Jio 5G পরিষেবা হাজির হল নতুন শহরে, Puneতে এখন মিলছে এই দুরন্ত পরিষেবা

Jio 5G পরিষেবা হাজির হল নতুন শহরে, Puneতে এখন মিলছে এই দুরন্ত পরিষেবা
HIGHLIGHTS

Jio এর তরফে ঘোষণা করা হল যে তারা পুনেতে 5G পরিষেবা চালু করল

এই শহরে জিও সবার আগে 5G পরিষেবা নিয়ে এল

পুনের বাসিন্দাদের জন্য জিওর তরফে বলা হল, এবার খেলা ঘুরবে

ভারতে 5G পরিষেবা চালু হয়ে গিয়েছে বেশ কয়েকদিন হল। ইতিমধ্যে দেশের একাধিক শহরে এই পরিষেবা চালু হয়েছে। ভারতের সেরা টেলিকম সংস্থাগুলো ক্রমশই বিভিন্ন শহরে পৌঁছে দিচ্ছে তাদের এই 5G পরিষেবা। Reliance Jio হচ্ছে অন্যতম লিডিং টেলিকম কোম্পানি যারা ভারতের বিভিন্ন প্রান্তে 5G পরিষেবা দ্রুত পৌঁছে দেওয়ার চেষ্টা করছে। এখন তারা পুনেতেও এই পরিষেবা চালু করল। ইতিমধ্যে কোথায় কোথায় Jio তাদের 5G পরিষেবা চালু করল? দিল্লি, বেঙ্গালুরু, হায়দ্রাবাদ, মুম্বাই, কলকাতা, বারাণসী, চেন্নাই এবং পুনে।

পুনেতে এবার Jio 5G

Jio True 5G পরিষেবা এবার Reliance Jio এর তরফে পুনেতে লঞ্চ করা হল। ভারতের সমস্ত টেলিকম সংস্থার মধ্যে Jio-ই সবার প্রথমে এই পরিষেবা পুনেতে পৌঁছে দিল। নভেম্বর 23, 2022 থেকে এই পরিষেবা চালু হয়ে গেল পুনেতে। Reliance Jio এর তরফে এই শহরে যাঁরা Jio এর সিম ব্যবহার করেন তাঁদের সকলকে Jio Welcome Offer এর সুবিধা নিতে অনুরোধ করা হয়েছে। বর্তমানে এই অফার দেশের যে যে শহরে 5G চালু করেছে Jio সেখানে সেখানে মিলছে। জানা গিয়েছে পুনেতে 1GBPS এর বেশি স্পিড মিলবে এই 5G পরিষেবায়।

Jio 5G

যেহেতু পুনেতে বহু ছাত্র ছাত্রীরা থাকেন, এখানে বহু স্কুল, কলেজ, এবং বিশ্বমানের ইউনিভার্সিটি আছে, একই সঙ্গে এটি ভারতের অন্যতম গুরুত্বপূর্ণ আইটি হাব সেহেতু এই অঞ্চলে দ্রুত 5G পরিষেবা পৌঁছে দিল Jio। এতে সকলের সুবিধা হবে বলেই জানা গিয়েছে। শুধু তাই নয়, পুনে হচ্ছে ভারতের অন্যতম বৃহৎ অটোমোবাইল এবং ম্যানুফ্যাকচারিং হাব। তাই Jio এর এই পরিষেবা যে এই অঞ্চলের আরও বিকাশ ঘটাতে সাহায্য করবে সেটা সহজেই বোঝা যাচ্ছে। তাছাড়া এখানকার সমস্ত মানুষদেরও দারুন সুবিধা হবে এই পরিষেবা পেয়ে। ফলে সবটা মিলিয়েই তাই জিও জানিয়েছে যে Jio 5G পুনের বাসিন্দাদের জন্য গেম চেঞ্জার হতে চলেছে।

একই সঙ্গে Jio এর তরফে তাদের 5G wifi পরিষেবা নাথদ্বারা মন্দিরে চালু করেছে। আগামী বছরের শেষের মধ্যে জিও গোটা দেশ জুড়ে এই পরিষেবা চালু করে দিতে চাইছে। অন্যদিকে Airtel 5G পরিষেবা মিলছে দেশের 8টি শহরে। এই 8টি শহর হল দিল্লি, মুম্বাই, চেন্নাই, ব্যাঙ্গালুরু, শিলিগুড়ি, হায়দ্রাবাদ, নাগরপুর এবং বারাণসী। আর এই সমস্ত জায়গার বাসিন্দারা এখন 4G এর দামেই 5G পরিষেবা ব্যবহার করতে পারছেন।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo