এর সঙ্গে এয়ারটেল এক্সট্রিম অ্যাপের সাবস্ক্রিপশান আর হ্যান্ডসেট প্রোটেকশান আছে।

এয়ারটেল এই পোস্টপেড প্ল্যানের মেন আকর্ষন চারটি অ্যাড অন কানেকশান। আর এয়ারটেলের এই প্রাথমিক কানেকশানে তিনটি নিয়মিত অ্যাড অন আর একটি ডেটা অ্যাড অন থাকতে পারে। আর এর সঙ্গে গ্রাহকরা এয়ারটেল্র 999 টাকার পোস্টপেড প্ল্যানে চারটি নিয়মিত কানেকশান আর একটি এয়ারটেলের ডেটা কানেকশানের জন্য বৈধতা পাচ্ছে,। আর 1000 টাকার এয়ারটেল পোস্টপেড আর প্রতি মাসের আনলিমিটেড সুবিধা পাবেন আর যা কিন্তু ভোডাফোন REDX প্ল্যানে নেই।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo