সাবধান, এয়ারটেল এর ফ্রি 4G ইন্টারনেট অফার একটি হোয়াটসঅ্যাপ স্প্যাম নয় তো?

সাবধান, এয়ারটেল এর ফ্রি 4G ইন্টারনেট অফার একটি হোয়াটসঅ্যাপ স্প্যাম নয় তো?
HIGHLIGHTS

জিও-র ওয়েলকাম অফারের মেয়াদ বাড়ানোর পরই হোয়াটসঅ্যাপে ছড়িয়ে পড়ে একটি মেসেজ। যেখানে লেখা, "তিন মাসের জন্য আনলিমিটেড 4G/3G ডেটা দিচ্ছে এয়ারটেল।

আতস কাঁচের তলায় 'এয়ারটেল ফ্রি 4G ইন্টারনেট অফার' নামক অফারটি। মনে করা হচ্ছে এটি আপনার ফোন থেকে ডেটা চুরির ফাঁদ। কারণ, এয়ারটেল অফিশিয়ালি কোনও অফারের কথা ঘোষণা করেনি। বদলে জিও-র ওয়েলকাম অফারের মেয়াদ বাড়ানোর পরই হোয়াটসঅ্যাপে ছড়িয়ে পড়ে একটি মেসেজ। যেখানে লেখা, "তিন মাসের জন্য আনলিমিটেড 4G/3G ডেটা দিচ্ছে এয়ারটেল।" সেইসঙ্গে দেওয়া রয়েছে একটি লিঙ্ক, http://offer-for-all.com/Get Airtel free Internet/ and free 300 minutes Local calling every month for next 3 Months।

আরও দেখুন : ডিসেম্বরের পর কোন ফোনগুলোয় বন্ধ হয়ে যাবে হোয়াটসঅ্যাপ? দেখে নিন…

মেসেজে বলা হচ্ছে, এই লিঙ্কে ক্লিক করে অফারটি অ্যাক্টিভেট করানোর জন্য। এখন এই লিঙ্ক নিয়েই সন্দেহ। কারণ এই লিঙ্কে ক্লিক করলে, কোনওভাবেই এয়ারটেলের হোমপেজ খুলছে না। বরং লাল রঙের ব্যাকগ্রাউন্ডের একটি পেজ খুলছে।

যেখানে আপনাকে নিজের সম্পর্কে বিভিন্ন তথ্য ফিল-আপ করতে বলা হচ্ছে। যার মধ্যে রয়েছে আপনার নাম, মোবাইল নাম্বার ও রাজ্যের নাম। এরপর এই মেসেজ আপনার আরও ৮ বন্ধুর সঙ্গে শেয়ার করতে বলা হচ্ছে। মনে করা হচ্ছে, এই সবটাই হ্যাকারদের ডেটা চুরির কোনও ফাঁদ। আর তাই এই লিঙ্কে ক্লিক না করাই ভালো।

আরও দেখুন : LG V20 স্মার্টফোন ভারতে চালু, দাম Rs. 54,999

আরও দেখুন : হোয়াটসঅ্যাপে অ্যান্ড্রয়েড এর জন্য যুক্ত হল আকর্ষণীয় দুটি নতুন ফিচার

নোট : মেন ইমেজ সোর্স

Team Digit

Team Digit

Team Digit is made up of some of the most experienced and geekiest technology editors in India! View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo