Jio vs BSNL: কম খরচে এই কোম্পানি দিচ্ছে সেরা Prepaid Plan, 105 জিবি ডেটা এবং 54 দিনের ভ্যালিডিটি

Jio vs BSNL: কম খরচে এই কোম্পানি দিচ্ছে সেরা Prepaid Plan, 105 জিবি ডেটা এবং 54 দিনের ভ্যালিডিটি
HIGHLIGHTS

এখানে আমরা Jio vs BSNL এর 400 টাকার দামে আসা দুটি প্রিপেইড প্ল্যান সম্পর্কে বলছি

জিওর 349 টাকা এবং বিএসএনএল এর 347 টাকার প্ল্যানের কথা বলছি

আসুন জেনে নেওয়া যাক এই দুটি প্ল্যানে কতটা পার্থক্য় রয়েছে

আপনি যদি একটি এমন রিচার্জ প্ল্যান খুঁজছেন, যা কম খরচে আনলিমিটেড কলিং, বেশি ভ্যালিডিটি এবং ডেটা পাওয়া যাবে! তবে এই খবর আপনার জন্য। এখানে আমরা Jio vs BSNL এর 400 টাকার দামে আসা দুটি প্রিপেইড প্ল্যান সম্পর্কে বলছি। আপনি আপনার প্রয়োজন অনুযায়ী দুটি প্ল্যানে একটি বেছে নিতে পারেন।

Jio-BSNL Plan Under Rs 400

এখানে আমরা জিওর 349 টাকা এবং বিএসএনএল এর 347 টাকার প্ল্যানের কথা বলছি। আসুন জেনে নেওয়া যাক এই দুটি প্ল্যানে কতটা পার্থক্য় রয়েছে।

আরও পড়ুন: Price Cut: 6000 টাকার কমে কিনুন সস্তা Samsung Smartphone, রয়েছে শক্তিশালী প্রসেসর এবং দুর্দান্ত ব্যাটারি

Jio 349 টাকার প্ল্যান

জিওর 349 টাকার প্ল্যানের কথা বললে, এতে গ্রাহকদের 30 দিনের ভ্যালিডিটি অফার করা হয়ে। এছাড়া এতে প্রতিদিন 2.5 জিবি ডেটা পাওয়া যাবে। যা পুরো ভ্যালিডিটিতে মোট 75 জিবি ডেটা হবে।

Jio Prepaid Plan
জিও গ্রাহকদের 30 দিনের ভ্যালিডিটি অফার করা হয়ে

শুধু তাই নয়, ডেটার সাথে এতে আনলিমিটেড কলিং এবং 100 SMS সুবিধাও থাকছে। এছাড়া গ্রাহকরা অতিরিক্ত কোনো খরচ ছাড়াই জিও টিভি, জিও সিনেমা এবং জিও ক্লাউডের সাবস্ক্রিপশন পাবেন। এই প্ল্যানটি জিওর ওয়েবসাইট Popular Plans অপশনে দেখা যাবে।

BSNL 347 টাকার প্ল্যান

এবার কথা বিএসএনএল প্ল্যানের, এটি ভয়েস কলিং ভাউচার। এতে 54 দিনের ভ্যালিডিটি দেওয়া হয়ে। গ্রাহকরা 54 দিনের জন্য আনলিমিটেড কলিং পাওয়া যাবে। এতে MTNL নেটওয়ার্কে মুম্বাই এবং দিল্লিতে কলিং করা যেতে পারে।

BSNL Best Plan
BSNL এতে 54 দিনের ভ্যালিডিটি দেওয়া হয়ে

এছাড়া, প্ল্যানে প্রতিদিনের হিসেবে 2 জিবি ডেটা পাওয়া যাবে। প্রতিদিনের ডেটা শেষ হওয়ার পরে ডেটা স্পিড কমে 40kbps হয়ে যাবে। প্ল্যানে 100 SMS সুবিধাও থাকছে।

কী পার্থক্য দুটি প্ল্যানে

এবার যদি দুটি প্ল্যানের পার্থক্যের কথা বলি তবে, জিও প্ল্যানে মোট 30 দিনের ভ্যালিডিটি দেওয়া হয়ে। এর পাশাপাশি, 2 টাকা কম দামের বিএসএনএল প্ল্যানে 54 দিনের (প্রায় দুই মাস) এর ভ্যালিডিটি পাওয়া যাবে।

Jio vs BSNL prepaid Plan compare
2 টাকা কম দামের বিএসএনএল প্ল্যানে 54 দিনের (প্রায় দুই মাস) এর ভ্যালিডিটি পাওয়া যাবে

ডেটার কথা বললে, জিও প্ল্যানে পুরো 30 দিনের জন্য মোট 75 জিবি ডেটা পাওয়া যাবে। কিন্তু বিএসএনএল পুরো 56 দিনের জন্য 108 জিবি ডেটা অফার করছ। এই হিসেবে বিএসএনএন এর প্ল্যানটি কম খরচে বেশি সুবিধা দিচ্ছে। এবার আপনি আপনার পছন্দ এবং চাহিদা অনুযায়ী জিও বা বিএসএনএল এর প্ল্যান বেছে নিতে পারেন।

আরও পড়ুন: Lava Blaze Curve 5G: লাভা আনছে কার্ভড ডিসপ্লে সহ সস্তা 5G Smartphone, লিক হল ফিচার

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo